বিরাট কোহলির পর টিম ইন্ডিয়ার এই খেলোয়াড়ও হলেন বাবা, বাড়িতে এলো ছোট্ট রাজকুমার

আইপিএল ফ্রেঞ্চাইজি কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলা মনদীপ সিং এই সময় সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে পাঞ্জাবের দলের হয়ে একজন অধিনায়ক হিসেবে খেলছেন। ক্রিকেট ছাড়া যদি তার ব্যক্তিগত জীবনের কথা ধরা হয় তো তিনি ২৫ ডিসেম্বর ২০১৬য় নিজের বান্ধবী জগদীপ জয়সওয়ালকে বিয়ে করেছিলেন। মনদীপ ভারতীয় দলের হয়ে আন্তর্জাতিক স্তরেও ৩টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেহেন। এছড়াও প্রথম শ্রেণীর ক্রিকেটে তার কেরিয়ার প্রায় ১০ বছরের আর পাঞ্জাবের দলে তিনি একজন সিনিয়র অলরাউন্ডার হিসেবে খেলে থাকেন। সম্প্রতিই এই পাঞ্জাব ক্রিকেটারের জন্য আরও একটি খুশির খবর এসেছে।

স্ত্রী দিলেন ছেলের জন্ম

বিরাট কোহলির পর টিম ইন্ডিয়ার এই খেলোয়াড়ও হলেন বাবা, বাড়িতে এলো ছোট্ট রাজকুমার 1

আসলে পাঞ্জাবের অলরাউন্ডার মনদীপ সিংয়ের স্ত্রী জগদীপ এক ছেলের জন্ম দিয়েছেন। মনদীপ সিং এই কথা ১৬ জানুয়ারি নিজের টুইটার হ্যান্ডেলের মাধ্যমে দিয়েছেন। বর্তমানে এই ক্রিকেটার সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে পাঞ্জাবের দায়িত্ব সামলাচ্ছেন। এখনও পর্যন্ত পাঞ্জাবের দলে এই টুর্নামেন্টে ৪টি ম্যাচ খেলেছে। মনদীপ এই খুশির খবর ক্রিকেট সমর্থকদের সঙ্গে শেয়ার করে টুইটারে লেখেন, “জীবন কত সুন্দর। আমি জগদীপ আপনাদের এই কথা জানাতে পেরে ভীষণ খুশি যে আমাদের বাড়িতে একটি ছোট্ট রাজকুমার রাজবীর সিং চলে এসেছে”।

মনদীপের অধিনায়কত্বে পাঞ্জাবের দুর্দান্ত প্রদর্শন

বিরাট কোহলির পর টিম ইন্ডিয়ার এই খেলোয়াড়ও হলেন বাবা, বাড়িতে এলো ছোট্ট রাজকুমার 2

মনদীপ সিংয়ের অধিনায়কত্বে এখনও পর্যন্ত পাঞ্জাবের দল সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে ভীষণই ভালো প্রদর্শন করেছে। এই সময় পাঞ্জাবের দল এলিট গ্রুপ ‘এ’ তে ১৬ পয়েন্ট নিয়ে এক নম্বরে রয়েছে। এই টুর্নামেন্টে নিজেদের সফরের শুরু তারা উত্তরপ্রদেশের বিরুদ্ধে দুর্দান্ত জয় দিয়ে করেছিল। এরপর দ্বিতীয় ম্যাচে কর্ণাটককে ৯ উইকেটে হারিয়ে এই দল তাদের জয়ের ধারা বজায় রাখে। তৃতীয় ম্যাচে মনদীপের দল মুখোমুখি হয়েছিল রেলওয়েজের সঙ্গে, এই ম্যাচে রেলওয়েজকে পাঞ্জাবের হাতে ১১৭ রানে লজ্জাজনকভাবে হারতে হয়েছিল। পাঞ্জাবের এটি দুর্দান্ত জয়ের ধারা চতুর্থ ম্যাচেও বজায় থাকে আর তারা এই ম্যাচ ১০ উইকেটে জিতে নেয়।

কৃষক আন্দোলনের করেছিলেন সমর্থন

বিরাট কোহলির পর টিম ইন্ডিয়ার এই খেলোয়াড়ও হলেন বাবা, বাড়িতে এলো ছোট্ট রাজকুমার 3

সম্প্রতিই মনদীপ সিং সেই সময় শিরোনামে উঠে এসেছিলেন যখন তিনি দিল্লি বর্ডারে চলা কৃষক আন্দোলনকে খোলাখুলি সমর্থন করেছিলেন। মনদীপ আর তার বড়ো ভাই হরবিন্দর সিং ডিসেম্বর ২০২০তে সিংঘু বর্ডারে আন্দোলন করা চাষীদের কাছে যান আর তাদের সম্পূর্ণ সমর্থন করেন। পাঞ্জাবের অধিনায়ককে চাষীদের পরিস্থিতি দেখে যথেষ্ট কষ্টে দেখিয়েছিল। এছাড়া এই পুরো ব্যাপারটি সমাধানের তিনি আশা প্রকাশ করেছিলেন। কৃষক আন্দোলনের ব্যাপারে বলতে গিয়ে মনদীপ বলেছিলেন যে, “আমি ওখানে বসা আমাদের বয়স্কদের সমর্থন করতে গিয়েছিলাম। ওরা এত ঠাণ্ডাতেও যথেষ্ট শান্তিপূর্ণভাবে নিজেদের দাবী নিয়ে প্রদর্শন করছেন। ওই মানুষগুলোর জন্য ট্র্যাকটর নতুন বাড়ি হয়ে গিয়েছে। কিন্তু ওরা কারও কাছে কোনো অভিযোগ করেনি। আমি ওদের প্যাশনকে সেলাম করছি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *