এই খেলোয়াড় বললেন বেঞ্চে বসা ভারতীয় খেলোয়াড়রা আমার চেয়ে বেশি ট্যালেন্টেড

অস্ট্রেলিয়ান ক্রিকেট নিয়ে তৈরি হওয়া ডকুমেন্টরি ‘দ্য টেস্ট’ এই মুহূর্তে সমস্ত ক্রিকেট প্রেমীদের মনোযোগ নিজের দিকে আকর্ষিত করেছে। এতে অস্ট্রেলিয়ান ক্রিকেটে আসা চড়াইউৎড়াই ভরা সফরের কথা বলা হয়েছে। এই ডকুমেন্টরিতে অস্ট্রেলিয়ান দলের তারকা অলরাউন্ডার মার্কস স্টোইনিস ভারতীয় ক্রিকেটারদের সক্ষমতার ব্যাপারে কথা বলতে গিয়ে বলেছেন যে, যে খেলোয়াড়রা খেলেন না তারাও আমার চেয়ে বেশি সক্ষম।

ভারতীয় ক্রিকেটাররা আমার চেয়েও বেশি প্রতিভাবান

এই খেলোয়াড় বললেন বেঞ্চে বসা ভারতীয় খেলোয়াড়রা আমার চেয়ে বেশি ট্যালেন্টেড 1

অ্যামাজনে রিলিজ হওয়া অস্ট্রেলিয়ান ক্রিকেটের উপর টৈরি হওয়া ডকুমেন্টরি ‘দ্য টেস্ট’ এই মুহূর্তে সকলের মনোযোগ কেড়ে নিয়েছে। এই সিরিজে ২০১৮য় বল ট্যাম্পারিং বিতর্ক থেকে শুরু হওয়া অস্ট্রেলিয়া দলের সংঘর্ষের কাহিনীকে দেখানো হয়েছে। এই ডকুমেন্টরিতে অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মার্কস স্টোইনিস ভারতীয় খেলোয়াড়দের ব্যাপারে কথা বলতে গিয়ে বলেন,

“ভারত বিশ্বের সবচেয়ে প্রতিভাবান ক্রিকেট দল। যে খেলোয়াড়রা দলে খেলেনও না তারাও আমার চেয়ে বেশি প্রতিভাবান”।

আমার ভারতে খেলা পছন্দের

এই খেলোয়াড় বললেন বেঞ্চে বসা ভারতীয় খেলোয়াড়রা আমার চেয়ে বেশি ট্যালেন্টেড 2

মার্কস স্টোইনিস ভারতে খেলার ব্যাপারে বলেছেন,

“আমার ভারতে খেলা পছন্দের। ওই দেশে যে এনার্জি রয়েছে সেটা আর কোথাও নেই। যদি আপনি পুরো এক্সাইটমেন্টের সঙ্গে খেলেন তো এই দেশের এনার্জির সঙ্গে আপনি দুর্দান্ত প্রদর্শন করতে পারেন”।

মার্কস স্টোইনিস গত ২ বছর ধরে আইপিএল খেলছেন। ২০১৮য় কিংস ইলেভেন পাঞ্জাব স্টোইনিসকে কিনেছিল। কিন্তু এই খেলোয়াড়ের প্রদর্শন বিশেষ কিছু থাকেনি আর ফ্রেঞ্চাইজি তাকে রিলিজ করে দেয়। ২০১৯ এর নিলামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর স্টোইনিসকে কিনে নেয় কিন্তু আশানুরূপ প্রদর্শন না পাওয়ায় তারা তাকে রিলিজ করে দেয়। এখন স্টোইনিসকে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলতে দেখা যাবে আইপিএল ২০২০তে।

ভারত অস্ট্রেলিয়ায় প্রথমবার জেতে টেস্ট সিরিজ

এই খেলোয়াড় বললেন বেঞ্চে বসা ভারতীয় খেলোয়াড়রা আমার চেয়ে বেশি ট্যালেন্টেড 3

ভারতীয় ক্রিকেট দল ২০১৮-১৯ এ অস্ট্রেলিয়ার ঘরের মাটিতে খেলা হওয়া টেস্ট সিরিজে দুর্দান্ত প্রদর্শন করে ঐতিহাসিক জয় হাসিল করে। এই সিরিজের প্রথম ম্যাচ ভারত জেতে, দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার দল ফিরে এসে জেতে। এরপর তৃতীয় ম্যাচে বিরাটের নেতৃত্বাধীন ভারতীয় দল জয় হাসিল করে ২-১ লীড নিয়ে ফেলে। তবে সিডনিতে খেলা হওয়া চতুর্থ টেস্ট বৃষ্টির কারণে ড্র হয়ে যায়। এর সঙ্গেই ভারত ২-১ ফলাফলে অস্ট্রেলিয়াকে তাদেরই দেশে হারিয়ে ঐতিহাসিক সিরিজ জেতে। ভারত এপর এই সফরে টি-২০ আন্তর্জাতিক সিরিজ ১-১ ড্র করে আর তিন ম্যাচের একদিনের সিরিজকে ২-১ ফলাফলে জিতে নেয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *