IND vs NZ: মনীষ পান্ডে করলেন ফেক ফিল্ডিং, অ্যাম্পায়াররা দিলেন না মনোযোগ, নইলে বাড়ত সমস্যা 1

নিউজিল্যান্ড আর ভারতের মধ্যে টি-২০ সিরিজ শুরু হয়ে গিয়েছে। সিরিজের প্রথম আজ অকল্যান্ডে খেলা হয়েছে। প্রথমে ব্যাট করতে নেমে এই ম্যাচে নিউজিল্যান্ড ৫ উইকেট হারিয়ে ২০৩ রান করে। তাদের হয়ে কলিন মুনরো, কেন উইলিয়ামসন আর রস টেলর হাফসেঞ্চুরি করেছেন। এই কারণে তাদের দল বড়ো স্কোর পর্যন্ত পৌঁছতে সফল হয়েছে।

মনীষ পান্ডে করলেন ফেক ফিল্ডিং

IND vs NZ: মনীষ পান্ডে করলেন ফেক ফিল্ডিং, অ্যাম্পায়াররা দিলেন না মনোযোগ, নইলে বাড়ত সমস্যা 2

নিউজিল্যান্ডের ইনিংসের শেষ ওভারে মনীষ পান্ডে ফেক ফিল্ডিং করেছেন। রস টেলর মিড উইকেটে শট খেলে দু রান নেওয়ার চেষ্টা করেন। মনীষ বলের দিকে যান কিন্তু তার ধরতে পারেননি। বল না ধরার পরও তিনি থ্রো করার চেষ্টা করেন। এর পর পেছন থেকে এসে রবীন্দ্র জাদেজা বল তুলে থ্রো করেন। অ্যাম্পায়াররা এদিকে মনোযোগ দেননি আর এই কারণে ভারতীয় দল শাস্তি পাওয়া থেকে বেঁচে যায়।

রোহিত শর্মার বেঁচে গিয়েছিলেন

IND vs NZ: মনীষ পান্ডে করলেন ফেক ফিল্ডিং, অ্যাম্পায়াররা দিলেন না মনোযোগ, নইলে বাড়ত সমস্যা 3

রোহিত শর্মা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রাজকোট ওয়ানডে চলাকালীন ফেক ফিল্ডিং করেছিলেন। কুলদীপ যাদব ওই ম্যাচের ২৩তম ওভারে বল করছিলেন আর চতুর্থ বলে মার্নস লাবুসেন বলকে উইকেটকিপারের পেছনে স্কুপ করেন। সেই সময় রোহিত বলের কাছে পৌঁছতে পারেননি কিন্তু তিনি ফেক থ্রো করার চেষ্টা করেছিলেন। মার্নস লাবুসেন অ্যাম্পায়ারদের কাছে দাবী জানিয়েছিলেন কিন্তু তারা মনোযোগ দেননি। ভারত ওই ম্যাচ ৩৬ রানে জিতেছিল।

৫ রানের পেনাল্টি হয়

IND vs NZ: মনীষ পান্ডে করলেন ফেক ফিল্ডিং, অ্যাম্পায়াররা দিলেন না মনোযোগ, নইলে বাড়ত সমস্যা 4

ক্রিকেটের নিয়ম অনুযায়ী ফেক ফিল্ডিং করলে ৫ রানের পেনাল্টি হয়। ক্রিকেট আইন ৪১.৫ এর অনুযায়ী এই পেনাল্টি দেওয়া হয়। ২০১৭য় এটাকে ক্রিকেটের নিয়মে শামিল করা হয়েছিল। ফেক ফিল্ডিংয়ের জন্য প্রথমবার মার্নস লাবুসেনকে পেনাল্টির শাস্তি দেওয়া হয়েছিল। অস্ট্রেলিয়ার জেএল্টি কাপ চলাকালীন তিনি ফেক ফিল্ডিং করেছিলেন। ক্রিকেট অস্ট্রেলিয়া ইলেভেনের ম্যাচে পরম উপ্পলের শটে বল না ধরেই তিনি থ্রো করার ঈশারা করেছিলেন। এই কারণে তার দলের উপর ৫ রানের পেনাল্টি দেওয়া হয়েছিল।

দেখুন ভিডিয়ো:

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *