মহম্মদ শামি বিসিসিআইয়ের কথা মানলেন না, এই কারণে ১৫র জায়গায় ২৬ ওভার করলেন বোলিং

রঞ্জি ট্রফির তৃতীয় রাউন্ডের একটি ম্যাচ বাংলা আর কেরলের মধ্যে খেলা হচ্ছে। এই ম্যাচে ভারতীয় দলের জোরে বোলার মহম্মদ শামিও খেলছেন। জানিয়ে দিই যে ভারতীয় দলের জোরে বোলার শামির নির্বাচন অস্ট্রেলিয়া সফরের টেস্ট দলেও হয়েছে। এই তৃতীয় রাউন্ডের ম্যাচ শেষ হতেই শামি অস্ট্রেলিয়া জন্য রওনা হয়ে যাবেন।

বিসিসিআই বলেছিল এক ইনিংসে মাত্র ১৫ ওভার করতে

আপনাদের জানিয়ে দিই, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড অফ ইন্ডিয়া (বিসিসিআই) ভারতীয় দলের জোরে বোলার মহম্মদ শামিকে রঞ্জির তৃতীয় রাউন্ডের ম্যাচে মাত্র ১৫ ওভার করার নির্দেশ দিয়েছিল। বিসিসিআই চেয়েছিল অস্ট্রেলিয়া সফরের আগে ভারতীয় দলের জোরে বোলার শামি তরতাজা থাকুক, রঞ্জিতে বেশি বোলিং করে তিনি যাতে ক্লান্তি অনুভব না করেন। নিজের বোলারদের তরতাজা রাখার জন্য বিসিসিআই ঈশান্ত সর্শমা আর রবিচন্দ্রন অশ্বিনকেও রঞ্জি ট্রফির তৃতীয় রাউন্ডের ম্যাচ খেলতে মানা করে দিয়েছিল।

শামি বিসিসিআইয়ের কথা না মেনে করলেন প্রথম ইনিংসে ২৬ ওভার

বিসিসিআই তো ভারতীয় দলের জোরে বোলার মহম্মদ শামিকে এক ইনিংসে মাত্র ১৫ ওভার বল করার জন্য বলেছিল, কিন্তু শামি বিসিসিআইয়ের এই কথা না মেনে কেরলার বিরুদ্ধে নিজের দল বাংলার হয়ে মোট ২৬ ওভার বোলিং করেন। ভারতীয় দলের জোরে বোলার মহম্মদ শামি কেরলার বিরুদ্ধে প্রথম ইনিংসে ২৬ ওভার করেন আর তিনি ১০০ রান খরচা করে মোট ৩টি উইকেট হাসিল করেন।

বেশি বোলিং করার সিদ্ধান্ত আমারই ছিল

জনসত্তার একটি রিপোর্টের মোতাবেক দিনের খেলা সমাপ্তিতে ভারতীয় দলের জোরে বোলার মহম্মদ শামি একটি বয়ান দিয়েছেন। যেখানে তিনি বলেছেন যে বিসিসিআইয়ের পরামর্শ সত্বেও বেশি বোলিং করার সিদ্ধান্ত তারই ছিল।

তিনি বলেন,

“যখন আপনি আপনার রাজ্যের হয়ে খেলেন তো আপনাকে নিজের পুরো দায়িত্ব পালন করতে হয়। আমি ভালো অনুভব করছিলাম আর আমার বোলিং করতে কোনও সমস্যা হচ্ছে না। উইকেট থেকেও সাহায্য পাচ্ছিলাম, এই কারণে যতটা সম্ভব ততটাই বোলিং করেছি, বেশি বোলিং করার সিদ্ধান্ত আমারই ছিল”।

নেটের থেকে ভালো যে আপনি ম্যাচে বোলিং করুন

SYDNEY, AUSTRALIA – JANUARY 06: Mohammed Shami of India reacts after Chris Rogers of Australia was dropped in the slips during day one of the Fourth Test match between Australia and India at Sydney Cricket Ground on January 6, 2015 in Sydney, Australia. (Photo by Matt King/Getty Images)

ভারতীয় দলের জোরে বোলার মহম্মদ শামি আগে নিজের বয়ানে বলেন, “নেটে বোলিং করার চেয়ে ভালো যে আপনি রাজ্য দলের হয়ে ম্যাচে বোলিং করুন। এতে আপনি বোলিংয়ের ভালো প্র্যাকটিস পারেন। আমি এখানে যত বোলিং করব, আমার অস্ট্রেলিয়ায় ততটাই বেশি সাহায্য হবে। আমার মনে হয় এটা আমার অস্ট্রেলিয়ার জন্য প্রস্তুতির এক ভালো সুযোগ”।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

এই প্রাক্তন ভারতীয় তারকা মনে করেন কার্তিকের ক্যারিয়ার শেষ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ (ওডিআই) হোম সিরিজ থেকে কার্তিক বাদ পড়েছেন। যারফলে মনজ্রেকার মনে করেন...

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেনভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেন ভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট
আরসিবির দল আইপিএল ২০১৯ এ নিজেদের ভরসা বেশ কিছু তরুণ খেলোয়াড়দের উপর ভরসা দেখিয়েছে। দলে বেশ কিছু...

আইপিএল ২০১৯: এই হল সেই পাঁচ খেলোয়াড় যারা আইপিএলের দেন, পঞ্চম নাম একদম অবাক করার মত

আইপিএল ভারতীয় দলকে বেশ কিছু দুর্দান্ত খেলোয়াড় দিয়েছে। যারা দীর্ঘ সময় পর্যন্ত ভারতীয় দলের হয়ে খেলে দুর্দান্ত...

দুর্দান্ত প্রদর্শনের পরও এই খেলোয়াড়কে বাদ দিয়ে কেএল রাহুলকে সামিল করায় ক্ষুব্ধ প্রশংসকরা, কোহলির উপর আনলেন এই অভিযোগ

বিশ্বকাপের আগে ভারতীয় দল নিজেদের শেষ সিরিজের জন্য দল ঘোষণা করে দিয়েছে। ওয়ানডে দল থেকে দীনেশ কার্তিককে...

পৃথ্বী শ বললেন, অস্ট্রেলিয়া সিরিজ মিস করায় দুঃখি, এই সিরিজ থেকে ফিরব দলে

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী শ-কে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের মাটীতে হওয়া টেস্ট সিরিজ চলাকালীন প্র্যাকটিস ম্যাচে চোট...