বুমরাহ আর ধোনি নন মহিন্দার অমরনাথের মতে এই খেলোয়াড়রা ঠিক করবেন টিম ইন্ডিয়ার জয় 1

ভারতীয় ক্রিকেট দল ১৯৮৩তে কপিলদেবের নেতৃত্বে প্রথম বিশ্বকাপ জিতে ইতিহাস গড়ে ফেলেছিল। সেই বিশ্বকাপে ভারতীয় দলের অলরাউন্ডার মহিন্দর অমরনাথের যোগদানকে অস্বীকার করা যাবে না। মহিন্দর অমরনাথ বল আর ব্যাট হাতে দুর্দান্ত যোগদান দিয়েছিলেন।

অলরাউন্ডারদের ভূমিকার উপর থাকবে বিশেষ নজর

ঠিক সেভাবে এবারও ইংল্যান্ড আর ওয়েলসে হতে চলা আইসিসি ক্রিকেট বিশ্বকাপে ভারতীয় দলের অলরাউন্ডারদের কাছ থেকে যথেষ্ট আশা রয়েছে যার মধ্যে হার্দিক পাণ্ডিয়া, বিজয় শঙ্কর আর রবীন্দ্র জাদেজার মত খেলোয়াড় রয়েছেন।

বুমরাহ আর ধোনি নন মহিন্দার অমরনাথের মতে এই খেলোয়াড়রা ঠিক করবেন টিম ইন্ডিয়ার জয় 2

ভারতীয় দলের ১৯৮৩ বিশ্বকাপের দলে অলরাউন্ডার থাকা মহিন্দর অমরনাথও বিশ্বকাপে অলরাউন্ডারদের যোগদানকে সবচেয়ে স্পেশাল বলে মনে করেন। মহিন্দর অমরনাথ অলরাউন্ডারদের নিয়ে নিজের প্রতিক্রিয়া দিয়েছেন।

মহিন্দর অমরনাথ বলেন অলরাউন্ডা দেন দলকে ভারসাম্য

মহিন্দর অমরনাথ বলেন যে,

“যদি আপনার কাছে দু তিনটে গুনমানগত অলরাউন্ডার রয়েছে তো আপনাকে তারা ভারসাম্য প্রদান করেন। এটা আপনাকে একটা ভাল বিকল্প দেয় যে আপনি বাকি কেমন দলের সঙ্গে যেতে পছন্দ করবেন। সাদা বলের আশেপাশে অনেক বেশি সিম থাকে না আর আমরা ইংল্যান্ডে কোনো সবুজ উইকেট দেখতে পাব না। সম্ভবত আবহাওয়ারও ভূমিকা থাকবে”।

বুমরাহ আর ধোনি নন মহিন্দার অমরনাথের মতে এই খেলোয়াড়রা ঠিক করবেন টিম ইন্ডিয়ার জয় 3

“যদিও সকলেই বলেন যে একটা ভারসাম্যের প্রয়োজন হয়। একজন গুনমানগত অলরাউন্ডার, জরুরী নয় যে সে চতুর্থ বোলারই হোক বা পঞ্চম, সে তৃতীয় বোলারও হতে পারে। যে নিয়মিতভাবে বোলিং করতে পারে। তারা যদি একজন শীর্ষক্রম ব্যাটসম্যান হন তো দলকে ভারসাম্য দিতে পারেন”।

আপনার কাছে থাকুক এমন ব্যাটসম্যান যে করতে পারে ১০ ওভারের বোলিং

মহিন্দর অমরনাথ আগে বলেন যে,

“কেউ সাত, কেউ আট, নয় বা দশ নম্বরে কখন ব্যাটিং করতে আসছে সেটা গুরুত্বপূর্ণ নয়। এই কারণে আমার মনে হয় যে আপনার এমন খেলোয়াড়ের প্রয়োজন যে এক নম্বর থেকে ৬ নম্বর পর্যন্ত ব্যাটিং করতে পারে আর ১০ ওভার বল করে পারে”।

বুমরাহ আর ধোনি নন মহিন্দার অমরনাথের মতে এই খেলোয়াড়রা ঠিক করবেন টিম ইন্ডিয়ার জয় 4
DERBY, ENGLAND – JUNE 22: England Lions wicketkeeper Ben Foakes appeals for the wicket of Vijay Shankar of India A during the Tri-Series International match between England Lions and India A at The 3aaa County Ground on June 22, 2018 in Derby, England. (Photo by Gareth Copley/Getty Images)

“অরত্যেকদিন আপনার জন্য রবিবার হবে না, এতে চড়াই উৎরাইও থাকতে পারে। আপনার ধ্যান কেন্দ্রিত করা উচিৎ, পরিস্থিতিতে বোঝা উচিৎ, আর নিজের সীমার মধ্যে খেলা উচিৎ। কম ভুল করা উচিৎ আর ভুলও তখনই হয় যখন আপনি বেশি চেষ্টা করেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *