ভারতের কাছে হারের পর পাকিস্তান ক্রিকেট কমিটির অধ্যক্ষ মহসিন খান নিলেন বড়ো পদক্ষেপ

ভারতের কাছে পাওয়া লজ্জাজনক হারের পর পাকিস্তান ক্রিকেট বোর্ডে হইচই পড়ে গেছে। প্রায় রোজই দলের খেলোয়াড়দের থেকে শুরু করে বোর্ডের আধিকারিকদের পর্যন্ত পাকিস্তানী সমর্থকরা লাগাতার ভালমন্দ বলে চলেছেন। রবিবার ১৬জুন ম্যাঞ্চেস্টারের মাঠে ভারত বনাম পাকিস্তানের ম্যাচ খেলা হয়েছিল। আর এই ম্যাচ টিম ইন্ডিয়া পুরো ৮৯ রানে জিতে নিয়েছিল। এই হারের পর বেশ কিছু পাকিস্তানী সমর্থক দলের খেলোয়াড়দের বের করা আর বোর্ডে বড় পরিবর্তনের দাবী তুলেছিলেন আর এখন পাকিস্তানের ক্রিকেট কমিটির প্রধান মহমসিন খান নিজের পদ থেকে ইস্তফা দিয়ে দিয়েছেন।

সামনে এল প্রথম ইস্তফা

ভারতের কাছে হারের পর পাকিস্তান ক্রিকেট কমিটির অধ্যক্ষ মহসিন খান নিলেন বড়ো পদক্ষেপ 1

পাকিস্তানের ক্রিকেট কমিটির প্রধান মহসিন খান নিজের পদ থেকে ইস্তফা দিয়ে দিয়েছেন। মহসিন খান এই বিষয়ে পিসিবির অধ্যক্ষ এহসান মানিকে চিঠি লিখে জানিয়েছেন। ওই চিঠিতে মহসিন লিখেছেন, “আমি কৃতজ্ঞ যে আমাকে এই পদের জন্য কমিটির অধ্যক্ষ করা হয়েছিল, কিন্তু এখন আমি এই পদে আর থাকতে চাইনা”।

পাকিস্তানী মিডিয়ায় এই বিষয় নিয়েও শোরগোল চলছে যে বিশ্বকাপের পর অধিনায়ক সরফরাজ আহমেদ আর কোচ মিকি আর্থারকে তাদের পদ থেকে সরানো হতে পারে। সম্প্রতিই পিসিবি এই বিষয়ে একটি বৈঠকও ডেকেছিল। মিডিয়া রিপোর্টসের মোতাবেক যদি পাকিস্তানের দল শেষ চারে জায়গা করতে না পারে তো দলে বেশ কিছু খেলোয়াড়ের উপর বাজ পড়তে পারে।

এখন ইনি হবেন নতুন অধ্যক্ষ

ভারতের কাছে হারের পর পাকিস্তান ক্রিকেট কমিটির অধ্যক্ষ মহসিন খান নিলেন বড়ো পদক্ষেপ 2

মহসিন খানের পদ থেকে ইস্তফা দেওয়ার পর এখন ওয়াসিম খানকে তার জায়গায় নতুন অধ্যক্ষ নিযুক্ত করা হয়েছে। ওয়াসিম খান বর্তমান সময়ে পিসিবির ম্যানেজিং ডাইরেক্টরও। এই কমিটিকে পাকিস্তান ক্রিকেট দলের গত তিন বছরের প্রদর্শনের তদন্ত করার দায়িত্ব দেওয়া হয়েছিল। পাকিস্তান দল এই টুর্নামেন্টে এখনো পর্যন্ত পাঁচটি ম্যাচ খেলেছে আর এর মধ্যে দলকে তিনটি ম্যাচ হারতে হয়েছে আর স্রেফ একটি ম্যাচেই তারা জয় পেয়েছে। পয়েন্টস টেবিলেও পাকিস্তানের দল আফগানিস্তানের উপরে নবম স্থানে রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *