ভারত বনাম ইংল্যান্ড: বিরাট কোহলির সেঞ্চুরির পর ভারতের সবচেয়ে বড় শত্রুও হল ফ্যান
during day two of the First Specsavers Test Match between England and India at Edgbaston on August 2, 2018 in Birmingham, England.

ভারত আর ইংল্যান্ডের মধ্যে এজবাস্টন বার্মিংহ্যামে চলা প্রথম টেস্ট ম্যাচ এখন প্রায় সমান সমান জায়গায় দাঁড়িয়ে রয়েছে। প্রথম ইনিংসে ইংল্যান্ড ২৮৭ রান করেছিল, যার জবাবে ভারত করল ২৭৪ রান। ভারতের হয়ে প্রথম ইনিংসে অধিনায়ক বিরাট কোহলি দুরন্ত সেঞ্চুরি করেন।

কোহলি করলেন ১৪৯ রান
ভারত বনাম ইংল্যান্ড: বিরাট কোহলির সেঞ্চুরির পর ভারতের সবচেয়ে বড় শত্রুও হল ফ্যান 1
ভারতের সম্পূর্ণ ইনিংসে দলে কোনও ব্যাটসম্যানই ইংল্যান্ডের বোলারদের সামনে টিকতে পারেন নি। ইংল্যান্ডের জোরে বোলার স্যাম কুরান এবং বেন স্টোকস ভারতীয় ব্যাটিং লাইনআপকে তছনছ করে দেন, কিন্তু তারা বিরাট কোহলিকে কিছুতেই আউট করতে পারেন নি। যেখানে একদিকে ভারতীয় অন্যান্য ব্যাটসম্যানরা রান করার জন্য সংঘর্ষ করতে থাকেন অন্য দিকে কোহলি ১৪৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেন।

বিরোধীরাও করল প্রশংসা
ভারত বনাম ইংল্যান্ড: বিরাট কোহলির সেঞ্চুরির পর ভারতের সবচেয়ে বড় শত্রুও হল ফ্যান 2

অধিনায়ক বিরাট কোহলির সেঞ্চুরির পর ইংল্যান্ড অধিনায়ক জো রুটকে মাঠে তালি বাজাতে দেখা যায়। তিনি নিজের এই স্পোর্টসম্যান স্পিরিটে সকলেরই মন জয় করে নেন। অন্যদিকে সবসময় টুইটারে ভারতীয় দলের সমালোচনা করা ইংল্যান্ডের প্রাক্তণ অধিনায়ক মাইকেল ভনও ভারত অধিনায়কের প্রশংসা করেন। ভন সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট অ্যাক্টিভ থাকেন। তিনি ভারত অধিনায়কের জন্য নিজের টুইটারে লেখেন, “এটা এক অদ্ভূত ইনিংস বিরাট! মুভ হওয়া বলের সামনে একজন মানুষের লড়াই”।

ইংল্যান্ডের প্রাক্তণ অধিনায়ক মাইকেল ভন সবসময়ই সোশ্যাল মিডিয়ায় ভারতীয় খেলোয়াড় এবং সমর্থকদের বিরুদ্ধে কথা বলেন। একবার তিনি জস বাটলারকে ধোনির চেয়েও ভাল ফিনিশার বলেছিলেন। অন্যদিকে কিছুদিন আগেই টুইটারে একটি পোল করেছিলেন যেখানে তিনি শচীন তেন্ডুলকর এবং বিরাট কোহলির তুলনা করেছিলেন।
ভারত বনাম ইংল্যান্ড: বিরাট কোহলির সেঞ্চুরির পর ভারতের সবচেয়ে বড় শত্রুও হল ফ্যান 3
আবার সম্প্রতি শেষ হওয়া ওয়ানডে সিরিজের শেষ ম্যাচেও তিনি ইংল্যান্ডের জয়ের ভবিষ্যৎবাণী করেছিলেন। এরপর ভারতীয় সমর্থকেরা তাকে যথেষ্ট ট্রোল করেছিলেন, কিন্তু ইংল্যান্ডের জয়ের পর টুইট করে তিনি সমস্ত ভারতীয় সমর্থকদের নিয়ে ব্যঙ্গ করেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *