বিরাট কোহলি ও অজিঙ্ক রাহানের মধ্যে এনাকে টেস্ট অধিনায়ক হিসেবে দেখতে চাইছেন মাইকেল ভন 1

ব্রিসবেনের গাব্বায় ঐতিহাসিক জয়ের জেরে আবারও বর্ডার গাভাস্কার ট্রফি নিজেদের কবজায় করল টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়াকে ২-১ ব্যবধানে হারিয়ে দুর্ধর্ষ নজির গড়ল ভারত। আর তাঁর পর ভারতীয় ক্রিকেটপ্রেমীরা মজা ওড়াতে শুরু করেছিল সেই প্রাক্তন ক্রিকেটারদের উপর যারা ভবিষ্যতবানী করেছিলেন যে ভারত এই সিরিজ বড় ব্যবধানে হারবে। আর এর মধ্যে অন্যতম ছিলেন খোদ প্রাক্তন ইংরেজ ক্রিকেটার মাইকেল ভন।

বিরাট কোহলি ও অজিঙ্ক রাহানের মধ্যে এনাকে টেস্ট অধিনায়ক হিসেবে দেখতে চাইছেন মাইকেল ভন 2

তিনি সোশ্যাল মিডিয়ায় স্পষ্ট করে দিয়েছিলেন, এই সিরিজটি ভারত হারতে চলেছে ০-৪ ব্যবধানে। কিন্তু নিজের ভুল প্রমাণের পর সকলের কাছে ক্ষমাও চান ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক। এরপর বেশ কিছু ইতিবাচক টুইট করেন ভারতের এই অসাধারণ পারফর্মেন্স নিয়ে। কিন্তু প্রশ্ন উঠেই যায়, বিরাট কোহলির অনুপস্থিতিতে যেভাবে অজিঙ্ক রাহানে এই ভাঙাচোরা ভারতীয় দলকে জয়ের সরণীতে নিয়ে এসেছেন, তাতে কি আসন্ন ইংল্যান্ড সিরিজে রাহানের হাত থেকে অধিনায়কত্ব নিয়ে নেওয়া উচিত হবে?

অ্যাডিলেড টেস্টে হার সত্ত্বেও প্রথম টেস্ট খেলার পর স্বামীর দায়িত্ব সামলাতে দেশে ফিরে যান অধিনায়ক বিরাট কোহলি। আর তারপর সেই দায়িত্ব দেওয়া হয়েছিল অজিঙ্ক রাহানেকে। আর বাকিটা ইতিহাস। মেলবোর্নে অসাধারণ জয়, সিডনিতে প্রত্যয়ী ড্র এবং ব্রিসবেনে ঐতিহাসিক জয়। আর আদৌ অজিঙ্ক রাহানেকে অধিনায়কত্বের হটসিটে রাখা হবে কিনা, সে নিয়ে উঠেছে প্রশ্ন। এই নিয়ে এবার নিজের মন্তব্য পেশ করলেন মাইকেল ভন।

Virat Kohli, Ajinkya Rahane made Temba Bavuma's wish come true after three  years- The New Indian Express

নিজের টুইটারে মাইকেল ভন জানিয়েছেন, ভারতীয় টেস্ট দলের অধিনায়ক হিসেবে তিনি অজিঙ্ক রাহানেকেই দেখতে চান। আর এর জেরে বিরাট কোহলি স্রেফ তাঁর ব্যাটিংয়ে নজর দিতে পারবেন, এমনটাই মনে করেন ভন। নিজের টুইটারে মাইকেল ভন লিখেছেন, “আমার মনে হয় আমি অজিঙ্ক রাহানেকে ভারতীয় দলের অধিনায়ক হিসেবে রেখে দিতাম। বিরাট কোহলিকে অনুমতি দিতাম শুধু ব্যাটসম্যান হিসেবে থেকে যাওয়ার এবং এতে ভারত আরও বেশি ভয়ঙ্কর হয়ে উঠবে। আর রাহানের মধ্যে অসাধারণ একটি চরিত্র রয়েছে এবং ওনার বুদ্ধিমত্তা দেখার মত।”

যদিও আসন্ন ইংল্যান্ড সিরিজে প্রথম দুই টেস্টের জন্য অধিনায়ক হিসেবে ঘোষিত হয়েছেন বিরাট কোহলি। এখন এটিই দেখার, অস্ট্রেলিয়ায় সিরিজ জয়ের মোমেন্টাম কি ধরে রাখতে পারবে টিম ইন্ডিয়া?

Leave a comment

Your email address will not be published.