অবশেষে সব গুজবের অবসান, এই দিন ক্রিকেটের মাঠে নামবেন মহেন্দ্র সিং ধোনি

টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি গত দীর্ঘ কিছু সময় ধরে ক্রিকেট মাঠ থেকে দূরে রয়েছেন। তিনি শেষবার আইসিসি বিশ্বকাপ ২০১৯এর সেমিফাইনাল ম্যাচে ভারতীয় জার্সি পরে মাঠে নেমেছিলেন। তখন থেকেই ধোনির সমর্থকরা নিজের পছন্দের খেলোয়াড়ের মাঠে ফিরে আসার দিকে তাকিয়ে ছিলেন। কিন্তু এখন তাদের অপেক্ষা শেষ হয়ে গিয়েছে আর নিশ্চিত হয়ে গিয়েছে যে তিনি ২ মার্চ থেকে নিজের সিএসকে দলে যোগ দেবেন।

২ মার্চ থেকে প্র্যাকটিস করতে দেখা যাবে ধোনিকে

অবশেষে সব গুজবের অবসান, এই দিন ক্রিকেটের মাঠে নামবেন মহেন্দ্র সিং ধোনি 1

আইপিএল ২০২০র শুরু ২৯ মার্চ থেকে হবে। এর মধ্যে প্রথম ম্যাচ গত বছরের খেতাব জয়ী মুম্বাই ইন্ডিয়ান আর চেন্নাই সুপার কিংসের মধ্যে হবে। এখন নিশ্চিত খবর এসে গিয়েছে যে আইপিএল শুরু হওয়ার আগে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি সিএসকের অন্য খেলোয়াড়দের সঙ্গে চেন্নাইতে ২ মার্চ থেকে ঘাম ঝরাবেন। সিএসকের সিওএ কেএস বিশ্বনাথন জানিয়েছেন যে, “ধোনি উপলব্ধ খেলোয়াড়দের সঙ্গে ট্রেনিং করবেন, অন্যদিকে দলের পূর্ণ শিবির ১৯ মার্চ থেকে শুরু হবে”।
খবরের কথা মানা হলে ধোনির সুরেশ রায়না আর আম্বাতি রায়ডুর মতো খেলোয়াড়দের সঙ্গে দু সপ্তাহ প্র্যাকটিস করার আশা রয়েছে। রায়না আর রায়ডু চেন্নাইতে পৌঁছে প্রায় তিন সপ্তাহ ধরে ট্রেনিং করছেন।

চতুর্থবার খেতাব জেতার প্রবল দাবীদার হবে চেন্নাই

অবশেষে সব গুজবের অবসান, এই দিন ক্রিকেটের মাঠে নামবেন মহেন্দ্র সিং ধোনি 2

এখনো পর্যন্ত ৩বার আইপিএল খেতাব জেতা চেন্নাই সুপার কিংসের দল আইপিএল নিলাম চলাকালীন অভিজ্ঞ লেগ স্পিনার পীযূষ চাওলা, অস্ট্রেলিয়ান জোরে বোলার জোশ হেজলউড, ইংল্যান্ডের অলরাউন্ডার স্যাম ক্যুরেন, আর তামিলনাড়ুর বাঁহাতি স্পিনা আর সাই কিশোরকে কিনে নিজেদের দলে শামিল করেছে। অভিজ্ঞ খেলোয়াড়দের এই দল আইপিএলে ত্রয়োদশ মরশুমেও খেতাব জিততে পছন্দ করবে। ২৯ মার্চ আইপিএলের প্রথম ম্যাচ মুম্বাই ইন্ডিয়ান্স-চেন্নাই সুপার কিংসের মধ্যে খেলা হবে।

আন্তর্জাতিক ক্রিকেটে কবে হবে ধোনির প্রত্যাবর্তন

অবশেষে সব গুজবের অবসান, এই দিন ক্রিকেটের মাঠে নামবেন মহেন্দ্র সিং ধোনি 3

আইসিসি বিশ্বকাপ ২০১৯ এর সেমিফাইনালে শেষবার মহেন্দ্র সিং ধোনি টিম ইন্ডিয়ার হয়ে খেলে ৫০ রানের ইনিংস খেলেছিলেন। এরপর থেকে এই সিনিয়র খেলোয়াড় দলের বাইরে রয়েছেন। জানুয়ারিতে আসা সেণ্ট্রাল কন্ট্রাক্ট থেকে বিসিসিআই মাহীর নাম সরিয়ে দিয়েছে। এর কারণে ধোনির অবসরের খবর যথেষ্ট শিরোনামে এসেছিল কিন্তু এখনো পর্যন্ত তিনিজাতীয় দলে প্রত্যাবর্তনের কোনো ইঙ্গিত দেননি। কিন্তু তাকে নিজের বিশ্রাম চলাকালীন ২বার রাঁচির ঝাড়খন্ডের স্টেডিয়ামে প্র্যাকটিস করতে দেখা গিয়েছে। এই কারণে সমর্থকদের মনে এখনো ধোনির প্রত্যাবর্তনের আশা রয়েছে। এছাড়াও কোচ রবি শাস্ত্রী মাহির প্রত্যাবর্তন নিয়ে বলেছিলেন যে যদি তিনি আইপিএলে ভালো প্রদর্শন করেন তো তার দলে প্রত্যাবর্তন হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *