যুবরাজের পর এই খেলোয়াড়ও হলেন ক্যান্সারের শিকার, এই কারণে ছিলেন না মাঠে 1

ভারতীয় দলের প্রাক্তন অলরাউন্ডার যুবরাজ সিংয়ের ক্যান্সারে আক্রান্ত হওয়ার খবর আমরা সকলেই জানি। জীবন যুদ্ধে ক্যান্সার নাম মারণ রোগকে পরাস্ত হয়ে ক্রিকেট মাঠে বিজয়ীর মত ফিরেছিলেন যুবরাজ। এখন আরো এক ক্রিকেটার ক্যান্সারের মত মারণ রোগের শিকার হয়েছেন, এবং যুবরাজের মত তিনিও এই মারণ রোগকে হারিয়ে ফিরে এসেছেন মাঠে

মাইকেল ক্লার্কে হয়েছিল স্কীন ক্যান্সার, চিকিৎসা করিয়ে ফিরলেন

যুবরাজের পর এই খেলোয়াড়ও হলেন ক্যান্সারের শিকার, এই কারণে ছিলেন না মাঠে 2

অস্ট্রেলিয়া দলের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মাইকেল ক্লার্ক নিজের কেরিয়ারে অনেক কিছু হাসিল করেছেন আর পরে অবসর ঘোষণা করে বিশ্বকাপ চলাকালীন কমেন্টেটরের ভূমিকা পালন করেন। কিন্তু গত কিছু দিন ধরে তিনি গায়েব ছিলেন, এখন তিনি নিজের রোগের চিকিৎসা করে ফিরেছেন আর নিজের সমর্থকদের এ ব্যাপারে জানিয়েছেন।
প্রাক্তন অস্ট্রেলিয়ার অধিনায়ক মাইকেল ক্লার্ক বেশ কিছুদিন পর সোশ্যাল মিডিয়ায় এলেন আর তিনি নিজের সমর্থকদের নিজের রোগের ব্যাপারে জানিয়েছেন। কাল্ররকের মাথায় স্কিন ক্যানসার হয়েছিল। যার চিকিৎসা তিনি করে ফেলেছেন আর এখন তিনি ঠিক আছেন। ক্লার্ক তরুণদের বার্তা দিয়ে জানিয়েছেন যে,

“আরো একদিন, আরো এক স্কিন ক্যানসার আমার মুখের থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তরুণরা বাইরে বেরও আর এটা নিশ্চিত করো যে তোমরা যা করবে সেটা সঠিক করবে, এর সঙ্গেই নিজেক সূর্য থেকেও বাঁচাবে”।

ক্লার্ক নিজের প্রথম স্কিন ক্যানসারের চিকিৎসা ২০০৬ এ করিয়েছিলেন। তারপর থেকে তিনি লাগাতার নিজের শারীরিক রোগের ব্যাপারে সজাগ ছিলেন।

তরুণদের বার্তা দিচ্ছেন ক্লার্ক

যুবরাজের পর এই খেলোয়াড়ও হলেন ক্যান্সারের শিকার, এই কারণে ছিলেন না মাঠে 3

নিজের এই পোষ্টের সঙ্গেই মাইকেল ক্লার্ক তরুণদের আরো বলেছেন যে,

“অস্ট্রেলিয়ার পুরুষদের আর মহিলাদের নিজেদের শারীরিক ক্রিয়াকলাপের ব্যাপারে জেনে রাখা উচিৎ। বিশেষ করে সেই অংশের যেটা কড়া হচ্ছে। নিজের শরীরের ব্যাপারে আগের থেকে আরো সামান্য কিছু জানার চেষ্টা করো”।

স্কিন ক্যানসারের রোগ এখন মানুষের মধ্যে বেড়েই চলেছে। এই রোগের ব্যাপারে আপনার যত দ্রুত সম্ভব জানা উচিৎ। এই রোগের চিকিৎসা আপনার সাবধানে করা উচিৎ।

দুর্দান্ত খেলোয়াড় ছিলেন মাইকেল ক্লার্ক

যুবরাজের পর এই খেলোয়াড়ও হলেন ক্যান্সারের শিকার, এই কারণে ছিলেন না মাঠে 4

২০১৫ বিশ্বকাপে যে অস্ট্রেলিয়া দল বিশ্বকাপে কব্জা করেছিল সেই দলের অধিনায়ক মাইকেল ক্লার্কই ছিলেন। অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ জেতানো তিনি চতুর্থ অধিনায়ক হয়েছিলেন। ওই বিশ্বকাপের পরেই এই খেলোয়াড় তিন ফর্ম্যাট থেকেই অবসর ঘোষণা করে দেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *