মিসবাহ উল হক বললেন এই পাকিস্তানী খেলোয়াড় দেবেন বিশ্বকাপে বিরাটকে টক্কর

বিশ্বকাপ ২০১৯ এর শুরু ইংল্যান্ড আর ওয়েলসের মাঠে ৩০ মে থেকে হয়েছে। এইবারের টুর্নামেন্ট রাউন্ড রবিন ফর্ম্যাটে খেলা হবে। এবার দশটি দল এই খেতাব জিততে মাঠে নামবে, যার মধ্যে পাঁচটি দলকে এবার বিশ্বকাল বিজেতা পদের দাবীদার মনে করা হচ্ছে। অন্যদিকে ১৪জুলাই বিশ্বকাপের ফাইনাল ম্যাচ লর্ডসের মাঠে খেলাহবে। ভারতীয় দল আর তাদের অধিনায়ক বিরাট কোহলির উপর সকলের নজর টিকে থাকবে।

এই খেলোয়াড় দেবেন বিরাটকে টক্কর

মিসবাহ উল হক বললেন এই পাকিস্তানী খেলোয়াড় দেবেন বিশ্বকাপে বিরাটকে টক্কর 1

পাকিস্তান দলের প্রাক্তন তারকা খেলোয়াড় আর প্রাতন অধিনায়ক মিসবাহ উল হক ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির তুলনা পাকিস্তানের ওপেনিং ব্যাটসম্যান বাবর আজমের সঙ্গে করেছেন। মিসবাহ উল হক গলফ টাইমসের সঙ্গে নিজের সাক্ষাতকারে বলেন যে,

“কোহলির ধারাবাহিকতা অন্য ব্যাটসম্যানদের তুলনায় ভাল। এর একটা উদাহরণ পাকিস্তানের বাবর আজম। তিন ফর্ম্যাটে ও যেভাবে প্রদর্শন করছে, বাবর কোহলির মতই টেকনিক্যালভাবে ভীষণই দুর্দান্ত আর সবসময় রান করতে চায়”।

বাবর আর বিরাট কোহলির প্রদর্শন

মিসবাহ উল হক বললেন এই পাকিস্তানী খেলোয়াড় দেবেন বিশ্বকাপে বিরাটকে টক্কর 2

যদি বাবর আজমের কথা ধরা যায় তো সম্প্রতিই তিনি পাকিস্তানের সবচেয়ে ধারাবাভিক ব্যাটসম্যানদের মধ্যে একজন থেকেছে। কারণ তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৪৮.৭৫ গড়ে ১৯৫ রান করেছেন। ইংল্যাণ্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে তিনি ২৭৭ রান করেছেন। অন্যদিকে বিশ্বকাপে কথা ধরা হয়ে তিনি ওয়েস্টইন্ডিজের সঙ্গে প্রথম ম্যাচে ২২ রান করেছেন, যার মধ্যে পাকিস্তান মাত্র ১০৫ রান করেছিল। বিশ্বকাপের ওয়ার্মআপ ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে তিনি ১১২ রান করেছিলেন।
যদি বিরাট কোহলির কথা বলা হয় তো তিনি ২০১৫ বিশ্বকাপের পর থেকে ৬৯টি ম্যাচ খেলেছেন যার মধ্যে তিনি ৭৮.২৯ গড়ে এবং ৯৮.২২ স্ট্রাইকরেটে ৪৩০৬ রান করেছেন। যার মধ্যে ১৯টি সেঞ্চুরিও শামিল রয়েছে। বিরাট কোহলির দ্বারা করা এই রান এর মধ্যে যে কোনো খেলোয়াড় দ্বারা করা সবচেয়ে বেশি রান।

দুজনের বিশ্বকাপের সফর

মিসবাহ উল হক বললেন এই পাকিস্তানী খেলোয়াড় দেবেন বিশ্বকাপে বিরাটকে টক্কর 3

বিশ্বকাপে পাকিস্তান নিজেদের প্রথম ম্যাচ ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ৭ উইকেটে হেরে গিয়েছে। পুরো দল ১০৫ রানে অলআউট হয়ে গিয়েছিল। পাকিস্তানের দ্বিতীয় ম্যাচ আজ ৩ জুন ঘরের দল ইংল্যাণ্ডের বিরুদ্ধে রয়েহচে। ভারতের প্রথম ম্যাচ ৫ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অনুষ্ঠিত হবে। ১৬ জুন ম্যাঞ্চেস্টারে ভারত পাকিস্তানের মধ্যে মহা লড়াই অনুষ্ঠিত হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *