ভারত বনাম অস্ট্রেলিয়া: ম্যান অফ দ্যা ম্যাচ নিয়ে যজুবেন্দ্র চহেল বিরাট কোহলিকে উপেক্ষা করে একে দিলেন সফলতার শ্রেয়

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে খেলা হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ভারতীয় দল বিরাট কোহলির অধিনায়কত্বে ২-১ ফলাফলে নিজেদের নামে করে নিয়েছে। সিরিজের তৃতীয় আর নির্নায়ক ওয়ানডে ম্যাচ মেলবোর্নে ক্রিকেট মাঠে খেলা হয়েছে যা ভারতীয় দল অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারিয়ে জিতে নেয়।

ভারত মেলবোর্ন ওয়ানডে জিতে সিরিজ করল নিজের নামে

এই ডু অর ডাই ম্যাচে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি টস জিতে নিয়ে অস্ট্রেলইয়াকে ব্যাটিং করার আমন্ত্রণ জানান। অস্ট্রেলিয়া প্রথমে ব্যাটিং করে খারাপ প্রদর্শন করে ৫০ ওভার খেলার আগেই ২৩০ রানে অলআউট হয়ে যায়।

ভারত বনাম অস্ট্রেলিয়া: ম্যান অফ দ্যা ম্যাচ নিয়ে যজুবেন্দ্র চহেল বিরাট কোহলিকে উপেক্ষা করে একে দিলেন সফলতার শ্রেয় 1
MELBOURNE, AUSTRALIA – JANUARY 18: MS Dhoni of India bats during game three of the One Day International series between Australia and India at Melbourne Cricket Ground on January 18, 2019 in Melbourne, Australia. (Photo by Darrian Traynor – CA/Cricket Australia/Getty Images)

ভারতীয় দলকে ম্যাচ আর সিরিজ জেতার জন্য ২৩১ রানের লক্ষ্য দেওয়া হয় যা মুশকিল ছিলনা। এই ম্যাচে ভারতীয় দলের ওপেনিং জুটি বিশেষ কিছুই করতে পারেনি, কিন্তু ধোনি, কোহলি আর কেদার জাধবের উপযোগী ইনিংসের দমে ভারত ৪৯.২ ওভারে এই লক্ষ্য হাসিল করে নেয়।

যজুবেন্দ্র চহেল নিশ্চিত করেন ভারতীয় দলের জন্য জয়ের লক্ষ্য

এই ম্যাচে ভারতীয় দলের রিস্ট স্পিনার বোলার যজুবেন্দ্র চহেল দুর্দান্ত প্রদর্শন করেন। যজুবেন্দ্র চহেল এই সিরিজে প্রথমবার সুযোগ পান যা তিনি দুর্দান্তভাবে ব্যবহার করেছেন।

ভারত বনাম অস্ট্রেলিয়া: ম্যান অফ দ্যা ম্যাচ নিয়ে যজুবেন্দ্র চহেল বিরাট কোহলিকে উপেক্ষা করে একে দিলেন সফলতার শ্রেয় 2
India’s Yuzvendra Chahal waves at cheering fans during the third one-day international cricket match between Australia and India at the Melbourne Cricket Ground in Melbourne on January 18, 2019. (Photo by Jewel SAMAD / AFP) / — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo credit should read JEWEL SAMAD/AFP/Getty Images)

স্পিন বোলার চহে দুর্দান্ত বল করে নিজের ১০ ওভারের কোটায় মাত্র ৪২ রান দিয়ে ৬জন ক্যাঙ্গারু ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফেরত পাঠান। যজুবেন্দ্র চহেলকে এই প্রদর্শনের জন্য ম্যান অফ দ্যা ম্যাচ পুরস্কারে ভূষিত করা হয়।

যজুবেন্দ্র চহেল উইকেটকে দেন নিজের সফলতার শ্রেয়

ভারত বনাম অস্ট্রেলিয়া: ম্যান অফ দ্যা ম্যাচ নিয়ে যজুবেন্দ্র চহেল বিরাট কোহলিকে উপেক্ষা করে একে দিলেন সফলতার শ্রেয় 3
India’s Yuzvendra Chahal (C) celebrates with teammates after dismissing Australia’s Peter Handscomb during the third one-day international cricket match between Australia and India at the Melbourne Cricket Ground in Melbourne on January 18, 2019. (Photo by Jewel SAMAD / AFP) / — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo credit should read JEWEL SAMAD/AFP/Getty Images)

ম্যান অফ দ্যা ম্যাচ হওয়ার পর যজুবেন্দ্র চহেল পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বলেন,

“এটা অস্ট্রেলিয়ায় আমার প্রথম ম্যাচ ছিল। উইকেটে সামান্য টার্ন ছিল আর আমি নিজের বোলিংয়ের সম্পূর্ণ মজা নিয়েছি। বল স্লোয়ের সঙ্গে ভীষণ পেসও হচ্ছিল। বিশ্বকাপের আগে আমাদের নিউজিল্যাণ্ডে একটি বড়ো সিরিজ খেলতে হবে আর আমি এখন সম্পূর্ণ ধ্যান তার উপর দিচ্ছি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *