ভিডিয়ো: মেহেদি হাসান মারলেন অদ্ভুত ছয়, বিরাট কোহলি দেখে হলেন অবাক, হলো না বিশ্বাস

বাংলাদেশের ব্যাটসম্যানরা আরো একবার কলকাতার ইডেন গার্ডেন্সে হওয়া দ্বিতীয় টেস্ট ম্যাচে নিজেদের দ্বিতীয় ইনিংসে ভারতীয় দলের জোরে বোলিং আক্রমনের দুর্দান্ত প্রদর্শনের সামনে আত্মসমর্পণ করলেন। মুশফিকুর রহিম ছাড়া আর কোনো ব্যাটসম্যানই বেশিক্ষণ পিচে টিকে থাকতে পারেননি।

ভিডিয়ো: মেহেদি হাসান মারলেন অদ্ভুত ছয়, বিরাট কোহলি দেখে হলেন অবাক, হলো না বিশ্বাস 1

এর মধ্যে এমন কিছু হল যা দেখে সকলেই অবাক হয়ে যান, আর এই কৃতিত্ব আর কেউ নন বরং বাংলাদেশের অফস্পিনার মেহেদি হাসান করেছেন। আসলে বাংলাদেশের দ্বিতীয় ইনিংস চলাকালীন মেহেদি হাসান মহম্মদ শামির বলে একটি অদ্ভুত রকমের শট খেলেন, এই শটটি কোহলি সমেত সকলকেই চমকে দিয়েছেন।

মেহেদি হাসান মারলে অবাক করে দেওয়া ছক্কা

বাংলাদেশের দ্বিতীয় ইনিংসের ২৪তম ওভারে এই ঘটনা ঘটে যখন হাসান একটি পুল শট খেলেন আর বল তার ব্যাটে সঠিকভাবে না লেগে কোনায় লেগে থার্ড ম্যানের মাথার উপর দিয়ে স্ট্যান্ডে গিয়ে পড়ে। মেহেদি হাসানের এই শট দেখলে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি অবাক হয়ে যান।

ম্যাচের পরিস্থিতি

ভিডিয়ো: মেহেদি হাসান মারলেন অদ্ভুত ছয়, বিরাট কোহলি দেখে হলেন অবাক, হলো না বিশ্বাস 2

ভারত ইডেন গার্ডেন্সে হওয়া দিন রাতের এই টেস্ট ম্যাচের দ্বিতীয় দিন শনিবার যতই নিজের চাপ তৈরি করে রাখুক, কিন্তু বাংলাদেশের ব্যাটসম্যান মুশফিকুর রহিম একা সংঘর্ষ করে লড়াই বজায় রাখেন। রহিম ভারতকে দ্বিতীয় দিনেই জয় হাসিল করার আশাকে ধুলোয় মিশিয়ে দেন। এক সময় ১৩ রানেই নিজেদের চারটি উইকেট হারানো বাংলাদেশ ক্রিকেট দল দ্বিতীয় দিনের খেলার শেষ হওয়া পর্যন্ত নিজেদের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট হারিয়ে ১৫২ রান করে ফেলেছিল। যদিও শেষমেশ তিনি এই ম্যাচ বাঁচাতে পারেননি আর ভারত এই ম্যাচ এক ইনিংস আর ৪৬ রানে জিতে নেয়।

বিরাট কোহলি করেন সেঞ্চুরি

ভিডিয়ো: মেহেদি হাসান মারলেন অদ্ভুত ছয়, বিরাট কোহলি দেখে হলেন অবাক, হলো না বিশ্বাস 3

প্রথম ইনিংসে বাংলাদেশ ১০৬ রানে অলআউট হয়ে গিয়েছিল। ভারত অধিনায়ক বিরাট কোহলি ১৩৬, অজিঙ্ক রাহানের ৫১ আর চেতেশ্বর পুজারার ৫৫ রানের সৌজন্যে ভারত প্রথম ইনিংসে ৩৪৭ রান করে ইনিংস সমাপ্তি ঘোষণা করে ২৪১ রানের লীড নেয় এরপর ভারতীয় দলের জোরে বোলাররা বাংলাদেশকে উড়িয়ে দিয়ে এই ম্যাচ এক ইনিংস ৪৬ রানে নিজেদের দখলে করে নেয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *