ধোনির উপর এল এমন সমস্যা, যে কারণে নিজের দুটি ফ্ল্যাটকে নিলাম করতে হল ধোনিকে

টিম ইন্ডিয়ার তারকা তথা প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি যিনি নিজের জীবনে অনেক নাম করেছেন, কিন্তু এই মুহুর্তে তার উপর এমন সমস্যা এসে পড়েছে যে যার ফলে তার দুটি ফ্ল্যাটকে নিলামে তুলতে হচ্ছে তাকে। ডোরেন্দাতে হোটেল যুবরাজের পাশে অবস্থিত শিভম প্লাজা নামে একটি বিল্ডিংয়ের ১১০০ বর্গফিট এবং ৯০০ বর্গফিটের এই দুটি ফ্ল্যাট কমার্সিয়াল ফ্ল্যাট হিসেবে রয়েছে। এই দুটি ফ্ল্যাটের নিলামে ওঠার প্রক্রিয়ায় শামিল হওয়ার পেছনে লোন শোধ না করাকে কারণ হিসেবে জানানো হয়েছে। বিল্ডার দুর্গা ডেভলপার্স প্রাইভেট লিমিটেডের হুডকোর লোন শোধ করতে না পারায় ধোনিকে এই লোকসানের মুখ দেখতে হচ্ছে। হুডকো শিভম প্লাজার নিলামের প্রস্তুতি শুরু করে দিয়েছে।
ধোনির উপর এল এমন সমস্যা, যে কারণে নিজের দুটি ফ্ল্যাটকে নিলাম করতে হল ধোনিকে 1
এর জন্য এই বিল্ডিংয়ের সম্পত্তির দুবার মূল্যাঙ্কন করা হয়েছে। ইলাহাবাদে অবস্থিত লোন রিফাণ্ড অ্যাপিলিং আদালতে নিলামের আধার মূল্য ঠিক করার অ্যাপিল করা হয়েছে। আদালতের তরফে ৬ কোটি টাকার লোনের জন্য উচিত সুদ এবং ক্ষতিপূরণের মূল্যের মোতাবিক নিলামের আধার মূল্য নির্ধারণ করা হবে। সবচেয়ে বড় কথা এই নিলামি প্রক্রিয়ায় সমস্ত বিল্ডিংই শামিল হবে এবং এবং এর বিক্রিত ফ্লাটগুলিকেও শামিল করা হবে।

অর্ধেক টাকা দিয়েছেন ধোনি
ধোনির উপর এল এমন সমস্যা, যে কারণে নিজের দুটি ফ্ল্যাটকে নিলাম করতে হল ধোনিকে 2
দূর্গা ডেভলপার্স শিভম প্লাজা বানানোর জন্য হুডকোর কাছ থেকে ১২ কোটি ৯৫ লাখ টাকার লোন নিয়েছিল। এই বিল্ডিংকে জি+১০ ফ্লোর হিসেবে তৈরি করা হত। এরমধ্যেই জমির মালিকের সঙ্গে দূর্গা ডেভলপারের বিবাদ শুরু হয়। এই কারণে ৬ কোটি টাকা লোন হিসেবে দেওয়ার পর হুডকো দূর্গা ডেভলপারের লোনের বাকি টাকা আটকে দেয়।
ধোনির উপর এল এমন সমস্যা, যে কারণে নিজের দুটি ফ্ল্যাটকে নিলাম করতে হল ধোনিকে 3
প্রাক্তন ভারত অধিনায়ক ধোনি এই বিল্ডিংয়ের গ্রাউন্ড ফ্লোরে অবস্থিত দুটি ফ্ল্যাটের জন্য দেড় কোটি টাকা দিয়ে ফেলেছেন। এরপরেও এই সম্পত্তি তার হাত থেকে বেরিয়ে যাওয়া নিশ্চিত মনে করা হচ্ছে। অনুমান এটাই করা হচ্ছে যে হয় ধোনি যে টাকা পেমেন্ট করেছেন তা ফেরত পেয়ে যাবেন নয়ত দূর্গা ডেভলপার্স ধোনিকে অন্যকোথাও ফ্ল্যাট সরবরাহ করবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *