ধোনির গ্লাভস থেকে বলিদান ব্যাজ সরানোর পর আইসিসি উপর ক্ষুব্ধ হলেন হেডেন

বিশ্বকাপ ২০১৯ এর শুরু হয়ে গিয়েছে। এবারের বিশ্বকাপ ইংল্যান্ড আর ওয়েলসে খেলা হচ্ছে। এই বিশ্বকাপের এখনো পর্যন্ত দুটি বড় বিতর্ক সামনে এসেছে। প্রথম বিতর্ক মিচেল স্টার্কের নো বল বিতর্ক আর দ্বিতীয় বিতর্ক হল মহেন্দ্র সিং ধোনির বলিদান ব্যাজের চিহ্ন লাগানো গ্লাভস পরা। যা ভীষণই বড়ো রূপ নিয়ে ফেলেছে। এখন অস্ট্রেলিয়ার ম্যাথু হেডেনও ধোনির সমর্থনে এগিয়ে এসেছেন।

বলিদান ব্যাজের বিতর্ক হয়ে গিয়েছে বড়ো

ধোনির গ্লাভস থেকে বলিদান ব্যাজ সরানোর পর আইসিসি উপর ক্ষুব্ধ হলেন হেডেন 1

দক্ষিণ আফ্রিকার দলের বিরুদ্ধে মহেন্দ্র সিং ধোনি নিজের উইকেটকিপিং গ্লাভসে প্যারা স্পেশাল ফোর্সের বলিদান ব্যাজের চিহ্ন লাগিয়েছিলেন। যার উপর আইসিসি আপত্তি জানিয়েছে আর ধোনিকে তা সরানোর জন্য বলেছে। ঘটনাটি এতদূর এগোতো না যদি না পাকিস্তানের এক মন্ত্রী ফওয়াদ চৌধুরী এই বিষয়টি নিয়ে টুইট না করতেন। তার টুইটের পর ভারতের সমস্ত মানুষ ধোনির সমর্থনে দাঁড়িয়ে যান আর বলিদান ব্যাজ না সরানোর আবেদন করতে থাকেন। এই বিষয়ে বেশ কিছু অন্য খেলার খেলোয়াড়, ভারতীয় সরকার আর স্বয়ং বিসিসিআই মহেন্দ্র সিং ধোনির সমর্থনে চলে আসে আর এই বিষয়টি এত বড়ো হয়ে ওঠে। যদিও আইসিসি নিজের সিদ্ধান্তে অটল থেকেছে।

ম্যাথু হেডেন এই বিতর্কে আইসিসিকে করলেন তিরস্কার

ধোনির গ্লাভস থেকে বলিদান ব্যাজ সরানোর পর আইসিসি উপর ক্ষুব্ধ হলেন হেডেন 2

অস্ট্রেলিয়ার প্রাক্তন ওপেনার আর ধোনির সঙ্গে চেন্নাই সুপার কিংসে খেলা ম্যাথু হেডেন এই বিষয়ে নিজের রায় দিয়ে জানিয়েছেন,

“আইসিসি কি করছে? ছোটো ব্যাপারটিকে বড়ো করে তুলছে। আইসিসির খেলাটাকে কিভাবে উন্নত করতে পারে তা ভাবা উচিত। এর সঙ্গে কিভাবে তিন ফর্ম্যাটকে কিভাবে আগে এগোতে হবে এটাই আইসিসির ভাবা উচিত”।

হেডেন ছাড়াও আরো বেশ কিছু ক্রিকেটার এই বিষয়ে আইসিসিকে তিরস্কার করেছে। সেই সঙ্গে বেশ কিছু ভারতীয় খেলোয়াড়কেও ধোনির সমর্থনে দেখা গিয়েছে। বলিউডের বেশ কিছু মানুষও মহেন্দ্র সিং ধোনিকে সমর্থন করেছেন।

বলিদান ব্যাজ কি, জেনে নিন

ধোনির গ্লাভস থেকে বলিদান ব্যাজ সরানোর পর আইসিসি উপর ক্ষুব্ধ হলেন হেডেন 3

প্যারা স্পেশাল ফোর্সের একটি বলিদান ব্যাজ রয়েছে। যা শুধু তারাই পান যারা প্যারা কমান্ডো ট্রেনিং সম্পূর্ণ করেন। মহেন্দ্র সিং ধোনিও প্যারা স্পেশাল ফোর্সের একটি সাম্মানিক র্যানঙ্ক পদে লেফটেন্যান্ট কর্ণেল। ২০১৫য় মহেন্দ্র সিং ধোনি আগ্রা ট্রেনিং স্কুল থেকে এর ট্রেনিং নিয়েছিলেন।

এখানে দেখুন টুইট

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *