ধোনির সাহায্যে ফাঁসানো হল এই ভয়ঙ্কর জঙ্গীকে,ভারতের রাষ্টদূত জানালেন ধোনির ভূমিকা

সফলতা পাওয়ার জন্য সবচেয়ে বড়ো মন্ত্র হল কড়া মেহনত আর ধারাবাহিক মেহনত… মনের মধ্যে কোনো কাজ পুরোনা হওয়া পর্যন্ত কখনো হার না মানাই সফলতা হাসিল করার সবচেয়ে বড়ো মন্ত্র। এমনই কিছু ভয়ঙ্কর আতঙ্কবাদী জঙ্গী মাসুদ আজহারের ব্যাপারে বিশ্ব হাসিল করেছে, শেষ পর্যন্ত এই জঙ্গী এখন ফেঁসে গিয়েছে।

মাসুদ আজহারকে বৈশ্বিক আতঙ্কবাদী ঘোষণা করা হয়েছে

বিশ্বের মানুষকে বেশ কিছু জঙ্গী হামলায় আহত করা জনপ্রিয় আতঙ্গী জঙ্গী মাসুদ আজহারকে শেষমেশ সর্বসম্মতিক্রমে বুধবার বৈশ্বিক আতঙ্কবাদী ঘোষিত করে দেওয়া হয়েছে।

ধোনির সাহায্যে ফাঁসানো হল এই ভয়ঙ্কর জঙ্গীকে,ভারতের রাষ্টদূত জানালেন ধোনির ভূমিকা 1

জঙ্গী মাসুদ আজহারকে গ্লোবাল টেররিস্ট ঘোষিত করতে বিশ্বজুড়ে বড়ো দেশগুলির সঙ্গেই প্রত্যেকেরই প্রয়াস কাজে এসেছে আর আমেরিকা, ফ্রান্স, আর ভারতের মত বড় দেশের সঙ্গেই চিনের সহযোগীতায় মাসুদ আজহারকে সংযুক্ত রাষ্ট গ্লোবাল টেররিস্ট বলে দেগে দিয়েছে। এই ঘোষণা একদিক থেকে ভারতের রাজনৈতিক- কুটনীতির জয় বলে মনে করা হচ্ছে।

ভারতের রাজনায়িক সৈয়দ আকবরুদ্দিন একে এমএস ধোনির বিচারধারার সঙ্গে যোগ করলেন

মাসুদ আজহারকে গ্লোবাল টেররিস্ট ঘোষণা করার পর ভারতের খুশির ঢেউ বয়ে গিয়েছে তো অন্যদিকে ভারত সরকারও এর জন্য অনেক বড়ো প্রয়াস করেছে। এখন ভারত সরকারের সংযুক্ত রাষ্ট্রে স্থায়ী প্রতিনিধি হিসেবে কাজ করা সৈয়দ আকবরউদ্দিন এই পদক্ষেপকে ক্রিকেটের সঙ্গে যুক্ত করেছেন।

ধোনির সাহায্যে ফাঁসানো হল এই ভয়ঙ্কর জঙ্গীকে,ভারতের রাষ্টদূত জানালেন ধোনির ভূমিকা 2

মাসুদ আজহারকে বিশ্ব স্তরের আতঙ্কবাদী ঘোষিত করা নিয়ে সৈয়দ আকবরউদ্দিন পরিস্কারভাবে এই প্রয়াসকে ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে যুক্ত করেছেন আর তার মতই কখনো হার না মানার নীতিকে মেনেছেন।

ধোনির কাছে থেকে পাওয়া যায় কাজ নিয়ে কখনো প্রচেষ্টা না ছাড়ার শিক্ষা

সৈয়দ আকবরউদ্দিন মহেন্দ্র সিং ধোনির কাছ থেকে প্রেরণা পাওয়ার কথা নিয়ে বলেন,

“আমি এমএস ধোনির দৃষ্টিভঙ্গীতে বিশ্বাস করি। এটা ভেবে যে যেকোনো লক্ষ্যকে পূর্ণ করার প্রচেষ্টার সময় আপনি যতটা ভাবেন তার চেয়ে বেশি তো আপনার কাছে সময় থাকে। কখনো বলোনা যে সময় শেষ হয়ে গিয়েছে, কখনো চেষ্টাকে দ্রুত ছেড়ো না”।

ধোনির সাহায্যে ফাঁসানো হল এই ভয়ঙ্কর জঙ্গীকে,ভারতের রাষ্টদূত জানালেন ধোনির ভূমিকা 3

অর্থাৎ এই কথায় পরিস্কার যে সৈয়দ আকবরউদ্দিন মহেন্দ্র সিং ধোনির বিচারধারার সঙ্গে এই বিষয়টিকে যুক্ত করছেন।কারণ ধোনি ৩৭ বছর বয়েসেও বিশ্বকাপ খেলার জন্য প্রস্তুত কিন্তু সবসময় তাকে অবসর নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *