মার্টিন গুপ্তিল এই ভারতীয় বোলারকে বললেন সর্বশ্রেষ্ঠ, জেনে নিন কে তিনি 1

যদি এটা বলা যায় যে জসপ্রীত বুমরাহ বর্তমানে বিশ্বের সবচেয়ে ভালো ডেথ ওভার স্পেশালিস্ট বোলার তো এটা ভুল হবে না। তিনি চাপের মুখেও অসাধারণ বোলিং করেন, যদি বিপক্ষের শেষ ওভারে ৮ রান দরকার থাকে তো বুমরাহ তাও বাঁচিয়ে দেওয়ার সক্ষমতা রাখেন আর এটা তিনি বেশ কয়েকবার করেও দেখিয়েছেন।

মার্টিন গুপ্তিল বুমরাহের করলেন প্রশংসা

মার্টিন গুপ্তিল এই ভারতীয় বোলারকে বললেন সর্বশ্রেষ্ঠ, জেনে নিন কে তিনি 2

চাপের মুখে বুমরাহ আরো ভয়ঙ্কর প্রমানিত হন। তিনি চাপের মুখেই বল করা পছন্দ করেন। আইপিএলেও দেখা গিয়েছে যে তিনি মুশকিল ওভারে বোলিং করেন আর ভারতীয় দলেও তাকে সবচেয়ে মুশকিল ওভারে বল করতে দেওয়া হয়, কিন্তু তিনি সমস্ত মুশকিল পার করে সফল প্রমানিত হন। বর্তমানে নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলা টি-২০ সিরিজেও জসপ্রীত বুমরাহ দুর্দান্ত ডেথ ওভার বোলিং করছেন। তার বোলিংয়ের প্রশংসা স্বয়ং নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গুপ্তিল করেছেন।

জসপ্রীত বুমরাহ বিশ্বের সর্বশ্রেষ্ঠ ডেথ বোলার

মার্টিন গুপ্তিল এই ভারতীয় বোলারকে বললেন সর্বশ্রেষ্ঠ, জেনে নিন কে তিনি 3

দ্বিতীয় ম্যাচে হারের পর সাংবাদিক বৈঠকে নিউজিল্যান্ডের অভিজ্ঞ ওপেনার মার্টিন গুপ্তিল নিজের বয়ানে বলেছেন, “জসপ্রীত বুমরাহ বিশ্বের সর্বশ্রেষ্ঠ ডেথ বোলার। তার কাছে দুর্দান্ত স্লোয়ার আর বাউন্সার রয়েছে। এই অবস্থায় তাকে ম্যাচ থেকে দূরে রাখা মুশকিল হয়। আশা করছি যে আগামী তিন ম্যাচে ও খারাপ বোলিং করবে”।
গুপ্তিল দ্বিতীয় ম্যাচে ব্যবহৃত পিচের ব্যাপারে বলেন, “প্রথম ম্যাচের তুলনায় এটা একটা আলাদা উইকেট ছিল। পিচ সামান্য স্লো হয়ে গিয়েছিল আর স্পিনারদের জন্য বেশি সহায়ক হয়ে উঠছিল। যখন আমি কলিন মুনরোর সঙ্গে ব্যাটিং করছিলাম তখন বল ব্যাটে আসছিল, কিন্তু আমার উইকেট হারানোর পর আমরা ছন্দ হারিয়ে ফেলি, যদিও আমাদের আবারো ইনিংসকে দাঁড় করানো উচিত ছিল”।
গুপ্তিল আরো বলেন, “ম্যাচে ১৭০ রানের স্কোর এই উইকেট সুরক্ষিত, কিন্তু ভারতীয় বোলাররা ভীষণই আঁটোসাঁটো বোলিং করেছে, আমরা অনেক ডট বল খেলেছি। কলিন আর আমার ভূমিকা আক্রামণাত্মকতা বজায় রাখার ছিল, কিন্তু আমাদের মধ্যে কোনো একজন খেলোয়াড়কে ১৫ ওভার পর্যন্ত পিচে টিকে থাকার প্রয়োজন ছিল কিন্তু এমনটা হয়নি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *