শেন ওয়াটসনের পর আরও এক তারকা ক্রিকেটার নিলেন সমস্ত ধরণের ক্রিকেট থেকে অবসর

ওয়েস্টইন্ডিজ ক্রিকেট দলের তারকা ব্যাটসম্যান মার্লন স্যামুয়েলস সমস্ত ধরণের ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেলেছেন। স্যামুয়েলস ওয়েস্টইন্ডিজের হয়ে নিজের শেষ ম্যাচ ২০১৮য় বাংলাদেশের বিরুদ্ধে খেলেছিলেন। ওয়েস্তইন্ডিজ ২ বার টি-২০ বিশ্বকাপ জিতেছে আর এই দুই ফাইনাল ম্যাচেই মার্লন স্যামুয়েলস সবচেয়ে বেশি রান করেছিলেন। তবে এখন তিনি প্রফেশনাল ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। ইএসপিএন ক্রিক ইনফোর একটি রিপোর্টের মোতাবেক স্যামুয়েল ক্রিকেট ওয়েস্টইন্ডিজকে নিজের অবস্রের ব্যাপারে এই বছর জুন মাসেই জানিয়ে দিয়েছিলেন। এই বিষয়ে ক্রিকেট ওয়েস্টইন্ডিজের চিফ এক্সিকিউটিভ জনি গ্রেভ তথ্য দিয়েছেন।

ওয়েস্টইন্ডিজের ২টি টি-২০ বিশ্বকাপ জেতার হিরো থেকেছেন মার্লন স্যামুয়েলস

শেন ওয়াটসনের পর আরও এক তারকা ক্রিকেটার নিলেন সমস্ত ধরণের ক্রিকেট থেকে অবসর 1

মার্লন স্যামুয়েলস ২০১২র টি-২০ বিশ্বকাপের ফাইনাল ম্যাচে দুর্দান্ত বিস্ফোরক ইনিংস খেলেছিলেন। তিনি মাত্র ৫৬ বলে ৩টি বাউন্ডারি আর ৬টি ছক্কার সাহায্যে ৭৮ রানের ইনিংস খেলেছিলেন। এছাড়াও ২০১৬র টি-২০ বিশ্বকাপ ফাইনালেও তিনি মাত্র ৬৬ বলে অপরাজিত ৮৫ রান করেছিলেন। তিনি সমস্ত ফর্ম্যাট মিলিয়ে নিজের কেরিয়ারে ১১,১৩৪ রান করেছেন আর এর মধ্যে তিনি ১৭টি সেঞ্চুরি করেছেন। অন্যদিকে বল হাতেও তিনি ১৫২টি উইকেট নিয়েছেন।
সম্প্রতিই মার্লন ভুল কারণে আলোচনার কেন্দ্রবিন্দু হয়েছিলেন। স্যামুয়েলস নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে বেন স্টোকসের জন্য ভীষণই খারাপ কথা লিখেছিলেন। ৩৯ বছরের স্যামুয়েলস স্টোকসের রঙ আর তার স্ত্রীর ব্যাপারেও খারাপ কথা বলেছিলেন। এরপর শেন ওয়ার্ন তাঁর সমালোচনা করেছিলেন। শেন ওয়ার্ন টুইট করেছিলেন যে মার্লন স্যামুয়েলস সাধারণ ক্রিকেটার আর একজন সাধারণ মানুষ।

শেন ওয়াটসনের পর আরও এক তারকা ক্রিকেটার নিলেন সমস্ত ধরণের ক্রিকেট থেকে অবসর 2

জবাবে মার্লন স্যামুয়েলস স্পিনার শেন ওয়ার্নের বিরুদ্ধে জবাবী হামলা করেন, যিনি ওয়ার্নকে বেন স্টোক আর তার স্ত্রীর উপর মন্তব্যের জন্য সাহায্য নিতে বলেছিলেন। মার্লন স্যামুয়েলস নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের মাধ্যমে ওয়ার্নকে জবাব দিয়ে বলেছিলেন যে, “হাহা, আমার সাহায্যের প্রয়োজন, এটা সেই প্রথম ক্রিকেটারের থেকে এসেছে যিনি তরুণ দেখার জন্য নিজের চেহারার অপারেশন করিয়েছেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *