টি২০ সিরিজে দল থেকে বাদ পড়লেন এই খেলোয়াড় 1

 

শ্রীলঙ্কান ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গার উপর আরও একবার কোপ নেমে এলো। এই জোরে বোলারকে ভারতের বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের টি২০ সিরিজে দলে রাখা হয় নি। এটা সম্ভবত মালিঙ্গার কাছে ইঙ্গিত হতে পারে যে তিনি শ্রীলংকান টিম ম্যানেজমেন্টের ভবিষ্যত পরিকল্পানাতে নেই। সাম্প্রতিক অতীতে শ্রীলঙ্কান দল বেশ মাঝারি ক্রিকেটই খেলছে। এবং সবে মাত্র ভারতের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচে তাদের ক্রমাগত ১২ ম্যাচের হার ধারাকে আটকাতে পেরেছে। মালিঙ্গার কেরিয়ার জুড়েই চোট আঘাতের সমস্তা তাকে ভুগিয়েছে। দীর্ঘ চোটের কারণে দলের বাইরে থাকা মালিঙ্গা জুন মাসে চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ফের দলে ফেরানো হয় কিন্তু দলে তার প্রভাব ফেলতে ব্যর্থ হন মালিঙ্গা। এমনকী যে কারণে সীমিত ওভারের ক্রিকেটে তাকে শ্রেষ্ঠ বোলার হিসেবে ধরা হয় সেই ইয়োর্কার এবং স্লোয়ার ডেলিভারি করতেও তিনি ব্যর্থ হন।

টি২০ সিরিজে দল থেকে বাদ পড়লেন এই খেলোয়াড় 2

নিজের পিকুউলিয়ার বোলিং অ্যাকশন নিয়ে দীর্ঘদিন ধরেই মালিঙ্গা শ্রীলঙ্কা দলের সম্পদ হয়েছিলেন, বিশেষ করে সীমিত ওভারের ক্রিকেটে। কিন্তু তার দুরন্ত ফর্ম তার বাড়ন্ত বয়েসের সঙ্গে সঙ্গে কমতে থাকে। এদিকে এই দ্বীপপুঞ্জের দলটির এই মুহুর্তে একজন অভিজ্ঞ সৈনিকের প্রয়োজন কারণ তাদের বেশি রান দেওয়ার প্রবণতা রয়েছে এবং তাদের টেম্পারমেন্টও সেভাবে নেই যেটা মালিঙ্গার রয়েছে। রোহিত শর্মাই সেই ব্যাটসম্যান যিনি মোহালিতে দ্বিতীয় ওয়ান ডেতে শ্রীলঙ্কান জোরে বোলারদের রীতিমতো উড়িয়ে দেন। এই ডানহাতি ব্যাটসম্যান শ্রীলঙ্কান বোলারদের নির্দয় প্রহার করে ভারতীয় ইনিংসের শেষ দশ ওভারে ১১টি ছক্কা মারেন। সুরঙ্গা লাকমল যিনি প্রথম ম্যাচে দুর্দান্ত বল করেন এবং মাত্র ১৩ রান দিয়ে চার উইকেট নেন, তাকে রোহিত এক ওভারে ৪টে ছক্কা মারেন।

টি২০ সিরিজে দল থেকে বাদ পড়লেন এই খেলোয়াড় 3

এদিকে এই সিরিজে থিসারা পেরেরা এই সিরিজে খুবই সাধারণ মানের অধিনায়কত্ব করেছেন। তার অধিনায়কত্বে শ্রীলঙ্কা জয় দিয়ে শুরু করলেও এটি মুলত সম্ভব হয়েছিল শ্রীলঙ্কান জোরে বোলারদের ব্যতিক্রমী জোরে বোলিংয়ের কারণেই।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *