এই তারকাকে এ যুগের শ্রেষ্ঠ ওয়ানডে অধিনায়ক বাছলেন মহম্মদ ইউসুফ 1

পাকিস্তানের প্রাক্তন তারকা ব্যাটসম্যান মহম্মদ ইউসুফ ২৮৮টি ম্যাচের ওয়ানডে কেরিয়ার ১৫টি সেঞ্চুরি আর ৬৪টি হাফসেঞ্চুরির সাহায্যে ৯৭২০ রান করেছেন। ওয়ানডে ম্যাচে মহম্মদ ইউসুফের সর্বোচ্চ স্কোর ১৪১ রান আর গড় ৪১.৭২। অন্যদিকে তিনি নিজের ৯০টি টেস্ট ম্যাচের কেরিয়ারে ৫২.৩ গড়ে ৭৫৩০ রান করেছেন। এর মধ্যে এই তারকা টুইটারে একটি প্রশ্ন-উত্তরের সেশন করেন, যেখানে তিনি নিজের সমর্থকদের প্রশ্নের জবাব দিয়েছেন।

কেন উইলিয়ামসনকে বললেন সাদা বলের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক

এই তারকাকে এ যুগের শ্রেষ্ঠ ওয়ানডে অধিনায়ক বাছলেন মহম্মদ ইউসুফ 2

টুইটারে এক সমর্থকের প্রশ্ন-উত্তরের সেশন চলাকালীন মহম্মদ ইউসুফকে প্রশ্ন করা হয় যে বর্তমান সময়ে সাদা বলের সবচেয়ে ভালো অধিনায়ক কে। এই প্রশ্নের জবাব দিয়ে পাকিস্তানের এই প্রাক্তন তারকা নিউজিল্যাণ্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের নাম নেন। জানিয়ে দিই যে কেন উইলিয়ামসন যথেষ্ট ভালো একজন অধিনায়ক। তার অধিনায়কত্বেই নিউজিল্যাণ্ডের দল ২০১৯ বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছিল। উইলিয়ামসন সামনে থেকে দলের নেতৃত্ব অরেন। তিনি স্বয়ং রান করেন আর নিজের খেলোয়াড়দেরও ভালো প্রদর্শন করতে উৎসাহিত করেন।

শচীন তেন্ডুলকরকে বলেছেন বিশ্বের সবচেয়ে মহান ব্যাটসম্যান

এই তারকাকে এ যুগের শ্রেষ্ঠ ওয়ানডে অধিনায়ক বাছলেন মহম্মদ ইউসুফ 3

যখন এই প্রশ্ন উত্তরের সেশনে মহম্মদ ইউসুফকে এক সমর্থক প্রশ্ন করেন যে রিকি পন্টিং, কুমার সাঙ্গাকারা, ব্রায়ান লারা, জ্যাক কালিস আর শচীন তেন্ডুলকরের মধ্যে কোন ব্যাটসম্যান এক নম্বর, তো এই প্রশ্নের জবাবে ইউসুফ ভারতীয় দলের প্রাক্তন তারকা ব্যাটসম্যান এবং ক্রিকেটের ভগবান বলে পরিচিত শচীন তেন্ডুলকরকে ১ নম্বর বলেছেন। জানিয়ে দিই যে শচীন তেন্ডুলকর টেস্ট ক্রিকেটে ৫৩.৭৮ এর দুর্দান্ত গড়ে ১৫৯২১ রান করেছেন। শচীন টেস্টে ৫১টি সেঞ্চুরি করেছেন। যদি শচীন তেন্ডুলকরের ওয়ানডে কেরিয়ারের কথা বলা হয় তো তিনি মোট ৪৬৩টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ৪৪.৮ গড়ে ১৮৪২৬ রান করেছেন। এর মধ্যে তার স্ট্রাইকরেট ছিল ৮৬.২। তিনি নিজের ওয়ানডে কেরিয়ারে ৪৯টি সেঞ্চুরি এবং ৯৬টি হাফসেঞ্চুরি করেছেন। তার সর্বোচ্চ স্কোর অপরাজিত ২০০ রান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *