মহম্মদ কাইফ এই ২ ভারতীয় খেলোয়াড়কে করলেন প্রথম একাদশে শামিল করার দাবি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাডিলেডের প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংস শুরু করতে নামা ভারতীয় দলের উইকেট পতনে এক ঘন্টারও বেশি সময় লাগে নি আর পুরো দল ধরাশায়ী হয়ে যায়। প্রথম টেস্ট ম্যাচে পাওয়া টিম ইন্ডিয়ার লজ্জাজনক হার এখনও পর্যন্ত টেস্ট ম্যাচের সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে। এই ম্যাচে অস্ট্রেলিয়া ভারতকে ৮ উইকেটে হারিয়ে দিয়েছে। যা নিয়ে মহম্মদ কাইফ বড়ো বয়ান দিয়েছেন।

ক্যাঙ্গারুদের বিরুদ্ধে অসহায় আত্মসমর্পণ করে ভারত

মহম্মদ কাইফ এই ২ ভারতীয় খেলোয়াড়কে করলেন প্রথম একাদশে শামিল করার দাবি 1

শনিবার শুরু হওয়া দ্বিতীয় ইনিংসে ভারতীয় দলের কাছে সম্পূর্ণ সুযোগ ছিল যে ক্যাঙ্গারুদের এই ম্যাচ জয় থেকে দূরে সরিয়ে দেওয়ার। ৫৩ রানের লীড নেওয়ার পরও টিম ইন্ডিয়া মাত্র ৩৬ রানে অলআউট হয়ে আয়, যা ভারতের এখনও পর্যন্ত সর্বনিম্ন টেস্ট রান। অস্ট্রেলিয়ার বোলাররা ভারতীয় ব্যাটসম্যানদের নিজেদের ঈশারায় নাচিয়েছেন। যা সমর্থকদেরও চমকে দিয়েছে। ভারত বিরোধী দলকে মাত্র ৯০ রানের লক্ষ্য দেয় যা তাড়া করতে নামা অস্ট্রেলিয়া দল সহজেই ২ উইকেট হারিয়ে হাসিল করে নেয়।

কেএল রাহুলকে দেওয়া হোক সুযোগ

মহম্মদ কাইফ এই ২ ভারতীয় খেলোয়াড়কে করলেন প্রথম একাদশে শামিল করার দাবি 2

প্রথম টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়ার ব্যাটিং দেখার পর ভারতীয় দলের প্রাক্তন ব্যাটসম্যান মহম্মদ কাইফ দ্বিতীয় টেস্ট ম্যাচের জন্য কেএল রাহুলকে প্রথম একাদশে শামিল করার আবেদন করেছেন। তিনি বিরাট কোহলির অনুপস্থিতিতে কেএল রাহুলকে দলে সুযোগ দেওয়ার পরামর্শ দিয়েছেন। দ্বিতীয় টেস্ট ম্যাচের ব্যাপারে কথা বলতে গিয়ে মহম্মদ কাইফ সোনি স্পোর্টস নেটওয়ার্কের একটি আলোচনায় বলেন যে, “যখন আপনি মেলবোর্নের কথা বলেন, তো এই ধরণের সমস্যা সামনে আসে। এরপর যদি আপনি দলে পরিবর্তন করতে চান তো ভারতের কাছে অনেকগুলো বিকল্প রয়েছে। যার মধ্যে কেএল রাহুল আর শুভমান গিলের মতো খেলোয়াড়দের না শামিল রয়েছে। বিরাট কোহলি এখন ভারতে ফিরে আসবেন”।

কেএল রাহুলের থেকেছে দুর্দান্ত প্রদর্শন :মহম্মদ কাইফ

মহম্মদ কাইফ এই ২ ভারতীয় খেলোয়াড়কে করলেন প্রথম একাদশে শামিল করার দাবি 3

মহম্মদ কাইফ নিজের কথা বলতে গিয়ে আগে বলেন যে, “আমার মনে হয় যে কেএল রাহুলকে খেলানো উচিত কারণ ওর কাছে অভিজ্ঞতা রয়েছে। যবে থেকে কেএল রাহুলকে টিম ইন্ডিয়া থেকে বাদ দেওয়া হয়েছিল, তবে থেকে ও গত দেড় থেকে দু বছরে যথেষ্ট মেহনত করেছে আর ওর খেলায় উন্নতিও হয়েছে। ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানদে আর টি-২০আই ম্যাচেও দুর্দান্ত প্রদর্শন করেছে, যদি আমরা এই সিরিজের ব্যাপারেও কথা বলি তো ওকে অবশ্যই প্রথম একাদশে শামিল করা উচিত”।

শুভমান গিলকে নামানো হোক: মহম্মদ কাইফ

মহম্মদ কাইফ এই ২ ভারতীয় খেলোয়াড়কে করলেন প্রথম একাদশে শামিল করার দাবি 4

এর আগে তিনি পৃথ্বী শ-কে নিয়েও বয়ান দিয়েছেন আর বলেছেন যে, “পৃথ্বী শয়ের জায়গায় শুভমান গিলকে সুযোগ দেওয়া উচিত, কারণ ও একজন দুর্দান্ত খেলোয়াড়। আর ওর মধ্যে খেলার ভালো প্রতিভাও রয়েছে। আইপিএলেও ও দুর্দান্ত প্রদর্শন করেহিল। এই কারণে আমার বক্তব্য যে একজন খেলোয়াড় যে নিয়মিত খেলছে, যাকে আপনি আইপিএল শামিল করতে পারেন, তাকে কিছু মাসের মধ্যে সুযোগ দেওয়া উচিত”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *