গ্লেন ম্যাকগ্রা বাছলেন নিজের ‘টেস্ট টিম অফ দ্য ডিকেড’, এই ২ ভারতীয় খেলোয়াড়কে দিলেন জায়গা 1

সম্প্রতিই আইসিসি আন্তর্জাতিক ক্রিকেটের প্রত্যেক ফর্ম্যাটে টিম অফ দ্য ডিকেড এর ঘোষণা করেছে। তিন ফর্ম্যাটের দলে আইসিসি আলাদা আলাদা দেশের ক্রিকেটারদের বেছেছেন। আইসিসির তিন ফর্ম্যাটেরই টিমের অধিনায়কত্ব ভারতীয় দলের খেলোয়াড় পেয়েছেন। এর মধ্যেই প্রাক্তন মহান অস্ট্রেলিয়ান জোরে বোলার গ্লেন ম্যাকগ্রাও নিজের টেস্ট টিম অফ দ্য ডিকেড এর ঘোষণা করেছেন। প্রাক্তন অস্ট্রেলিয়ান তারকা দ্বারা নির্বাচিত এই দলে ২জন ভারতীয় ক্রিকেটারেরও নাম রয়েছে।

ম্যাকগ্রা কোহলিকে বাছলেন অধিনায়ক

গ্লেন ম্যাকগ্রা বাছলেন নিজের ‘টেস্ট টিম অফ দ্য ডিকেড’, এই ২ ভারতীয় খেলোয়াড়কে দিলেন জায়গা 2

যদিও লক্ষ্য করার মতো বিষয় এটাই যে ম্যাকগ্রাও নিজের টেস্ট টিম অফ দ্য ডিকেড এর অধিনায়কত্ব বর্তমান ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকেই দিয়েছেন। ওপেনিং ব্যাটসম্যান হিসেবে তিনিও হর্ষ ভোগলের দুজন পছন্দের নামকেই (স্যার অ্যালিস্টেয়ার কুক আর ডেভিড ওয়ার্নার) বেছেছেন। কিন্তু ম্যাকগ্রা তৃতীয় নম্বরে আইসিসি আর হর্ষ ভোগলের দলের চেয়ে সামান্য আলাদা ভেবে নিউজিল্যান্ডের অধিনায়ক আর দুর্দান্ত টেস্ট ব্যাটসম্যান কেন উইলিয়ামসনকে দলে রেখেছেন। বর্তমানে পাকিস্তানের বিরুদ্ধে চলা টেস্ট সিরিজেও কেনের দুর্দান্ত ফর্ম বজায় রয়েছে।

দলে ২জন ভারতীয় খেলোয়াড়, অলরাউন্ডার হিসেবে অশ্বিন পেয়েছেন জায়গা

গ্লেন ম্যাকগ্রা বাছলেন নিজের ‘টেস্ট টিম অফ দ্য ডিকেড’, এই ২ ভারতীয় খেলোয়াড়কে দিলেন জায়গা 3

চতুর্থ নম্বরে ব্যাটিংয়ের জন্য এই প্রাক্তন জোরে বোলার নিজের দলের অধিয়ায়ক বিরাট কোহলিকেই রেখেছেন। স্টিভ স্মিথকে ম্যাকগ্রা নিজের দলের পঞ্চম নম্বরে ব্যাটসম্যান হিসেবে জায়গা দিয়েছেন। এছাড়াও ম্যাকগ্রার এই দলে প্রাক্তন শ্রীলঙ্কান উইকেটকিপার কুমার সাঙ্গাকারাকে রেখেছেন। অলরাউন্ডার স্লটে ম্যাকগ্রা দলে ভারতীয় স্পিন অলরাউন্ডার বেন স্টোকসকে জায়গা দিয়েছেন। এছাড়াও বোলিং বিভাগে প্রাক্তন এই বিশ্ব চ্যাম্পিয়ন বোলার অস্ট্রেলিয়ার জোরে বোলার মিচেল স্টার্কের সঙ্গে প্রাক্তন দক্ষিণ আফ্রিকান তারকা জোরে বোলার ডেল স্টেইন আর তারকা ইংলিশ বোলার জেমস অ্যান্ডারসনকে নিজের দলে রেখেছেন।

আইসিসির দলে পাকিস্তানী খেলোয়াড়দের না থাকা নিয়ে তৈরি হল বিতর্ক

গ্লেন ম্যাকগ্রা বাছলেন নিজের ‘টেস্ট টিম অফ দ্য ডিকেড’, এই ২ ভারতীয় খেলোয়াড়কে দিলেন জায়গা 4

আইসিসি দ্বারা ঘোষণা করা তিন ফর্ম্যাটের দশকের সর্বশ্রেষ্ঠ দলে কোনো পাকিস্তানী খেলোয়াড়কে জায়গা না দেওয়ার কারণে বিতর্কও শুরু হয়ে গিয়েছে। অন্যদিকে ভারতীয় দলের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি বিশ্বের একমাত্র এমন ক্রিকেটার হয়েছেন যিনি আইসিসির প্রত্যেকটি ফর্ম্যাটের টিম অফ দ্য ডিকেডে জায়গা পেয়েছেন। এছাড়াও কোহলিকে টেস্ট টিম অফ দ্য ডিকেডের অধিনায়কও করা হয়েছে। সীমিত ওভারের ক্রিকেটের দুই ফর্ম্যাটে (ওয়ানডে আর টি-২০) দশকের সর্বশ্রেষ্ঠ একাদশের অধিনায়কত্ব প্রাক্তন ভারতীয় অধিনায়ক আর উকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনিকে দেওয়া হয়েছে।

গ্লেন ম্যাকগ্রার টেস্ট ইলেভেন অফ দ্য ডিকেড:

স্যার অ্যালিস্টেয়ার কুক, ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন, বিরাট কোহলি (অধিনায়ক), স্টিভ স্মিথ, কুমার সাঙ্গাকারা (উইকেটকিপার), বেন স্টোকস, রবিচন্দ্রন অশ্বিন, মিচেল স্টার্ক, ডেল স্টেইন আর জেমস অ্যাণ্ডারসন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *