রোহিত শর্মাকে দলে জায়গা না দেওয়ায় ক্ষুব্ধ আজহারউদ্দিন এই খেলোয়াড়কে বাদ দেওয়ার তুললেন দাবী 1

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে ২২ আগস্ট থেকে টেস্ট সিরিজের শুরু হয়েছে। এই ম্যাচের জন্য ভারতীয় দলের প্লেয়িং ইলেভেনে তারকা ব্যাটসম্যান রোহিত শর্মা আর অফ স্পিন বোলার রবিচন্দ্রন অশ্বিনকে জায়গা দেওয়া হয়নি। এরপর থেকে অধিনায়ক বিরাট কোহলি আর টিম ম্যানেজমেন্টের লাগাতার সমালোচনা হচ্ছে, আর প্রাক্তন খেলোয়াড়রা এই সিদ্ধান্তে খুশি নন।

রোহিত শর্মার সুযোগ পাওয়া উচিৎ ছিল

রোহিত শর্মাকে দলে জায়গা না দেওয়ায় ক্ষুব্ধ আজহারউদ্দিন এই খেলোয়াড়কে বাদ দেওয়ার তুললেন দাবী 2

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিনের মতে রোহিত শর্মার সুযোগ পাওয়া উচিৎ ছিল। তার মতে হনুমা বিহারী যথেষ্ট সুযোগ পেয়েছেন। আজতকের সঙ্গে কথা বলতে গিয়ে আজহার বলেন,

“যতদূর হনুমা বিহারীর প্রশ্ন, ওকে পর্যাপ্ত সুযোগ দেওয়া হয়েছে। যদি আপনি রোহিত শর্মার মত খেলোয়াড়কে দলে শামিল করছেন তো আমার মনে হয় যে আপনার ওকে প্লেয়িং ইলেভেনে খেলানো উচিৎ। কারণ আমার হিসেবে ওর রেকর্ড একদমই খারাপ নয়। পরিসংখ্যান দেখার জন্য ওখানে রয়েছে। ও এত ভালো খেলোয়াড় আর একদিনের ম্যাচেও ভাল প্রদর্শন করছে। এই কারণে ও টেস্টে দীর্ঘ সময় পর্যন্ত খেলার দাবীদার”।

রাহুল ধারাবাহিক নন

রোহিত শর্মাকে দলে জায়গা না দেওয়ায় ক্ষুব্ধ আজহারউদ্দিন এই খেলোয়াড়কে বাদ দেওয়ার তুললেন দাবী 3

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান কেএল রাহুলও টেস্ট ক্রিকেটে লাগাতার ফ্লপ হচ্ছেন। গত বছর তার ব্যাটিং গড় মাত্র ২২ ছিল আর এই কারণে মহম্মদ আজহারউদ্দিন রোহিত শর্মাকে ওপেনিং করানোর পক্ষে। তিনি বলেন,

“রোহিত ইনিংসের শুরুও করতে পারেন। কেএল রাহুলও এত সুযোগ পেয়েছেন। বরং ওর প্রদর্শনের কারণে ওকে অস্ট্রেলিয়া থেকে ফেরত পাঠানো হয়েছিল। ওর মধ্যে ধারাবাহিকতার যথেষ্ট অভাব রয়েছে। এই কারণে রোহিতকে খেলানো উচিৎ আর যদি আপনি এত বড়ো খেলোয়াড়কে নির্বাচন করেন তো আপনার তাকে খেলানো উচিৎ আর তার সম্মান করা উচিৎ”।

অস্ট্রেলিয়াতে পেয়েছিলেন সুযোগ

রোহিত শর্মাকে দলে জায়গা না দেওয়ায় ক্ষুব্ধ আজহারউদ্দিন এই খেলোয়াড়কে বাদ দেওয়ার তুললেন দাবী 4

রোহিত শর্মা অস্ট্রেলিয়াতে চারটি ম্যাচের সিরিজের দুটি ম্যাচে খেলেছিলেন। আর তাতে তিনি হাফসেঞ্চুরিও করেছিলেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের শেষ ম্যাচে মেয়ের জন্মের কারণে তিনি ভারতে ফিরে এসেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *