মহম্মদ শামির ভিসা আটকালো আমেরিকা, বিসিসিআই নিল এই পদক্ষেপ

মহম্মদ শামি সম্প্রতিই ভারতীয় দলের হয়ে ভাল বোলিং করছিলেন, কিন্তু তারপরও তাকে দলের বাইরে থাকতে হয়। এর পাশাপাশি তার সঙ্গে এখন এমন কিছু ঘটল যাতে সকলেই ভীষণ অবাক হয়ে গিয়েছেন। মহম্মদ শামি নাম গত কিছুদিন ধরে বির্তকের মধ্যে ছিল। তার উপর তার স্ত্রী পারিবারিক হিংসার অভিযোগ করেছিলেন।

আমেরিকা আটকাল মহম্মদ শামির ভিসা

মহম্মদ শামির ভিসা আটকালো আমেরিকা, বিসিসিআই নিল এই পদক্ষেপ 1

ভারতীয় দলের সিনিয়র জোরে বোলার মহম্মদ শামির জন্য তার পুলিশ কেস সমস্যা হয়ে দাঁড়িয়েছে। পারিবারিক হিংসা আর রেপের অভিযোগ পুলিশ রেকর্ডে থাকায় আমেরিকা মহম্মদ শামির ভিসা আটকে দিয়েছে। যদিও বিসিসিআই তাতে হস্তক্ষেপ করেছেন যারপর তিনি ভিসা পেয়েছেন। বিসিসিআইয়ের সূত্রের মোতাবেক ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সিইও রাহুল জোহরি ইউএস অ্যাম্বাসিকে একটি চিঠি লেখেন, যারপর তাকে ভিসা দেওয়া হয়েছে। রাহুল জোহরী ইউএস অ্যাম্বাসিকে লেখা চিঠিতে মহম্মদ শামির উপলব্ধীগুলির পাশাপাশি হাসিন জাহানের সঙ্গে চলা বিতর্কের পুরো তথ্যও দিয়েছেন।

বিসিসিআই এই বিষয়ের ব্যাপারে জানিয়েছে

মহম্মদ শামির ভিসা আটকালো আমেরিকা, বিসিসিআই নিল এই পদক্ষেপ 2

এই বিষয়ের সঙ্গে যুক্ত বিসিসিআইয়ের এক আধিকারিক পিটিআইকে একটি সাক্ষাৎকারে বলছেন যে,

“হ্যাঁ, শামি ভিসার জন্য যখন আবেদন করেন তো প্রথম তার ভিসা ইউএস অ্যাম্বাসি রিজেক্ট করে দেয়। তদন্ত চলাকালীন পাওয়া যায় যে পুলিশ ভেরিফিকেশনে রেকর্ড সম্পূর্ণ ছিল না। যদিও এখন এই বিষয়টির সমাধান হয়ে গিয়েছে। সমস্ত জরুরী দস্তাবেজ জমা করে দেওয়া হয়েছে”।

তিনি আগে আরো বলেন যে,

“যখন প্রথমবার ভিসা রিজেক্ট হয় তখন সিইও রাহুল জোহরি এই বিষয়ে হস্তক্ষেপ করেন আর আমেরিকান বানিজ্যিক দুতাবাসকে একটি চিঠি লেখেন। এই চিঠিতে শামির উপলব্ধীগুলির পাশপাশি বিশ্বকাপে তার অংশগ্রহণের কথাও উল্লেখ করা হয়”।

শামিকে ওয়েস্টইন্ডিজ সফরে একদিনের আর টেস্ট সিরিজের জন্য ভারতীয় দলে নির্বাচিত করা হয়েছে। যে কারণে তার ভিসার প্রয়োজন হয়।

মহম্মদ শামি আর হাসিন জাহানের সময়ে সমস্যা কি

মহম্মদ শামির ভিসা আটকালো আমেরিকা, বিসিসিআই নিল এই পদক্ষেপ 3

২০১৮র শুরুতেই এই দুজনের মধ্যে ঝামেলা শুরু হয়েছিল। সেই সময় মহম্মদ শামির স্ত্রী হাসিন জাহান শামির উপর মারপিট, রেপ, খুনের চেষ্টা, পারিবারিক হিংসা আর ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ করেছিলেন। হাসিন এই বিষয়ে পুলিশে কেসও করেছিলেন। এই দুজনের বিবাহবিচ্ছেদের কেসও কোর্টে চলছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *