মাইকেল হাসি বেছেনিলেন বিশ্বের সেরা অধিনায়ককে, জেনে নিন কে তিনি

এই মুহূর্তে সারা পৃথিবীতে লকডাউন চলছে। করোনা ভাইরাসে আক্রান্ত সারা পৃথিবী। করোনা ভাইরাস চিন থেকে ছড়িয়ে পুরো বিশ্বে সংক্রামণ ঘটিয়েছে। এর আওতায় ভারতও এসে গিয়েছে। এখনো পর্যন্ত দেশে প্রায় ১৯০০০ করোনা ভাইরাসে সংক্রামিত মানুষকে চিহ্নিত করা গিয়েছে। দিন প্রতিদিন এর আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। ভারতে এখনো পর্যন্ত এই ভাইরাসের কারণে ২১০০০ মানুষ আক্রান্ত হয়েছেন। ভারতে করোনার আক্রমণ রুখতে মার্চের শেষ দিকেই লকডাউন ঘোষণা করেছিল কেন্দ্রীয় সরকার। প্রথমে ১৫ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষিত হলেও এই ভাইরাসের কারণে তা বাড়িয়ে ৩ মে পর্যন্ত করা হয়েছে। ভারতে এই ভাইরাসের কারণে মৃত্যুর সংখ্যাও ৫০০ ছাড়িয়েছে। ক্রিকেটও এই ভাইরাসের কারণে অনেক বেশি আক্রান্ত। সমস্ত ক্রিকেট সিরিজও বন্ধ হয়ে গিয়েছে। ভারতে আইপিএলকেও অনিশ্চিত কালের জন্য স্থগিত করা হয়েছে। সমস্ত ক্রিকেটাররাই বাড়িতে বন্দী অবস্থায় অবসর যাপন করছেন। এর মধ্যেই প্রাক্তন অস্ট্রেলিয়ান তারকা মাইকেল হাসি রিকি পন্টিং এবং মহেন্দ্র সিং ধোনির মধ্যে থেকে সেরা ওয়ানডে অধিনায়ক বেছে নিয়েছেন।

ধোনি আর পন্টিংয়ের মধ্যে রয়েছে অনেক কিছুই কমন

মাইকেল হাসি বেছেনিলেন বিশ্বের সেরা অধিনায়ককে, জেনে নিন কে তিনি 1

মহেন্দ্র সিং ধোনি আর রিকি পন্টিংয়ের মধ্যে অনেক কিছুই কমন রয়েছে। দুজনেই দুর্দান্ত ব্যাটসম্যান থেকেছেন আর সেই সঙ্গে নিজের নিজের দলকে সামনে থেকে নেতৃত্বও দিয়েছেন। পন্টিং নিজের অধিনায়কত্বে অস্ট্রেলিয়াকে বিশ্বচ্যাম্পিয়ন করেছেন, আর ধোনি নিজের অধিনায়কত্বে টিম ইন্ডিয়াকে বিশ্বচ্যাম্পিয়ন করেছেন। অস্ট্রেলিয়ার প্রাক্তন ব্যাটসম্যান মাইক হাসি এই দুই অধিনায়কের নেতৃত্বেই খেলেছেন। পন্টিংয়ের নেতৃত্বে তিনি অস্ট্রেলিয়ার জাতীয় দলের হয়ে খেলেছেন, অন্যদিকে ধোনির নেতৃত্বে তিনি চেন্নাই সুপার কিংসের তরফে খেলেছেন। তিনি জানিয়েছেন যে পন্টিং আর ধোনির মধ্যে কে ভালো ওয়ানডে অধিনায়ক

দুজনের মধ্যে একজনকে সেরা বাছা মুশকিল

মাইকেল হাসি বেছেনিলেন বিশ্বের সেরা অধিনায়ককে, জেনে নিন কে তিনি 2

এই দুই অধিনায়কের মধ্যে বাছতে গিয়ে হাসি জানিয়েছেন যে এই দুজনের মধ্যে সেরা বাছা যথেষ্ট মুশকিল কাজ। হাসি নিজের ডেবিউ ২০০৫ এ পন্টিংয়ের অধিনায়কত্বে করেছিলেন। আর এরপর ওয়েস্টইন্ডিজে ২০০৭ এ খেলা আইসিসি ওয়ানডে বিশ্বকাপ দলের অংশ ছিলেন তিনি। এরপর তিনি ভারতে আসেন আর চেন্নাই সুপার কিংসের হয়ে তিনি ছটি মরশুম খেলেন, যেখানে তিনি দু বার চ্যাম্পিয়নও গন। তিনি মুরলী বিজয়ের সঙ্গে ইনিংস শুরু করতে আর ২০১৮য় দলের ব্যাটিং কোচ হয়ে যান।

একে সেরা বললেন হাসি

মাইকেল হাসি বেছেনিলেন বিশ্বের সেরা অধিনায়ককে, জেনে নিন কে তিনি 3

যখন হাসিকে প্রশ্ন করা হয় যে পন্টিং আর ধোনির মধ্যে সেরা অধিনায়ক কে তো তিনি জানান, “এটা যথেষ্ট মুশকিল। আমাকে রিকি পন্টিংয়ের নাম নিতে হবে, কারণ আমি ধোনির অধিনায়কত্বে কখনো কোনো ওয়ানডে ম্যাচ খেলিনি। এই কারণে আমি রিকি পন্টিংয়ের নাম নেব”। হাসি ওয়ানডে আর টি-২০তে যথেষ্ট ভালো ফিনিশার ছিলেন, তিনি বেশকিছু গুরুত্বপূর্ণ সময়ে অস্ট্রেলিয়া দলকে জয় এনে দিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *