ময়ঙ্ক আগরওয়ালের কাছে সেহবাগ আর আজহারউদ্দিনের এক দশকের পুরোনো রেকর্ড ভাঙার সুযোগ

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচ শনিবার রাঁচিতে খেলা হবে। ভারত এর আগে খেলা হওয়া দুটি ম্যাচেই জয়লাভ করেছিল। এই কারণে ভারতীয় দল এই সিরিজ আগেই নিজেদের নামে করে ফেলেছে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ হওয়ার কারণে সমস্ত ম্যাচই গুরুত্বপূর্ণ আর এই কারণে ভারতীয় দল এই সিরিজে দক্ষিণ আফ্রিকাকে ক্লিন সুইপ করতে চাইবে।

ময়ঙ্কের কাছে বড়ো সুযোগ

ময়ঙ্ক আগরওয়ালের কাছে সেহবাগ আর আজহারউদ্দিনের এক দশকের পুরোনো রেকর্ড ভাঙার সুযোগ 1

ভারতীয় দলের তরুণ ব্যাটসম্যান ময়ঙ্ক আগরওয়ালের কাছে বীরেন্দ্র সেহবাগ আর মহম্মদ আজহারউদ্দিনের মত দিগগজ আর তারকা ব্যাটসম্যানদের পেছনে ফেলার সুযোগ রয়েছে। তিনি এই সিরিজের দুটি ম্যাচের ৩টি ইনিংসে ৩৩০ রান করেছেন। ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে একটি টেস্ট সিরিজে সবচেয়ে বেশি রান করার রেকর্ড মহম্মদ আজহারউদ্দিনের নামে রয়েছে। তিনি ১৯৯৬-৯৭তে তিনটি ম্যাচে ৩৮৮ রান করেছেন অন্যদিকে বীরেন্দ্র সেহবাগ ২০০৭-০৮এ ৩৭২ রান করেছিলেন। ৪৩ রান করতেই ময়ঙ্ক আগরওয়াল এই ম্যাচে সেহবাগকে পেছনে ফেলে দেবেন অন্যদিকে ৫৯ রান করতেই তিনি আজহারউদ্দিনের চেয়েও এগিয়ে যাবেন।

প্রথম স্থানে রয়েছেন কালিস

ময়ঙ্ক আগরওয়ালের কাছে সেহবাগ আর আজহারউদ্দিনের এক দশকের পুরোনো রেকর্ড ভাঙার সুযোগ 2

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে টেস্ট সিরিজে সবচেয়ে বেশি রান করার রেকর্ড দক্ষিণ আফ্রিকার জ্যাক কালিসের নামে রয়েছে। তিনি ২০১০-১১র সিরিজে তিনটি ম্যাচে ৪৯৮ রান করেছিলেন। অন্যদিকে ৩৯০ রান করে হাসিম আমলা দ্বিতীয় স্থানে রয়েছেন। জ্যাক কালিসকে পেছনে ফেলার জন্য ময়ঙ্কের ১৫৯ রান প্রয়োজন। প্রথম ম্যাচে ২১৫ আর দ্বিতীয় ম্যাচে ১০৮ রানের ইনিংস খেলা ময়ঙ্ক আগরওয়াল দুর্দান্ত ফর্মে রয়েছেন আর এই ম্যাচে তার ব্যাট যদি চলে তো তিনি কালসেরও আগে এগিয়ে যেতে পারেন।

বিরাট-রোহিতও বেশি পেছনে নেই

ময়ঙ্ক আগরওয়ালের কাছে সেহবাগ আর আজহারউদ্দিনের এক দশকের পুরোনো রেকর্ড ভাঙার সুযোগ 3

প্রথম টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরি করা রোহিত শর্মার নামে এই সিরিজে ৩১৭ রান রয়েছে অন্যদিকে পুণেতে ডবল সেঞ্চুরি করা বিরাট কোহলিও ৩০৫ রান করেছেন। এই দুজনের কাছেও বীরেন্দ্র সেহবাগ আর মহম্মদ আজহারউদ্দিনকে পেছনে ফেলার দুর্দান্ত সুযোগ রয়েছে। ভারত আর দক্ষিণ আফ্রিকার দলের মধ্যে ম্যাচের সঙ্গেই এই খেলোয়াড়দের নিজেদের মধ্যেকার লড়াওই মজাদার হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *