এমএস ধোনি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ থেকে পড়তে পারেন বাদ, এই উইকেটকিপার পেতে পারেন সুযোগ

ভারতীয় দল আর ওয়েস্টইন্ডিজ দলের মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজের পর ২১ অক্টোবর থেকে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ আর তিন ম্যাচের টি২০ সিরিজ খেলা হবে। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সীমিত ওভারের এই সিরিজে বিসিসিআইয়ের নির্বাচকরা এমএস ধোনিকে দল থেকে ড্রপ করতে পারেন।

খারাপ ফর্মের কারণে ধোনি পড়তে পারেন বাদ

এমএস ধোনি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ থেকে পড়তে পারেন বাদ, এই উইকেটকিপার পেতে পারেন সুযোগ 1
Britain Cricket – India v Sri Lanka – 2017 ICC Champions Trophy Group B – The Oval – June 8, 2017 India’s MS Dhoni in action Action Images via Reuters / Peter Cziborra Livepic EDITORIAL USE ONLY.

জানিয়ে দিই, যে এমএস ধোনির বর্তমান ফর্ম খুব একটা ভালো নয়। তাকে লাগাতার স্লো ব্যাটিংয়ের কারণে সমালোচনার মুখে পড়তে হচ্ছে।

এমএস ধোনি এশিয়াকাপ ২০১৮য় ভারতীয় দলের হয়ে ৬টি ম্যাচে ১৯.২৫ গড়ে মাত্র ৭৭ রানই করতে পেরেছেন। এই ম্যাচগুলিতে তার স্ট্রাইক রেট ছিল ৬২.০৯। ভারতীয় দলের প্রাক্তন অধিনায়কের এই খারাপ প্রদর্শনের পর তাকে দল থেকে ড্রপ করা হতে পারে।

ইংল্যান্ড সফরেও স্ট্রাইকরেট নিয়ে হয়েছিল সমালোচনা

প্রসঙ্গত যে ইংল্যান্ড সফরেও এমএস ধোনির স্ট্রাইক রেট নিয়ে তার যথেষ্ট সমালোচনা হয়েছিল। তিনি ইংল্যান্ড সফরে মোট ৩টি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। যেখানে তিনি ৬৩.২০র খারাপ স্ট্রাইক রেটে ৭৯ রানই করেছিলেন।

এমএস ধোনি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ থেকে পড়তে পারেন বাদ, এই উইকেটকিপার পেতে পারেন সুযোগ 2
LEEDS, ENGLAND – JULY 17: MS Dhoni of India bats during the 3rd Royal London One-Day International match between England and India at Headingley on July 17, 2018 in Leeds, England. (Photo by Gareth Copley/Getty Images)

মাহির জায়গায় পন্থকে করা হতে পারে দলকে শামিল

জানিয়ে দিই, যে যদি ভারতীয় দলের প্রাক্তণ অধিনায়ক এমএস ধোনিকে দল থেকে বাদ দেওয়া হয়, তো তার জায়গায় ঋষভ পন্থকে দলে শামিল করা হতে পারে। ঋষভ পন্থ একজন উদীয়মান তরুণ উইকেটকিপার আর তার উপর ভারতীয় দলের নির্বাচকরা তাদের করা নজর রেখে চলেছেন।
এমএস ধোনি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ থেকে পড়তে পারেন বাদ, এই উইকেটকিপার পেতে পারেন সুযোগ 3
২০১৯ বিশ্বকাপের আগে নির্বাচকরা ঋষভ পন্থকে ভারতীয় ওয়ানডে দলে একবার অবশ্যই পরীক্ষা করতে চাইবেন। যে কারণে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ঋষভ পন্থকে প্রথমবার ভারতীয় ওয়ানডে দলে সুযোগ দেওয়া হতে পারে। প্রসঙ্গত পন্থ ভারতীয় দলের হয়ে টেস্ট আর টি২০ ম্যাচ খেলেছেন, কিন্তু ওয়ানডেতে এখনও পর্যন্ত তিনি জায়গা পাননি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *