INDvsBAN: বাংলাদেশের নতুন টেস্ট অধিনায়ক বিরাট কোহলিকে দিলেন টেস্ট সিরিজের আগে চ্যালেঞ্জ

ভারত বনাম বাংলাদেশের মধ্যে এই মুহূর্তে টি-২০ সিরিজ খেলা হচ্ছে। এরপর দুই দলের মধ্যে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলা হবে। বাংলাদেশের সাকিব আল হাসানের ব্যান হওয়ার পর টেস্ট দলের অধিনায়কত্ব মোমিনুল হকের হাতে দেওয়া হয়েছে। এখন মোমিনুল হক মিডিয়ার সঙ্গে কথাবার্তা বলতে গিয়ে জানিয়েছেন যে তিনি ভারতের বিরুদ্ধে প্রথমবার টেস্ট সিরিজে অধিনায়কত্ব করার জন্য ভীষণই উৎসাহিত।

অধিনায়কত্বের জন্য প্রস্তুত ছিলেন না মোমিনুল হক

INDvsBAN: বাংলাদেশের নতুন টেস্ট অধিনায়ক বিরাট কোহলিকে দিলেন টেস্ট সিরিজের আগে চ্যালেঞ্জ 1

ভারত বনাম বাংলাদেশের মধ্যে ২ ম্যাচের টেস্ট সিরিজে ১৪ নভেম্বর থেকে খেলা হবে। বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানের ব্যানের পর টেস্ট দলের অধিনায়কত্ব ২৮ বছর বয়েসী মোমিনুল হকের হাতে দেওয়া হয়। মোমিনুল নিজের অধিনায়কত্বের ব্যাপারে কথা বলতে গিয়ে বলেন,
“আমি অধিনায়কত্বের জন্য কখনোই প্রস্তুত ছিলাম না। এটা সম্পূর্ণভাবে অপ্রত্যাশিত ছিল। আমি কখনো ভাবিনি যে আমি বাংলাদেশ দলের তাও টেস্ট দলের অধিনায়ক হবো। যদিও আমি এই সুযোগ পেয়েছি আর আমি এর জন্য কৃতজ্ঞ”। যদিও তিনি এ কথা বুঝতে পারেননি যে মহমুদুল্লাহ আর মুশফিকুর রহমের মতো সিনিয়র খেলোয়াড়দের আগে এই ভূমিকার জন্য তাকে কেনো নির্বাচিত করা হয়েছে।

বিরাট কোহলির সামনে খেলার জন্য উৎসাহিত

INDvsBAN: বাংলাদেশের নতুন টেস্ট অধিনায়ক বিরাট কোহলিকে দিলেন টেস্ট সিরিজের আগে চ্যালেঞ্জ 2

বাংলাদেশের টেস্ট অধিনায়ক মোমিনুল হক বিরাট কোহলির সামনে অধিনায়কত্ব করার ব্যাপারে জানিয়েছেন, “আমি বিরাট কোহলির মতো বিশ্ব সেরা প্লেয়ারের সামনে খেলার জন্য ভীষণই এক্সাইটেড। আমি তার সামনে টসের জন্য বাইরে যাব এটা ভেবেই আমার ভীষণই ভালো অনুভব হচ্ছে। আমরা এর আগে কখনো পিঙ্ক বল অর্থাৎ ডে নাইট ক্রিকেট খেলিনি। আমাদের কাছে ভালো ক্রিকেট খেলার দুর্দান্ত সুযোগ রয়েছে।”আপনাদের জানিয়ে দিই যে ভারত আর বাংলাদেশের মধ্যে ২ ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ ডে নাইট টেস্ট ম্যাচ হবে।

ভারতের সামনে অধিনায়কত্ব ভীষণই চাপ-দায়িত্বের কাজ

INDvsBAN: বাংলাদেশের নতুন টেস্ট অধিনায়ক বিরাট কোহলিকে দিলেন টেস্ট সিরিজের আগে চ্যালেঞ্জ 3

বাংলাদেশের নবনিযুক্ত টেস্ট অধিনায়ক আরো বলেন,
“আমি কখনো ভাবিনি যে অধিনায়কত্ব কোনো রকমের অতিরিক্ত চাপ বা দায়িত্ব হবে, কারণ যদি আমার মনে হয় যে নিশ্চিতরূপে এটা যথেষ্ট চাপওয়ালা কাজ হবে। আমি যেভাবে রান করেছি আর দলের হয়ে আগে খেলেছি আমি সেইরকমভাবে খেলার চেষ্টা করছি। যদি আমি অধিনায়কত্বের ব্যাপারে ভীষণই চিন্তা করি তো এটা আমাকে প্রভাবিত করবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *