আইপিএল নিলাম: সকলকে চমকে দিয়ে ২ কোটি টাকার বেসপ্রাইসে বিক্রি হলেন মিচেল মার্শ

আইপিএল ২০২০র জন্য কলকাতায় খেলোয়াড়দের নিলাম চলছে। এই নিলামে ৩৩২জন খেলোয়াড় অংশ নিয়েছেন। জোরে বোলার অলরাউন্ডার মিচেল মার্শও এই টুর্নামেন্টের জন্য নিজের নাম রেজিস্টার করিয়েছেন। তার বেস প্রাইস ২ কোটি টাকার ছিল। এই বেস প্রাইসে তিনি ছাড়াও আরো ৬ জন খেলোয়াড়ও রেজিস্টার করিয়েছিলেন। মার্শ গতকিছু দিন ধরে খুব একটা ভালো প্রদর্শন না করায় অস্ট্রেলিয়া দল থেকেও বাদ পড়েছেন।

৩টি দলের হয়ে খেলেছেন

আইপিএল নিলাম: সকলকে চমকে দিয়ে ২ কোটি টাকার বেসপ্রাইসে বিক্রি হলেন মিচেল মার্শ 1

মিচেল মার্শ আইপিএলে তিনটি দলের হয়ে খেলেছেন। ২০১০এ তিনি ডেকান চার্জাস দলের অংশ ছিলেন। এরপর ২০১১ থেকে ২০১৩ পর্যন্ত তিনি পুণে ওয়ারিয়র্স দলের অংশ ছিলেন। তারপর ২০১৬ আর ২০১৭য় তিনি রাইজিং পুণে সুপার জায়ান্টসের হয়ে খেলেছেন। যদিও কোনো দলে তিনি লাগাতার জায়গা পাননি। এখনো পর্যন্ত তিনি আইপিএলে মাত্র ২০টি ম্যাচ খেলেছেন আর তাতে তার ব্যাট থেকে ২২৬ রান বেরিয়েছে। তিনি এই রান ১৮.৮৩ গড়ে আর ১১৫.৩১ স্ট্রাইকরেটে রান করেছেন। ২০টি ম্যাচে তার নামে ২০টি উইকেটও রয়েছে। তার সবচেয়ে ভালো প্রদর্শন ২৫ রান দিয়ে ৪ উইকেট। তার ইকোনমি রেটও ৮ এর চেয়ে কম।

…… কিনল

আইপিএল নিলাম: সকলকে চমকে দিয়ে ২ কোটি টাকার বেসপ্রাইসে বিক্রি হলেন মিচেল মার্শ 2

মিচেল মার্শকে সানরাইজার্স দু কোটি টাকার মোটা দামে কিনেছে। দলের কাছে অলরাউন্ডারের অভাব ছিল আর এই কারণে মার্শের উপর তারা বাজি ধরেছে। যদিও মার্শের সঙ্গে যথেষ্ট সমস্যা ছিল আর আইপিএল চলাকালীনও এমন হলে সমস্যা খাড়া হতে পারে। কারোরই তার বিক্রি হওয়ার আশা ছিল না কিন্তু হায়দ্রাবাদ তাকে তার বেস প্রাইসে কিনে নিয়েছে। তাকে দীর্ঘ সময় পর আইপিএলে খেলতে দেখা যাবে। দলের কাছে মহম্মদ নবীর রূপে স্পিন বোলিং অলরাউন্ডার রয়েছে কিন্তু জোরে বোলিং অলরাউন্ডার ছিল না। এই কারণে দলে মার্শের ভূমিকা গুরুত্বপূর্ণ হতে পারে। তিনি নীচের দিকে এসে দ্রুত গতিতে রানও করতে পারেন। গত মরশুমে হায়দ্রবাদ দল নীচের দিকে ব্যাটসম্যানের অভাবে সংঘর্ষ করেছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *