রেকর্ড: মিতালি রাজ গড়লেন ইতিহাস, রোহিত শর্মাকে পেছনে ফেলে দেশের হয়ে সবচেয়ে বেশি টি-২০ আই রান করা খেলোয়াড়

ভারতীয় ক্রিকেটে বর্তমান সময়ে যখনই কখনও ব্যাটিংকে দেখা হয় তো সকলেই হামেশা বিরাট কোহলি বা রোহিত শর্মা কথা বলেন। যদিও এই দুই ক্রিকেটারের কথা হবেই কারণ এদের ফর্ম পুরো পৃথিবী দেখছে।

মিতালি রাজের কৃতিত্বকে ভারতীয় ক্রিকেটে করা যাবেনা উপেক্ষা

কিন্তু এটা ভোলার উচিত নয় যে ভারতীয় ক্রিকেটে খালি পুরুষ ক্রিকেটাররাই সবকিছু নয়। মহিলা ক্রিকেটাররাও রয়েছেন যারা নিজেদের ডঙ্কা বাজিয়ে চলেছেন।
রেকর্ড: মিতালি রাজ গড়লেন ইতিহাস, রোহিত শর্মাকে পেছনে ফেলে দেশের হয়ে সবচেয়ে বেশি টি-২০ আই রান করা খেলোয়াড় 1
হ্যাঁ, ভারতীয় মহিলা ক্রিকেট দলের কিছু এমন খেলোয়াড় রয়েছেন যারা নিজেদের সফলতায় সকলকেই প্রভাবিত করেছেন। এদের মধ্যে একজন হলে প্রাক্তণ ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজ। যার কৃতিত্বকে কখনওই উপেক্ষা করা যাবে না।

মিতালি রাজ হলেন ভারতীয় ক্রিকেটের তরফে সবচেয়ে বেশি টি-২০আই রান করা ব্যাটসম্যান

ভারতীয় মহিলা ক্রিকেট দলের তারকা ব্যাটসম্যান মিতালি রাজের কৃতিত্ব এই ব্যপারা আন্দাজ করা যেতে পারে যে তিনি ভারতীয় ক্রিকেটের তরফে (পুরুষ আর মহিলা) টি-২০ ইন্টারন্যাশানাল ক্রিকেটে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হয়ে গিয়েছেন।

সম্প্রতিই ভারতীয় পুরুষরেকর্ড: মিতালি রাজ গড়লেন ইতিহাস, রোহিত শর্মাকে পেছনে ফেলে দেশের হয়ে সবচেয়ে বেশি টি-২০ আই রান করা খেলোয়াড় 2 দলের খেলোয়াড় রোহিত শর্মা বিরাট কোহলিকে পেছনে ফেলে ভারতের তরফে পুরুষ আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হয়েছিলেন যার নামে ২২০৭ রান রয়েছে।

মিতালি রাজ রোহিত শর্মাকে পেছনে ফেলে হলেন সবচেয়ে বেশি রান করা ভারতীয়

কিন্তু এখন ভারতীয় ক্রিকেটে পুরুষ এবং মহিলা ক্রিকেটের তরফে মিতালি রাজ সবার আগে হয়ে গিয়েছেন। পাকিস্থানের বিরুদ্ধে বিশ্ব টি-২০তে মিতালি রাজ নিজের ৫৬ রানের ইনিংসের সঙ্গেই নিজের টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে রানের সংখ্যাকে ২২৩২ রানে পৌঁছে দিয়েছেন।
রেকর্ড: মিতালি রাজ গড়লেন ইতিহাস, রোহিত শর্মাকে পেছনে ফেলে দেশের হয়ে সবচেয়ে বেশি টি-২০ আই রান করা খেলোয়াড় 3
এই ফর্ম্যাট৩এ আন্তর্জাতিক ক্রিকেটে এখন মিতালি রাজ ভারতের হয়ে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হয়ে গিয়েছেন, অন্যদিকে দ্বিতীয় স্থানে রয়েছেন্রোহিত শর্মা এবং তৃতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি যার রানের সংখ্যা ২১০২।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *