আগামী ১০ বছর খেলতে চান মনোজ তেওয়ারি, আইপিএল কন্ট্রাক্ট পাওয়ার জন্য নিজের মধ্যে আনলেন এই পরিবর্তন

আইপিএল নিলাম ২০২০র জন্য প্রত্যেক ক্রিকেট সমর্থক অধীর আগ্রহে অপেক্ষা করছে। এই নিলামে যে খেলোয়াড়রা নাম ড্রাফট করেছেন তারাও অপেক্ষা করছে। এই তালিকায় দীর্ঘ সময় ধরে টিম ইন্ডিয়ার বাইরে থাকা ডানহাতি ব্যাটসম্যান মনোজ তেওয়ারি রবিবার একটি ইন্টারভিউ চলাকালীন আইপিএল ফ্রেঞ্চাইজি দ্বারা তাকে কেনার ইচ্ছা প্রকাশ করেছেন।

আইপিএলে সুযোগের সন্ধানে রয়েছেন মনোজ তেওয়ারি

আগামী ১০ বছর খেলতে চান মনোজ তেওয়ারি, আইপিএল কন্ট্রাক্ট পাওয়ার জন্য নিজের মধ্যে আনলেন এই পরিবর্তন 1

শুরু থেকেই আইপিএলের অংশ থাকা মনোজ তেওয়ারি শেষবার ২০১৭য় আইপিএল খেলেছিলেন। কিন্তু গত মরশুমে তিনি নিলামে তো নিজের নাম ড্রাফট করেছিলেন কিন্তু কোনো ফ্রেঞ্চাইজিই তাকে কেনার আগ্রহ প্রকাশ করেনি। এবারও মনোজ নিজের নাম নিলামে ড্রাফট করেছেন। নিলামের আগে একটি ইন্টারভিউ চলাকালীন তিনি জানিয়েছেন,

“আমার চেষ্টা আইপিএলে সুযোগ পাওয়ার দিকে রয়েছে। গত বছর আমি কোনো দলে জায়গায় পাইনি, স্বাভাবিকভাবেই আইপিএল একটা বড়ো মঞ্চ। আমার আশা রয়েছে কেউ না কেউ আমাকে দলে সুযোগ দেবে। আমি তিন বিভাগে প্রস্তুত রয়েছি। আমার স্পিন করার আঙুলে চোট ছিল, আমি লেগ স্পিন করতে পারছিলাম না। এই কারণে আমি অফ স্পিন করা শুরু করেছি কারণ আমি দলের হয়ে যোগদান দিতে চেয়েছি আর ফ্রেঞ্চাইজির ব্যক্তিদের দেখাতে চেয়েছি যে আমি বোলিংও করতে পারি”।

আগামী ১০ বছর পর্যন্ত ক্রিকেট খেলতে চান মনোজ

আগামী ১০ বছর খেলতে চান মনোজ তেওয়ারি, আইপিএল কন্ট্রাক্ট পাওয়ার জন্য নিজের মধ্যে আনলেন এই পরিবর্তন 2

প্রত্যেক ক্রিকেটারই যত বেশি সম্ভব সময় পর্যন্ত ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকতে চান। এই অবস্থায় ইএসপিএন ক্রিক ইনফোকে দেওয়া একটি ইন্টারভিউতে বাংলার এই ব্যাটসম্যান বলেছেন,

“বয়েস কেবল একটা সংখ্যা মাত্র। যদি আমরা বিশ্বের তারকা খেলোয়াড়দের ইন্টারভিউ দেখি তো তারাও এটাই বলেন। আমার বয়েস ৩৪ বছর আর আগামী দশ বছর পর্যন্ত আমার খেলার পরিকল্পনা রয়েছে। আমি জানি যে এটা সহজ হবে না। যদি ওয়াসিম (জাফর)ভাই করতে পারে তো আমিও করতে পারব। যদি জাহির খান ৪২ বছরের বয়েস বোলিং করে টি-১০ এ উইকেট নিতে পারেন তো আমি কেনো নই। আমার প্রাথমিকতা রয়েছে নিজের প্রদর্শনকে গত মরশুমের চেয়ে উন্নত করা আর সেই সঙ্গেই নিজের সর্বশ্রেষ্ঠ ক্ষমতার সঙ্গে প্রদর্শন করা আর ধারাবাহিকতা ধরে রাখা। যতদূর টিম ইন্ডিয়ায় নির্বাচিত হওয়ার বিষয় তো আমার বিশ্বাস যে একটা ভালো রঞ্জি মরশুম আমার ভাগ্য বদলাতে পারে”।

অনসোল্ড হওয়া টুইট করে প্রকাশ করেছিলেন নিরাশা

২০১৮-১৯ এ আনসোল্ড হওয়ার নিজের খারাপ লাগা প্রকাশ করে মনোজ তেওয়ারি টুইটারে লিখেছিলেন, “আমি জানি না আমার দিক থেকে কি ভুল হয়েছে। চারটি ম্যান অফ দ্যা ম্যাচ পুরস্কার জেতায় আর নিজের দেশের হয়ে একটা সেঞ্চুরি করার পর আমাকে আগামী ১৪টি ম্যাচ থেকে ড্রপ করে দেওয়া হলো? আইপিএল ২০১৭র চলাকালীন আমি যে পুরস্কার জিতেছি, তা জেতার পর আমি বুঝতে পারছি না যে কি ভুল হয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *