কোহলি বললেন স্রেফ ব্যাটসম্যান আর উইকেটকিপার নয় বরং এই নতুন ভূমিকায় দেখা যাবে রোহিত আর ধোনিকে

আইসিসি বিশ্বকাপ ২০১৯এর শুরু হতে আর মাত্র ১৪ দিন বাকি রয়েছে। এই টুর্নামেন্টের জন্য ভারতীয় দল ২২মে ইংল্যাণ্ডে রওনা হবে। বিরাট কোহলির দলকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫জুন নিজেদের প্রথম ম্যাচ খেলতে হবে। এর আগে ভারতীয় দল ইংল্যাণ্ডে বাংলাদেশ আর নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে দুটি প্র্যাকটিস ম্যাচও খেলবে।

বিরাট কোহলি করলেন প্রশংসা

কোহলি বললেন স্রেফ ব্যাটসম্যান আর উইকেটকিপার নয় বরং এই নতুন ভূমিকায় দেখা যাবে রোহিত আর ধোনিকে 1

বিশ্বকাপের আগে অধিনায়ক বিরাট কোহলি মহেন্দ্র সিং ধোনির জমিয়ে প্রশংসা করেছেন। বিরাটের মতে ধোনি ক্রিকেটের সবচেয়ে স্মার্ট খেলোয়াড়দের মধ্যে একজন। টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া একটি ইন্টারভিউতে তিনি বলেন,

“ধোনি ক্রিকেটের সবচেয়ে স্মার্ট মানুষদের মধ্যে একজন। এর ফলে আমি নিজের খেলা খেলতে স্বাধীনতা পাই। আমার কেরিয়ার ওনার মার্গদর্শনে শুরু হয়েছিল। খুব কমই মানুষ ওকে এতটা কাজ থেকে দেখে থাকবে যতটা আমি দেখেছি। একটা কথা ধোনির ব্যাপারে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ সেটা হল ওর কাছে দল সবার আগে। তা সে যা কিছুই হোক ও দলকে সবার আগে রাখে”।

ধোনি আর রোহিতের বড়ো দায়িত্ব

কোহলি বললেন স্রেফ ব্যাটসম্যান আর উইকেটকিপার নয় বরং এই নতুন ভূমিকায় দেখা যাবে রোহিত আর ধোনিকে 2

অধিনায়ক বিরাট কোহলির মতে মহেন্দ্র সিং ধোনি আর রোহিত শর্মা দলে বড়ো দায়িত্ব পেয়েছেন। আইপিএলের দুই সবচেয়ে সফল অধিনায়ক দলের স্ট্র্যাটেজি পুলে জায়গা পেয়েছেন। অধিনায়ক এই ব্যাপারে বলেন,

“যেভাবে এই দুজনে আইপিএলে অধিনায়ক হিসেবে নিজেদের দায়িত্ব পালন করেছেন, এটা এটাই জানান দেয় যে এই দুজন দলকে কি দিতে পারেন। এই কারণে এই দুজনের লীডারশিপ রোলে থাকা দলের জন্য ভাল। এই কারণে টিম ম্যানেজমেন্ট একটি স্ট্র্যাটেজি পুল তৈরি করেছে যেখানে ধোনি আর রোহিত শামিল রয়েছেন”।

টুর্নামেন্ট জেতার প্রবল দাবীদার

কোহলি বললেন স্রেফ ব্যাটসম্যান আর উইকেটকিপার নয় বরং এই নতুন ভূমিকায় দেখা যাবে রোহিত আর ধোনিকে 3

বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল বিশ্বকাপ জেতার প্রবল দাবীদার মনে করা হচ্ছে। ভারতীয় দল গত বেশ কিছু সময় ধরে দুর্দান্ত ক্রিকেট খেলেছে। এটাই কারণ যে ক্রিকেট পন্ডিতেরা ভারতীয় দলের বিশ্বকাপ জেতার কথা বলছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *