ইন্ডিয়া বনাম ইংল্যান্ড: মাইক হাসি জানালেন বিরাট কোহলির হয়েছে এই ভুল, নাহলে ইংরেজদের উপর সবদিকেই ভারি পড়ত ভারত

আইপিএলের পর আহত হওয়ার কারণে বিরাট কোহলি কাউন্টি ক্রিকেট খেলতে পারেন নি। যাকে অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার মাইক হাসি সঠিক মনে করেন না। কাউন্টিতে খেলার জন্যই বিরাট কোহলি আফগানিস্থানের বিরুদ্ধে একমাত্র টেস্টে না খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু চোট পেয়ে যাওয়ার কারণে তিনি ইংল্যান্ড যেতে পারেন নি।

যা বললেন মাইক হাসি
ইন্ডিয়া বনাম ইংল্যান্ড: মাইক হাসি জানালেন বিরাট কোহলির হয়েছে এই ভুল, নাহলে ইংরেজদের উপর সবদিকেই ভারি পড়ত ভারত 1
বিরাটকে নিয়ে মাইকেল হাসি জানান, “ এটা যথেষ্ট দুর্ভাগ্যজনক যে ও আহত হয়ে গিয়েছিল আর এই সফরের আগে কাউন্টি ক্রিকেট খেলতে যেতে পারে নি। এটা ওকে যথেষ্ট সাহায্য করতে পারত”।
গতবার ২০১৪য় ইংল্যান্ড সফরে বিরাট রান করতে পারেন নি। সে কথা মাথায় রেখেই হাসি জানান, “ আমার বিশ্বাস বিরাট কোহলি ২০১৪র টেস্ট সিরিজ থেকে অনেক কিছুই শিখেছে। ওই অভিজ্ঞতা ওর অনেক কাজে আসবে। ও সবসময়ের মতই দুর্দান্ত চলে চলেছে। ও কিভাবে শুরুয়াত করছে সেটাই গুরুত্ব রাখবে। যদি ও ওর আত্মবিশ্বাসকে উঁচু রাখে আর ক্রিজে সময় ব্যতীত করে তো এটা ওকে ছন্দে এনে দেবে। একবার ও আত্মবিশ্বাস পেয়ে গেলে তারপর ওকে আটকানো মুশকিল”। ২০১৪র ইংল্যান্ড সফর বিরাট কোহলির জন্য একরকম কালো অধ্যায়ই ছিল। ওই সফরে বিরাট কোহলি পাঁচটি টেস্টে ২০০ রানও পার করতে পারেন নি। ফলে এবারে প্রত্যেকের নজরই রয়েছে কোহলির দিকে। যদিও বর্তমান সময়ে তিনি যে ফর্মে রয়েছেন তাতে বিরাটকে আটকানো ইংল্যান্ড বোলারদের জন্য সহজ হবে না।

ইন্ডিয়া বনাম ইংল্যান্ড: মাইক হাসি জানালেন বিরাট কোহলির হয়েছে এই ভুল, নাহলে ইংরেজদের উপর সবদিকেই ভারি পড়ত ভারত 2
এক আগষ্ট থেকে শুরু হতে চলা এই টেস্ট সিরিজের প্রথম ম্যাচ বার্মিংহ্যামে খেলা হবে। এই সিরিজ চলবে প্রায় দেড় মাস পর্যন্ত। এই সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ৭ সেপ্টেম্বর থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত ওভাল স্টেডিয়ামে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *