CSK vs RR: মহেন্দ্র সিং ধোনি জানালেন রোমাঞ্চকর ম্যাচে পাওয়া হারের আসল কারণ 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) এর ১৩তম মরশুমের পঞ্চম রোমাঞ্চকর ম্যাচ মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস আর রাজস্থান রয়্যালসের মধ্যে শারজাহের শারজাহ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচে রাজস্থান রয়্যালস চেন্নাই সুপার কিংসকে ১৬ রানে হারিয়ে দিয়েছে। ম্যাচ হারার পর চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি নিজের দলের হারের আসল কারণের খোলসা করেছেন।

মহেন্দ্র সিং ধোনি জানালেন রোমাঞ্চকর ম্যাচে পাওয়া হারের আসল কারণ

CSK vs RR: মহেন্দ্র সিং ধোনি জানালেন রোমাঞ্চকর ম্যাচে পাওয়া হারের আসল কারণ 2

আইপিএল ২০২০-তে প্রথম পাওয়া হারের কারণে মহেন্দ্র সিং ধোনিকে যথেষ্ট নিরাশ দেখিয়েছে। এর মধ্যে তিনি সঞ্জু স্যামসন আর স্টিভ স্মিথের প্রশংসা করেছেন। অন্যদিকে পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে মহেন্দ্র সিং ধোনি বলেছেন,

“বোর্ডে ২১৭ রানের জবাবে আমাদের একটা ভীষণ ভালো শ্রুউর দরকার ছিল যা হয়নি। স্টিভ স্মিথ আর স্যামসন ভীষণই ভালো ব্যাটিং করেছেন। ওদের নিজেদের বোলারদের শ্রেয় দেওয়ার প্রয়োজন রয়েছে। একবার যখন আপনি প্রথম ইনিংস দেখে নেন, তো আপনি জানেন যে বোলিং করার লাইনআপ কেমন রাখতে হবে। ওদের স্পিনাররা ব্যাটসম্যানদের চেয়ে আলাদা বোলিং করেছে। আমাদের স্পিনাররা বোলিং করতে অনেক বেশি ভুল করেছে। যদি আমরা ওদের ২০০ রান পর্যন্ত আটকে দিতাম, তো এটা একটা ভালো ম্যাচ হত”।

সঞ্জু স্যামসন আর স্টিভ স্মিথের ঝোড়ো হাফসেঞ্চুরিতে রাজস্থান ২০০ রানের বেশি করেছে

CSK vs RR: মহেন্দ্র সিং ধোনি জানালেন রোমাঞ্চকর ম্যাচে পাওয়া হারের আসল কারণ 3

টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামা রাজস্থান প্রথম ধাক্কা যশস্বী জয়সওয়ালের রূপে খায়। এরপর ব্যাটিং করতে নামা স্যামসন ৩২ বলে ৭৪ রানের অসাধারণ ইনিংস খেলেন। এরপর সঞ্জু স্যামসন লুঙ্গি এনগিডির বলে আউট হয়ে যান। অধিনায়ক স্টিভ স্মিথ ৬৯ রানের ধীরস্থির ইনিংস খেলে স্যাম ক্যুরেনের শিকার হয়ে যান। এরপর শেষে জোফ্রা আর্চার মাত্র ৮ বলে ২৭ রানের অসাধারণ ইনিংস খেলে দলের স্কোর ২১৬ রানে পৌঁছে দেন। দলের তরফে সঞ্জু স্যামসন আর স্টিভ স্মিথ হাফসেঞ্চুরি করে দলকে বড়ো রান করতে সাহায্য করেন। সঞ্জু স্যামসন মাত্র ৩২ বলে ১টি বাউন্ডারি আর ৯টি ওভার বাউন্ডারির সাহায্যে ৭৪ রান করেন। স্মিথ আর স্যামসন দলের স্কোর ২০০ রানের বেশি নিয়ে যেতে গুরুত্বপূর্ণ যোগদান দেন।

২০১৬র জবাবে ২০০ রানই করতে পারে চেন্নাই

CSK vs RR: মহেন্দ্র সিং ধোনি জানালেন রোমাঞ্চকর ম্যাচে পাওয়া হারের আসল কারণ 4

২১৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে চেন্নাই সুপার কিংসের শুরুটা দুর্দান্ত হয়। চেন্নাই সুপার কিংসের দুই ওপেনার মুরলী বিজয় আর শেন ওয়াটসন ছয় ওভারে উইকেট না হারিয়ে ৫৩ রান করেন। তবে এরপর ওয়াটসন ২১ বলে ৩৩ রান করে রাহুল তেওটিয়ার শিকার হন। ওয়াটসনের আউট হতে মুরলী বিজয়ও শ্রেয়স গোপালের বলে ২১ রান করে আউট হন। দলের হয়ে সবচেয়ে দুর্দান্ত ইনিংস ফাফ দু’প্লেসি খেলেন, যিনি ৩৭ বলে ৭২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। যদিও এই দুর্দান্ত ইনিংসের পর জোফ্রা আর্চারের বলে বড়ো শট মারার চক্করে তিনি আউট হন। এরপর শেষ দিকে ধোনি কিছু বড়ো শট মারেন কিন্তু দলকে জয় এনে দিতে পারেননি। শেষমেশ চেন্নাই সুপার কিংস ৬ উইকেট হারিয়ে ২০০ রানই করতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *