এই ভারতীয় ব্যাটসম্যানকে একবার নয়, পাঁচবার আউট করে দিতে পারতেন, দাবি মিচেল স্টার্কের 1

বর্ডার গাভাস্কার ট্রফির দ্বিতীয় টেস্টে এই মুহুর্তে চালকের আসনে রয়েছে টিম ইন্ডিয়া। যেভাবে দুটি ইনিংসে ভারতীয় বোলাররা অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের নাজেহাল করে ছেড়েছেন তা সত্যিই দেখার মত। তবে ভারতীয় বোলারদের এই পরিশ্রমকে এই ম্যাচে যথার্থ মান্যতা দিয়েছেন ভারতীয় ব্যাটসম্যানরা। ৩২৬ রান করে বেশ বড় লিড নিয়ে রেখেছে ভারতীয় দল। আর এর অধিকাংশ কৃতিত্ব যায় ভারতের অধিনায়ক অজিঙ্ক রাহানের।

India vs Australia Highlights, 2nd Test, Day 2: Rahane's century takes  India's lead over Australia to 82 runs - cricket - Hindustan Times

বিরাট কোহলি দেশে ফিরে যাওয়ায় জাতীয় দলের অধিনায়কত্ব পান অজিঙ্ক রাহানে, আর সুযোগ পেয়েই নিজেকে প্রমাণ করে দিলেন রাহানে। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে দুরন্ত শতরান হাঁকলেন মুম্বইয়ের এই তারকা ব্যাটসম্যান, আর এর ফলে ২০১৪ সালের পর SENA দেশগুলিতে শতরান করলেন তিনি। শেষ অবধি তৃতীয় দিনে ১১২ রান করে রান আউট হন রাহানে। কিন্তু তার এমন দায়িত্বশীল ইনিংসের মাধ্যমে ৩০০ এর গন্ডি পেরিয়েছে টিম ইন্ডিয়া।

India Vs Australia 2nd Test At MCG Day 2 Live Update: India score 277/5 and  lead by 82 runs at stumps after Australia all out for 195 | IWMBuzz

যদিও অস্ট্রেলিয়ার তারকা পেসার মিচেল স্টার্ক মনে করেন, একবার নয়, তিনি পাঁচবার আউট করতে পারতেন অজিঙ্ক রাহানেকে। বলা বাহুল্য, এই শতরান করতে গিয়ে বেশ কয়েকবার বেঁচে যান রাহানে। তার কয়েকটি ক্যাচ মিস করেছেন অস্ট্রেলিয়ার ফিল্ডাররা। আর প্রতিটি ক্ষেত্রেই বোলার ছিলেন মিচেল স্টার্ক। যে কারণে মিচেল স্টার্ক মনে করেছেন, তিনি রাহানেকে আরও আগে আউট করে দিতে পারতেন।

India vs Australia: Mitchell Starc Was Almost Withdrawn from 1st Test  Against India, Find Out Why

দ্বিতীয় দিন শেষে সাংবাদিকদের সাথে সাক্ষাৎকারে মিচেল স্টার্ক এমন বার্তা দেওয়ার পাশাপাশি ভারতীয় অধিনায়কের এই শতরানের প্রশংসাও করেছেন। এই নিয়ে স্টার্ক বলেছেন, “উনি (অজিঙ্ক রাহানে) বেশ ভালো ব্যাটিং করেছেন, হয়ত ওনাকে পাঁচবার আউট করে দিতাম শতরান করার আগে। কিন্তু উনি ওনার ভাগ্যকে সাথে নিয়ে চলেছেন এবং একটি ভালো শতরান করেন, ওনাকে শুভেচ্ছা জানাই।”

অজিঙ্ক রাহানে যখন ৫৭ রানে ব্যাটিং করছিলেন তখন তিনি স্টার্কের বলে ব্যাটের কিনারা লাগান, যা যায় উইকেটকিপার ও সেকেন্ড স্লিপের মাঝখান দিয়ে। এরপর ৭৩ রানে ব্যাটিং করার সময়ে স্টার্কের বলে স্লিপে ক্যাচ দিয়ে বসেন রাহানে, কিন্তু সেই ক্যাচ মিস করেন দলের অন্যতম সেরা ফিল্ডার স্টিভ স্মিথ। আর দ্বিতীয় দিনের শেষ ডেলিভারিতে রাহানে আবারও ক্যাচ দিয়ে বসেন স্টার্কের বোলিংয়ে, কিন্তু সেই ক্যাচ ফেলে দেন ট্রাভিস হেড। ফলে ভাগ্য যে বেশ ভালোমতই সহায় ছিল রাহানের কাছে, তা বলাই যায়।

Leave a comment

Your email address will not be published.