মহম্মদ কাইফ সৌরভ গাঙ্গুলী, রাহুল দ্রাবিড় আর ধোনির মধ্যে একে বাছলেন সেরা ভারতীয় অধিনায়ক

ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার আর দুর্দান্ত ফিল্ডার মহম্মদ কাইফ প্রায়ই খবরে থাকেন। যার কারণ হলো তার বয়ান যা আপনা আপনি সকলের কাছে পৌঁছে আয়। ভারতীয় দলের দুর্দান্ত ফিল্ডার কাইফ এখন নির্বাচন নিয়ে বড়ো বয়ান দিয়ে বলেছেন যে আগে ইউপির পেয়ারদের এত সুযোগ দেওয়া হত না।

মহম্মদ কাইফ বললেন ইউপির খেলোয়াড়দের আগে খুব বেশি সুযোগ দেওয়া হত না

মহম্মদ কাইফ সৌরভ গাঙ্গুলী, রাহুল দ্রাবিড় আর ধোনির মধ্যে একে বাছলেন সেরা ভারতীয় অধিনায়ক 1

একজন দুর্দান্ত ফিল্ডার থাকা মহম্মদ কাইফ এখন হ্যালো অ্যাপকে একটি ইন্টারভিউ দিয়েছেন। যেখানে তাকে যখন শচীন তেন্ডুলকর আর বিরাট কোহলির মধ্যে কোনো একজনকে বাছতে বলা হয় তো তিনি দ্রুতই শচীন তেন্ডুলকরকে বেছেন নেন। যার কারণে জানাতে গিয়ে কাইফ বলেন যে একজন সমর্থক হিসেবে তিনি শচীন তেন্ডুলকরের শটের নকল করতেন। অন্যদিকে শচীন তার রোল মডেলও ছিলেন। এর মধ্যেই মহম্মদ কাইফ বলেন যে আগে ইউপির খেলোয়াড়দের ভারতীয় দলে ততটা সুযোগ দেওয়া হত না। যদিও পরে এমনটা আর হয়নি। এর সঙ্গেই তিনি বলেন যে তার বাবাও ক্রিকেট খেলতেন। যে কারণেই ছেলেবেলা থেকেই তিনি ক্রিকেটের দিকে যান। ছোটো শহর থেকে হওয়ার কারণে তার স্বপ্ন শুধু ভারতীয় দলের হয়ে খেলার ছিল।

জসপ্রীত বুমরাহের ব্যাপারে বলেছেন মহম্মদ কাইফ

মহম্মদ কাইফ সৌরভ গাঙ্গুলী, রাহুল দ্রাবিড় আর ধোনির মধ্যে একে বাছলেন সেরা ভারতীয় অধিনায়ক 2

বর্তমান সময়ে ভারতীয় দলের জোরে বোলার জসপ্রীত বুমরাহের ব্যাপারে বলতে গিয়ে মহম্মদ কাইফ বলেছেন যে তিনি এখনো বড়ো খেলোয়াড়। কিন্তু সেই সঙ্গে বলেন যে বুমরাহকে এখনো একটি লম্বা রাস্তা চলতে হবে। বুমরাহের সঙ্গে হার্দিক পাণ্ডিয়ার উল্লেখ করে কাইফ বলেন যে পান্ডিয়াকেও ভালো খেলোয়াড় হিসেবে দেখা যাচ্ছে। যদি ও নিজের ফিটনেস ভালো রাখে তো আগে ভালো অলরাউন্ডাদের তালিকায় উঠে আসতে পারেন। সেই সঙ্গে কাইফ জানিয়েছেন যে আজকের সময় এবি ডেভিলিয়র্স ভীষণই ভালো ডাইভ মারেন। অন্যদিকে ভালো ফিল্ডার হিসেবে তিনি জন্টি রোডসের পর বিরাট কোহলির নামও নেন।

সৌরভ গাঙ্গুলীকে ভালো অধিনায়ক বলেছেন কাইফ

মহম্মদ কাইফ সৌরভ গাঙ্গুলী, রাহুল দ্রাবিড় আর ধোনির মধ্যে একে বাছলেন সেরা ভারতীয় অধিনায়ক 3

যখন সৌরভ গাঙ্গুলী, রাহুল দ্রাবিড় আর মহম্মদ ধোনির মধ্যে থেকে ভালো অধিনায়ক বাছার কথা বলা হয় তো দ্রুতই মহম্মদ কাইফ সৌরভ গাঙ্গুলীর নাম নেন। কোচ হিসেবে গ্রেগ চ্যাপেল আর জন রাইটের মধ্যে থেকে বাছার কথা বলে হলে কাইফ রাইটকে বাছেন। সেই সঙ্গেই তিনি তরুণদের মেসেজ দিয়ে বলেন যে যে কোনো খেলোয়াড়ের মতো হওয়ার চেষ্টা করো না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *