জসপ্রীত বুমরাহের সমালোচকদের এই কড়া জবাব দিলেন মহম্মদ শামি

ভারতীয় ক্রিকেট দলের জোরে বোলার জসপ্রীত বুমরাহ বিশ্ব ক্রিকেটের সবচেয়ে খতরনাক বোলারদের মধ্যে একজন। জসপ্রীত বুমরাহকে ছাড়া ভারতীয় ক্রিকেট দলের বোলিং বিভাগের কল্পনা করা মুশকিল, কিন্তু যেভাবে জসপ্রীত বুমরাহের নিউজিল্যান্ড সফর গিয়েছে তিনি এটি দুঃস্বপ্নের মতোই ভুলে যেতে চাইবেন।

জসপ্রীত বুমরাহ তিন ম্যাচের ওয়ানডে সিরিজে থেকেছেন একদমই ফ্যাকাশে

জসপ্রীত বুমরাহের সমালোচকদের এই কড়া জবাব দিলেন মহম্মদ শামি 1

ভারতীয় দল নিউজিল্যান্ড সফরে দারুণ শুরু করে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ ক্লীন সুইপ করেছিল। ভারতের টি-২০ সিরিজ জয়ে জসপ্রীত বুমরাহ ৬টি উইকেট নিতে সফল হয়েছিলেন। কিন্তু ওয়ানডে সিরিজে জসপ্রীত বুমরাহকে সম্পূর্ণ ফ্যাকাশে দেখিয়েছে। নিজেকে ক্রিকেট জগতের সবচেয়ে খতরনাক বোলার হিসেবে প্রতিষ্ঠিত করা বুমরাহ তিনটি ম্যাচেই উইকেটহীন থেকেছেন আর তার ফর্মই ভারতের ০-৩ ফলাফলে ক্লীন সুইপ হওয়ার বড়ো কারণ থেকেছে।

মহম্মদ শামি বুমরাহের সমালোচকদের দিয়েছেন কড়া জবাব

জসপ্রীত বুমরাহের সমালোচকদের এই কড়া জবাব দিলেন মহম্মদ শামি 2

ডেথ স্পেশালিস্ট জসপ্রীত বুমরাহের ওয়ানডে সিরিজে যেমন প্রদর্শন থেকেছে তারপর তো তার সমালোচনা করার জন্য অনেকেই এগিয়ে এসেছিলেন আর বুমরাহকে এক হাত নিয়েছিলেন। কিন্তু অন্যদিকে ভারতের জোরে বোলার আর বুমরাহের সতীর্থ মহম্মদ শামি বুমরাহের সমর্থন করে তার সমালোচকদের কড়া জবাব দিয়েছেন।

ভারতের হয়ে ও কী করেছে সেটা ভুলবেন না

জসপ্রীত বুমরাহের সমালোচকদের এই কড়া জবাব দিলেন মহম্মদ শামি 3

মহম্মদ শামি বলেছেন যে, “বুমরাহ ভারতের হয়ে যা হাসিল করেছে তা আপনারা কীভাবে ভুলতে পারেন, বা এই বিষয়টিকে কীভাবে উপেক্ষা করতে পারেন? এই কারণে আপনারা যদি পজিটিভ ভাবেন তো এটা খেলোয়াড়দের জন্য ভালো আর ওর আত্মবিশ্বাসও বাড়বে। একজন খেলোয়াড় হিসেবে এটা ভীষণই আলাদা। বাইরে থেকে এটা ভীষণই সহজ কারণ এটা কিছু মন্তব্য করার আর টাকা কামানোর জন্য কাজ করে। প্রত্যেকেই আহত হতে পারে আর কারোর নেগেটিভ জিনিসগুলোর জায়গায় তার পজিটিভ দিকগুলোকে দেখা উচিত”।
সেই সঙ্গেই শামি ওয়ানডে সিরিজে উইকেটলেস থাকা তরুণ বোলার নভদীপ সাইনিরও বিশেষ প্রশংসা করেছেন আর বলেছেন যে “ও নিজেও অভিজ্ঞতা থেকে অনেক কিছু শিখবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *