আম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দলে সুযোগ না দেওয়ায় মহম্মদ আজহারউদ্ধিন একে করলেন দায়ী

বিশ্বকাপ ২০১৯ ভারতীয় দলের জন্য যথেষ্ট রোমাঞ্চকর থেকেছে, এখন আপনি ভাবছেন বিশ্বকাপ শেষ হয়েছে এক সপ্তাহ হয়ে গিয়েছে তারপরও বিশ্বকাপের কথা কেন? কিন্তু আমরা আপনাদের জানাচ্ছি যে বিশ্বকাপ চলাকালীন আম্বাতি রায়ডু অবসর ঘোষণা করেছিলেন। যা ভারতীয় দলের জন্য সঠিক ছিল না, কারণ সকলেই জানেন যে রায়ডু একজন অভিজ্ঞ খেলোয়াড়, যদি তাকে সেমিফাইনালে সুযোগ দেওয়া হত তো ও পাক্কা নিউজিল্যান্ডকে হারাতে সক্ষম হত। তাকে নিয়ে প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন কিছু বয়ান দিয়েছেন।

নির্বাচক কমিটির প্রধান এমএসকে প্রসাদ রবিবার রায়ডুর জন্য দিয়েছেন জবাব

আম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দলে সুযোগ না দেওয়ায় মহম্মদ আজহারউদ্ধিন একে করলেন দায়ী 1

আম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দলে শামিল না করার বেশ কিছু গুজবের পর নির্বাচক কমিটির প্রধান এমএসকে প্রসাদ রবিবার এই ঘটনার কৈফিয়ত দিয়েছেন। তিনি জানিয়েছেন যে কি কারণে শিখর ধবন আর বিজয় শঙ্কর আহত হওয়ার পর এই দুই তরুণ খেলোয়াড়কে রায়ডুর জায়গা দেওয়া হয়েছে। প্রসাদ জানিয়েছেন যে ঋষভ পন্থ আর ময়ঙ্ক আগরওয়াল দুজনকেই টিম ম্যানেজমেন্ট দ্বারা বাঁহাতি ব্যাটসম্যান আর ওপেনিং ব্যাটসম্যান হিসেবে দেখা হয়েছিল, যা সেই সময় দলের প্রয়োজন ছিল।

মহম্মদ আজহারউদ্দিন রায়ডুকে নিয়ে বললেন এই কথা

আম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দলে সুযোগ না দেওয়ায় মহম্মদ আজহারউদ্ধিন একে করলেন দায়ী 2

প্রসাদ তো নিজের কথা পরিস্কার করে দিয়েছেন কিন্তু তারপরও ভারতের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন এই বিষয়ে নিজের রায় জানিয়ে বলেছেন যে নির্বাচকরা সেটাই করেছে যা তাদের সঠিক মনে হয়েছে। তিনি বলেছেন যে রায়ডু স্ট্যান্ডবাই খেলোয়াড়দের মধ্যে একজন ছিলেন, কিন্তু টুর্নামেন্ট চলাকালীন শিখর ধবন আর বিজয় শঙ্করের আহত হওয়াতেও তাকে ডাকা হয়নি। আজহার সোমবার বলেন যে,

যখন কেউ স্ট্যান্ডবাই খেলোয়াড় হয় তো যখনই দলের রিপ্লেসমেন্টের প্রয়োজন হত তো তাকে ডাকা উচিত। আমি বুঝতে পারছি যে টিম অন্য খেলোয়াড়কে চেয়েছিল, কিন্তু যখন আপনি নির্বাচক হন তো আপনাকে কাছে অধিনায়ক বা কোচকে সরানোর অধিকার থাকে, কারণ আপনি হলেন মালিক। আপনি নিজের পা নীচে রাখতে পারেম, আর বলতে পারেন যে নির্বাচক কমিটির পছন্দের খেলোয়াড় যাবেন। আমি যখন অধিনায়ক ছিলাম তো একবার আমার দলে কিছু খেলোয়াড় প্রয়োজন ছিল, কিন্তু নির্বাচকরা না বলে দেন। এটা ভীষণই হতাশার যে ওকে নির্বাচিত করা হয়নি। আমি নির্বাচকদের দ্বারা দেওয়া কৈফিয়তে বিশ্বাস করি না”।

মহেন্দ্র সিং ধোনির অবসরের জন্যও আজহার দিয়েছেন রায়

আম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দলে সুযোগ না দেওয়ায় মহম্মদ আজহারউদ্ধিন একে করলেন দায়ী 3

আজকাল ভারতীয় ক্রিকেট দলের কথা উঠবে আর মাহীর উল্লেখ হবে না এটা হওয়া অসম্ভব। এই কারণেই আজহারের কাছেও ধোনির অবসর নিয়ে প্রশ্ন করা হয় যা নিয়ে তিনি সঠিক জবাব দেন। আজহার বলেন ধোনিকে নিজের স্বাভাবিক খেলা খেলা উচত। নির্বাচকদের জন্য তিনি বলেন যে তারা সোজাসুজি ধোনির সঙ্গে কথা বলুক আর ওকে জানাক যে তাকে আগে কি করতে হবে।

আজহার নির্বাচকদের বলেন যে,

“নির্বাচকরা এর মধ্যে ওর সঙ্গে যোগাযোগ রাখুক। যদি ও ফিট থাকে আর ভাল খেলে তো ওকেই দলে বজায় রাখা উচিত। যখন আপনি এত দীর্ঘ সময়ের জন্য খেলেন তো আপনি খেলার প্রতি রুচি হারিয়ে ফেলেন। যদি ও ১০০ শতাংশ ইচ্ছুক থাকে তো ওকেই দলে রাখা উচিত”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *