যুবরাজ সিংই নয় বরং এই ভারতীয় খেলোয়াড়কেও কানাডা টি-২০ লীগ খেলতে দেখা যাবে

ভারতীয় দলের প্রাক্তন তারকা ব্যাটসম্যান যুবরা সিংকে কানাডা গ্লোবাল টি-২০ লীগে খেলতে দেখা যাবে। যুবরাজ এই মাসেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন। তিনি টরেন্টো ন্যাশনাল দলের সঙ্গে যোগ দিয়েছেন। যুবি প্রথম ভারতীয় খেলোয়াড় যাকে কোনো বিদেশী টি-২০ লীগ খেলতে দেখা যাবে। যদিও তিনি ছাড়া আরো এক ভারতীয়কেও এই লীগ খেলতে দেখা যাবে।

এই খেলোয়াড় খেলবে

যুবরাজ সিংই নয় বরং এই ভারতীয় খেলোয়াড়কেও কানাডা টি-২০ লীগ খেলতে দেখা যাবে 1

ভারতীয় দলের হয়ে দুটি ওয়ানডে খেলা জোরে বোলার মনপ্রীত গোনিকেও এই লীগ খেলতে দেখা যাবে। গোনি ২০০৮এ ভারতীয় দলের হয়ে দুটি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন যার মধ্যে তিনি ২টি উইকেটও নিয়েছিলেন। তারপর থেকে তিনি দলে কখনো জায়গা পাননি। গোনি আইপিএলে চেন্নাই সুপার কিংস, ডেকেন চার্জাস, গুজরাত লায়ান্স আর কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলেছেন। ৪৪টি আইপিএল ম্যাচে তার নামে ৩৭টি উইকেট রয়েছে।

ঘরোয়া ম্যাচেও ভাল রেকর্ড

যুবরাজ সিংই নয় বরং এই ভারতীয় খেলোয়াড়কেও কানাডা টি-২০ লীগ খেলতে দেখা যাবে 2

মনপ্রীত গোনি ঘরোয়া ম্যাচে পাঞ্জাবের হয়ে খেলেছেন। জোরে বোলিংয়ের পাশাপাশি শেষের ওভারে তিনি দ্রুতগতিতে রানও করতে পারেন। তিনি এখনো পর্যন্ত ৬১টি প্রথম শ্রেণী, ৫৫টি লিস্ট এ আর ৯০টি টি-২০ ম্যাচ খেলেছেন। এই বছর হওয়া সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে তিনি পাঞ্জাবের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন। আইপিএলের প্রথম সংস্করণে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলে তিনি ১৬টি ম্যাচে ১৭টি উইকেট নিয়েছিলেন আর দলের হয়ে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার বোলার হয়েছিলেন।

এই দলের হয়ে খেলবেন

যুবরাজ সিংই নয় বরং এই ভারতীয় খেলোয়াড়কেও কানাডা টি-২০ লীগ খেলতে দেখা যাবে 3

মনপ্রীত গোনিকেও যুবরাজ সিংয়ের সঙ্গে টরেন্টো ন্যাশনালস দল ড্রাফট করেছে। যদিও তিনি এখনো পর্যন্ত ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেননি। এই কারণে বিসিসিআই তার খেলার উপর নিষেধাজ্ঞা জারি করতে পারে। এর আগে ইরফান পাঠান ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের জন্য নিজের নাম ড্রাফট করিয়েছিলেন কিন্তু বিসিসিআই তার খেলার উপর নিষেধাজ্ঞা জারি করেছিল। পাঠানও এখনো পর্যন্ত ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেননি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *