এই জোরে বোলারকে স্পাইডার ক্যামের সঙ্গে তুলনা করলেন কিংবদন্তী সুনীল গাভাস্কার 1

ভারত আর বাংলাদেশের মধ্যে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলা হচ্ছে। ইন্দোর টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়ার দুর্দান্ত বোলিংয়ের দমে তৃতীয় দিনই ম্যাচ শেষ ভারত ম্যাচ জিতে নেয়। এই ম্যাচে ভারতীয় জোরে বোলাররা দুর্দান্ত প্রদর্শন করেন। এর মধ্যে মহম্মদ শামির প্রদর্শন সর্বশ্রেশঠ থেকেছে। তিনি ৭টি উইকেট নেন।

দৌড়নো স্পিড ক্যামের মতো লাগে শামিকে

এই জোরে বোলারকে স্পাইডার ক্যামের সঙ্গে তুলনা করলেন কিংবদন্তী সুনীল গাভাস্কার 2

ভারতীয় ক্রিকেট দলের জোরে বোলিং ইউনিট বর্তমান সময়ে সর্বশ্রেষ্ঠ প্রদর্শন করছে। যদি মহম্মদ শামি কথা বলা হলে তিনি নিজের বোলিংয়ে আচ্ছা আচ্ছা ব্যাটসম্যানদের নাকানিচোবানি খাইয়েছেন। বাংলাদেশের বিরুদ্ধে তার বোলিংয়ের প্রশংসা করে কমেন্ট্রি করা সুনীল গাভাস্কার বলেছেন,

“যখন ও দৌড়য় মনে হয় যে স্পাইডার ক্যাম আসছে। এটা প্রায় এমনই মনে হয় যে চিতা নিজের শিকার মারতে আসছে। ওর সিম পজিশন আর রিস্ট পজিশন ভীষণ ভালো। তিনি শেষ মিনিটে কখনো বলকে ভেতরে আনেন আর কখনো বাইরে বের করে দেন। এটা গুন যার তিনি প্র্যাকটিস করেছেন”।

শামির আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে উন্নতি

এই জোরে বোলারকে স্পাইডার ক্যামের সঙ্গে তুলনা করলেন কিংবদন্তী সুনীল গাভাস্কার 3

মহম্মদ শামি গত কিছু সময়ে নিজের বোলিংয়ে উন্নতি করেছেন। বর্তমান সময়ে তিনি টিম ইন্ডিয়ার গুরুত্বপূর্ণ খেলোয়াড় হয়ে গেছেন। শামি জোরে বোলিংয়ের দমে প্রথম ইনিংসে ২৭ রান দিয়ে ৩ উইকেট আর দ্বিতীয় ইনিংসে ৩১ রান দিয়ে ৪ উইকেট নেন। ইন্দোর টেস্টে বাংলাদেশের বিরুদ্ধে বিরুদ্ধে ভারতের হয়ে দুর্দান্ত বোলিং করা মহম্মদ শামির আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ে অষ্টম র‍্যাঙ্ক রয়েছে। এখন তিনি আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে ৭ নম্বরে পৌঁছে গিয়েছেন। অন্যদিকে রবিচন্দ্রন অশ্বিনও এখন টেস্ট র‍্যাঙ্কিংয়ে দশ নম্বরে পৌঁছে গিয়েছেন। পরিণামস্বরূপ ভারতীয় ক্রিকেট দল প্রথম টেস্ট ম্যাচ এক ইনিংস আর ১৩০ রানে জিতে নেয়। এখন দুই দলের মধ্যে দ্বিতীয় টেস্ট ম্যাচ কলকাতার ইডেন গার্ডেনে পিঙ্ক বলে খেলা হবে। এটা নিয়ে খেলোয়াড়দের সঙ্গে দর্শকরাও যথেষ্ট উৎসাহিত।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *