বাংলাদেশের এই তারকা করলেন ঘোষণা, বিশ্বকাপ ২০১৯ই হবে তার শেষ 1

বাংলাদেশের তারকা ক্রিকেট তারকা মাশরফি মুর্তজা ঘোষণা করলেন যে এই বিশ্বকাপই তার শেষ বিশ্বকাপ হতে পারে। মুর্তজা ২০০১ এ বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক অভিষেক করেছিলেন। ২০০৭ বিশ্বকাপে বাংলাদেশ ভারতকে হারিয়েছিল আর সেই ম্যাচে মুর্তজাকে ম্যান অফ দ্যা ম্যাচ পুরস্কার দেওয়া হয়েছিল। বিশ্বকাপ ২০১৯ এর শুরু ৩০ মে থেকে হবে।

আমার শেষ বিশ্বকাপ হবে!

বাংলাদেশের এই তারকা করলেন ঘোষণা, বিশ্বকাপ ২০১৯ই হবে তার শেষ 2

মাশরফি মুর্তজা ঘোষণা করে দিয়েছেন যে এই বিশ্বকাপ তার শেষ বিশ্বকাপ হতে পারে। তাই তিনি অধিনায়ক আর খেলোয়াড় হিসেবে দলের জন্য পুরো যোগদান দেওয়ার চেষ্টা করবেন। আইসিসির ওয়েবসাইট অনুযায়ী তিনি বলেছেন,

“এটা নিশ্চিতভাবে আমার শেষ বিশ্বকাপ। আমাকে একজন খেলোয়ায়ড় হিসেবে প্রদর্শন করতে হবে আর অধিনায়ক হিসেবে আমার ভূমিকাও গুরুত্বপূর্ন হতে চলেছে। আমাকে নিজের কর্তব্যকে পূর্ণ করতে হবে, কিন্তু আর কিছু নেই যে আমি করতে পারি। আমার কোনো ব্যক্তিগত লক্ষ্য নেই। আমি কোনো অতিরিক্ত চাপ নিতে চাই না”।

স্মরণীয় করতে চাইবেন

বাংলাদেশের এই তারকা করলেন ঘোষণা, বিশ্বকাপ ২০১৯ই হবে তার শেষ 3

বাংলাদেশের দল গত দুটি আইসিসি টুর্নামেন্টে দুর্দান্ত প্রদর্শন করেছে। বিশ্বকাপ ২০১৫য় দল কোয়ার্টার ফাইনালে পৌঁছেছিল অন্যদিকে চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭য় তারা সেমিফাইনাল পর্যন্ত গিয়েছিল। মাশরফি মুর্তজা এই বিশ্বকাপকেও স্মরণীয় করতে চাইবেন। তিনি আগে বলেন,

“আমি ভাগ্যে বিশ্বাস করি, এই কারণ যা হওয়ার তাই হবে। এটাও নয় যে আমি কোনো অতিরিক্ত প্রস্তুতি নেব। এটা আমদের জন্য স্রেফ আরো একটা বড়ো টুর্নামেন্ট আর আমরা এটা স্মরণীয় করার জন্য ভাল খেলতে চাই। কিছুই অসম্ভব নয়, কিন্তু চড়াই উৎরাইকে সামলানো আমাদের জন্য ভীষণই গুরুত্বপূর্ণ হবে”।

দুর্দান্ত থেকেছে ওয়ানডে কেরিয়ার

বাংলাদেশের এই তারকা করলেন ঘোষণা, বিশ্বকাপ ২০১৯ই হবে তার শেষ 4

মাশরফি মুর্তজা এখন বাংলাদেশের জন্য ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার। তিনি ২০৩টি ম্যাচে ২৫৯জন ব্যাটসম্যানকে আউট করেছেন। ৩৫ বছরের ডানহাতি এই জোরে বোলার এখনো পর্যন্ত বিশ্বকাপে ১৬টি ম্যাচ খেলেছেন এবং এতে তিনি ১৮টি উইকেট নিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *