শ্রীলঙ্কার এই খেলোয়াড়কে ৯ কোটি টাকাতেও কিনতে তৈরি ছিল আরসিবি, ৫০ লাখে করল শামিল

এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেটের চেয়ে বেশি চর্চা ক্রিকেট জগতের সবচেয়ে বড়ো টি-২০ লীগ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের হচ্ছে। আইপিএলের ত্রয়োদশ মরশুমের শুরু হতে এখনো দীর্ঘ সময় বাকি রয়েছে। এখনো প্রায় তিন মাসের বেশি সময় রয়েছে আইপিএলের কিন্তু সম্প্রতি আগামী মরশুমের জন্য হওয়া নিলামের কারণে এই লীগের আলোচনা জোরদার হয়ে চলেছে।

নিলামে প্রত্যেকের নজরে ছিল আরসিবির দলের উপর

শ্রীলঙ্কার এই খেলোয়াড়কে ৯ কোটি টাকাতেও কিনতে তৈরি ছিল আরসিবি, ৫০ লাখে করল শামিল 1

গত সপ্তাহে বৃহস্পতিবার হওয়া আইপিএল ১৩র নিলামে দেশবিদেশের বেশকিছু খেলোয়াড়ের উপর বুলি লেগেছে। যেখানে বেশকিছু এমন খেলোয়াড় ছিলেন যাদের উপর জমিয়ে টাকার বৃষ্টি হয়েছে তো কিছু খেলোয়াড় এমনও থেকেছেন যাদের আশার চেয়েও কম টাকা দেওয়া হয়েছে। আইপিএলের নিলামে সকলের নজর বিরাট কোহলির অধিনায়কত্বাধীন ফ্রেঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর উপর ছিল, যারা বেশকিছু খেলোয়াড়দের রিলিজ করে দিয়েছিল। আরসিবির ফ্রেঞ্চাইজি নিলামে কিছু বড়ো বাজি খেলেছে তো বেশকিছু খেলোয়াড়কে তারা সস্তা দামে পেয়ে গিয়েছে।

দসুরু উডানাকে ৫০ লাখ টাকায় আরসিবি করেছে নিজেদের দলে

শ্রীলঙ্কার এই খেলোয়াড়কে ৯ কোটি টাকাতেও কিনতে তৈরি ছিল আরসিবি, ৫০ লাখে করল শামিল 2

আরসিবি এখনো পর্যন্ত তো আইপিএলের একটি খেতাব জিততে পারেনি এই অবস্থায় তারা প্রথমবার খেতাব জেতার দিকে তাকিয়ে রয়েছে। তারা নিজেদের প্রথম খেতাব জেতার ইচ্ছায় বেশকিছু বড়ো তারকা আর দিগগজ খেলোয়াড়দের নিজেদের দলে নিয়েছেন। তো সেই সঙ্গে শ্রীলঙ্কার জোরে বোলার আর উপযোগী ব্যাটিং করার ক্ষমতা রাখা দসুরু উডানাকে আরসিবি দলে জায়গা দিয়েছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ক্রিকেট ডায়রেক্টর নিযুক্ত করা মাইক হেসন দসুরু উডানাকে নিয়ে অবাক করে দেওয়ার মতো খোলসা করেছেন। যা আপনাদেরও চমকে দিতে পারে।

মাইক হেনস জানিয়েছেন উডানাকে ৯ কোটি টাকা পর্যন্ত দিতে প্রস্তুত ছিলেন

শ্রীলঙ্কার এই খেলোয়াড়কে ৯ কোটি টাকাতেও কিনতে তৈরি ছিল আরসিবি, ৫০ লাখে করল শামিল 3

নিলামের কিছুদিন পর মাইক হেসনকে এটা বলতে দেখা যাচ্ছে যে তিনি দসুরু উডানাকে নিজেদের দলে নেওয়ার রণনীতির আগে থেকেই ঠিক করা রাখা ছিল আর সবচেয়ে বিশেষ ব্যাপার মাইক হেসন এটা বলেছেন যে তিনি আর তার ফ্রেঞ্চাইজি তো উডানার সাম্প্রতিক প্রদর্শন আর বল ব্যাট দুটিতেই যোগদান দেওয়ার ক্ষমতার কারণে মক নিলামে ৯ কোটি টাকা পর্যন্ত দাম দিতে প্রস্তুত ছিল। কিন্তু উডানাকে তার বেস প্রাইস ৫০ লাখ টাকাতেই আরসিবি নিজেদের দলে নিয়েছে। যদিও শ্রীলঙ্কার খেলোয়াড়দের আইপিএলে বিশেষ কর্তৃত্ব নেই কিন্তু যেভাবে মাইক হেসন উডানার জন্য মক নিলামে ৯ কোটি টাকার মতো বড়ো দাম দেওয়ার কথা বলছেন তা ভীষণই অবাক করে দেওয়ার মতো।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *