ঈশান্ত শর্মা ধোনিকে নিয়ে বললেন এই কথা, শুনলে অবাক হবে আপনিও, জেনে নিন কি বললেন তিনি 1

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি না শুধু নিজের অধিনায়কত্বে ভারতীয় ক্রিকেটকে সেই জায়গায় পৌঁছেছেন, যার নিজেরই একটা আলাদা ব্যাপার রয়েছে, সেই সঙ্গে এমএস ধোনির অধিনায়কত্ব কার্যকালের মধ্যে বেশ কিছু খেলোয়াড়কে নিজের কেরিয়ার এগিয়ে নিয়ে যাওয়ার সুযোগও দিয়েছেন।

ঈশান্ত শর্মা মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে বললেন বড়ো কথা

এই খেলোয়াড়দের মধ্যে ভারতীয় টেস্ট দলের বোলিং ব্রিগেডের প্রধান ঈশান্ত শর্মাও রয়েছেন। ঈশান্ত বর্তমানে ভারতীয় টেস্ট দলের বোলিং ব্রিগেডের প্রাণ। তিনি নিজের কেরিয়ার নিয়ে বড়ো বয়ান দিয়েছেন।
ঈশান্ত শর্মা ধোনিকে নিয়ে বললেন এই কথা, শুনলে অবাক হবে আপনিও, জেনে নিন কি বললেন তিনি 2
ঈশান্ত শর্মা সরাসরি মহেন্দ্র সিং ধোনির ব্যাপারে বলে দিলেন যে ধোনি তাকে বেশ কয়েকবার দল থেকে বাদ পড়া থেকে বাঁচিয়েছেন। ঈশান্ত শর্মা আইএএনএসের সঙ্গে কথাবার্তা বলার সময় এই সমস্ত কথা বলেন।

ঈশান্ত বলেছেন ধোনি ভাই আমাকে বেশ কয়েকবার বাদ পড়া থেকে বাঁচিয়েছেন

ঈশান্ত বলেন যে,

“মাহিভাই আমাকে বেশ কয়েকবার বাদ পড়া থেকে বাঁচিয়েছেন। ও আমাকে সাপোর্ট করেছে। হ্যাঁ, এখন দলের সিনিয়র খেলোয়াড় হওয়ার কারণে বিরাট আমার কাছে আসেন, আর বলেন যে আমি জানি তুমি ক্লান্ত, কিন্তু একজন সিনিয়র সদস্য হওয়ার জন্য তোমাকে এটা দলের জন্য করতে হবে”

ঈশান্ত শর্মা ধোনিকে নিয়ে বললেন এই কথা, শুনলে অবাক হবে আপনিও, জেনে নিন কি বললেন তিনি 3
CARDIFF, WALES – JUNE 20: Ishant Sharma (C) of India is congratulated on the wicket of Kumar Sangakkara of Sri Lanka, after he was caught by Suresh Raina of India during the ICC Champions Trophy Semi Final match between India and Sri Lanka at SWALEC Stadium on June 20, 2013 in Cardiff, Wales. (Photo by Matthew Lewis-ICC/ICC via Getty Images)

ঈশান্ত আগে আরো বলেন,

“আগে স্রেফ আমি ভালো বোলিং করতে চাইতাম, কিন্তু এখন আমি প্রদর্শন করতে চাই আর উইকেট নিতে চাই। কেবল উইকেটই ধারণাকে বদলাতে পারে। হ্যাঁ, ধারণা একটা ভীষণই বড়ো পার্ট পালন করে যা খেলোয়াড়দের সঙ্গে কাজ করতে থাকে। আমি জানিনা এটা কোথা থেকে আসে। আমি অনেক ব্যাপারেই ভাবিনা”।

ভালো প্রদর্শন করে বিশ্বকাপে বানাতে হবে জায়গা

ঈশান্ত শর্মা আগে বিশ্বকাপ নিয়ে বলেন,

“আমি এটাকে সুযোগ হিসেবে নিই আর যদি আমি ভালো প্রদর্শন করি তো আমি বিশ্বকাপ দলে দাবী করার স্থিতিতে থাকব”।

সীমিত ওভারে দলেজায়গা নিয়ে ঈশান্ত বলেন যে,

“সতভাবে বললে তো আমার এই ব্যাপারে কারো সঙ্গে কথা বলা উচিৎ নয় যে আমার কাছে কোথায় কমতি রয়েছে”।

ঈশান্ত শর্মা ধোনিকে নিয়ে বললেন এই কথা, শুনলে অবাক হবে আপনিও, জেনে নিন কি বললেন তিনি 4

কাউন্টি ক্রিকেটে জেসন গিলেসপি যথেষ্ট সাহায্য করেছেন

ঈশান্ত শর্মা বলেন যে,

“কাউন্টি আমাকে ভীষণই সাহায্য করেছে, কারণ এটা ভীষণই ক্লান্ত করে দেওয়ার মত ছিল। মাত্র ১৬ দিনে ৩০০ ওভার বোলিং করে আমি চারটি ম্যাচ খেলেছি। কিন্তু এতে খেলার উপর যথেষ্ট নিয়ন্ত্রণ এসেছে। জেসন গিলেসপি আমাকে আত্মবিশ্বাস দিয়েছেন। ও সবসময়ই সাপোর্টিভ থেকেছে আর আমাকে স্বাধীনতা দিয়েছে। আমি মাত্র দুমাসের জন্য ওখানে ছিলাম, এইকারণে টেকনিকে কোনো পরিবর্তন হয়নি”।

ঈশান্ত শর্মা ধোনিকে নিয়ে বললেন এই কথা, শুনলে অবাক হবে আপনিও, জেনে নিন কি বললেন তিনি 5

ডিউক আর কোকাবুরা বল নিয়ে ঈশান্ত শর্মা বললেন এই কথা

ডিউক আর কোকাবুরা বল নিয়ে ঈশান্ত শর্মা বলেন যে,

“আমার মনে হয় যে এটা ভালো কথা, কারণ ডিউক বলে বোলারদের কাছে অনেক কিছু থাকে। কোকাবুরা বলের কাছে বোলারদের জন্য বেশিকিছু থাকে না আর আমার মনেহয় যে এটাই একটা কারণ যে টেস্ট ক্রিকেটে কমতি এসেছে”।

ঈশান্ত শর্মা ধোনিকে নিয়ে বললেন এই কথা, শুনলে অবাক হবে আপনিও, জেনে নিন কি বললেন তিনি 6

“যদি ব্যাটসম্যান সবসময় চড়ে থাকে তো এটা সাহায্য করে না। আমার মনে হয় যে ডিউক বলের সঙ্গে সমস্যা হল যে এটা কোকাবুরার মত কোনো বলের মত তৈরি হয়না, কারণ এটা হাতে তৈরি হয়। আপনি কোকাবুরা বলের সঙ্গে সেই সব করতে পারেন না, কিন্তু আপনি ডিউক বলের সঙ্গে তা করতে পারেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *