IND VS WI: ম্যাচে হতে পারে এই আট রেকর্ড, বিরাটের পর এমনটা করা প্রথম খেলোয়াড় হবেন পৃথ্বী শ

ভারত আর ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে রাজকোটে আগামিকাল ৪ অক্টোবর থেকে প্রথম টেস্ট ম্যাচ খেলা হবে। দুই ম্যাচের এই সিরিজে ভারতীয় দলের কাছ থেকে ভাল প্রদর্শনের আশা করা হচ্ছে। ভারতীয় দল এই ম্যাচের সনি নিজের ১২ জনের সম্ভাব্য খেলোয়াড়দের নামও ঘোষণা করে দেওয়া হয়েছে। এই ম্যাচে পৃথ্বী শ ডেবিউ করার সুযোগ পেয়েছে। অন্যদিকে ইংল্যান্ডের বিরুদ্ধে ওভাল টেস্টে ডেবিউ করা হনুমা বিহারীকে দল থেকে ছিটকে যেতে হয়েছে। সেই সঙ্গে চেতেশ্বর পুজারার কাছে বড় রেকর্ড করার সুযোগ থাকবে।

হতে পারে এই বড় রেকর্ড

ভারত আর ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে হতে চলা প্রথম টেস্ট ম্যাচে বেহ কিছু বড় রেকর্ড হতে পারে। রাজকোটের পিচ ব্যাটসম্যানদের অনুকূল মনে করা হচ্ছে। এই অবস্থান এখানে ব্যাটসম্যানরা নিজেদের পরিসংখ্যান উন্নত করতেও পারে।

আসুন দেখে নেওয়া যাক রাজকোটে কোন কোন রেকর্ড হতে পারে

১—ওয়েস্টইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডারের আন্তর্জাতিক ক্রিকেটে ১৯৮টি উইকেট রয়েছে। ২ উইকেট নিতেই তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ২০০ বা তার বেশি উইকেট নেওয়া ওয়েস্টইন্ডিজের ১৮তম বোলার হয়ে যাবেন।

২—৬২ টেস্ট ম্যাচে ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের ৩২৭ উইকেট রয়েছে। যদি এই ম্যাচে তিনি আরও ৪টি উইকেট নেন তাহলে অ্যালান ডোনাল্ডকে উইকেট নেওয়ার ব্যাপারে তিনি পেছনে ফেলে দেবেন। দক্ষণ আফ্রিকার তারকা ডোনাল্ড ৭২টি টেস্টে ৩৩০টি উইকেট নিয়েছেন।

৩—ম্যাচে ১৩ রান করতেই অজিঙ্ক রাহানে ৬৫০০ আন্তর্জাতিক রান পূর্ণ করে ফেলবেন। তিনি এমনটা করা ২০তম ভারতীয় প্লেয়ার হবেন। শচীন তেন্ডুলকরের সবচেয়ে বেশি ৩৪৩৫৭ রান রয়েছে।

৪—ম্যাচে ১৭ রান করতেই ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার টেস্ট ম্যাচে ১৫০০ রান পূর্ণ করে ফেলবেন।

৫—ওয়েস্ট ইন্ডিজ যদি এই টেস্ট ম্যাচ জিতে যায় তাহলে ১৯৯৪ এর পর তাদের ভারতের প্রথম টেস্ট জয় হবে। ১৯৯৪ সফরের মোহালি টেস্টকে ওয়েস্টইন্ডিজ দল ২৪৩ রানে জিতেছিল।

৬—চেতেশ্বর পুজারা ১৯১ রান করতেই টেস্ট ম্যাচে ৫ হাজার রান করে দ্বাদশ ভারতীয় প্লেয়ার হয়ে যাবেন।

৭—পৃথ্বী শ এই ম্যাচে নিজের টেস্ট ডেবিউ করবেন। তিনি ভারতের জন্য টেস্ট ম্যাচ খেলা ২৯৩তম ভারতীয় প্লেয়ার হয়ে যাবেন।

৮—২০০৮ এর পর এটা প্রথম সুযোগ হবে যখন অনুর্দ্ধ ১৯ বিশ্বকাপে ভারতের অধিনায়কত্ব করা খেলোয়াড় আন্তর্জাতিক ম্যাচ খেলবেন। ২০০৮ এর অধিনায়ক বিরাট কোহলির পর কোনও ভারতীয় অনুর্ধ্ব ১৯ অধিনায়ক এখনও পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট খেলেন নি।

আরও পড়ুন

স্মিথ সোজাসুজি এই খেলোয়াড়দের করলেন হারের জন্য দায়ী, বললেন এই বড়ো কথা

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: আইয়ার বড়ো মনের পরিচয় দিয়ে রাজস্থানের এই খেলোয়াড়ের প্রশংসা করলেন

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা
আইপিএলে আজ খেলা হওয়া আইপিএলের ৪০তম লীগ ম্যাচে এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাওয়া গেল। দিল্লি ক্যাপিটালস আজ...

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে
দিল্লি ক্যাপিটালস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএলের ৪০তম লীগ ম্যাচ জয়পুরের সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে।...