আসন্ন আইপিএলে মালিঙ্গাকে ধরে রাখতে আগ্রহী নয় মুম্বাই ইন্ডিয়ানস

শ্রীলঙ্কার জোরে বোলার লাসিথ মালিঙ্গা যিনি এতদিন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে মুম্বাই ইন্ডিয়ানসের অবিচ্ছেদ্য অঙ্গ হিসেবে ছিলেন, আগামি আইপিএলে তাকে অকশনে তুলে দিচ্ছে তারা। মুম্বাই ইন্ডিয়ানস আর আগ্রহী নয় এই স্পীডস্টারকে দলে রাখতে, কারণ তিনি এই মুহুর্তে তার কেরিয়ারের সায়াহ্নে এসে পৌঁছেছেন, এবং কোনোভাবেই তাকে তার সেরা সময়ের মতো দেখাচ্ছে না, এবং তার ফিটনেস নিয়ে সমস্যা দেখা দিচ্ছে। তবে যদি অন্যান্য ফ্রেঞ্চাইজিগুলো অকশনে মালিঙ্গার হয়ে দর না দেয় তাহলে মুম্বাই মুম্বাই ইন্ডীয়ানসের হাতে সুযোগ থাকবে ফের এই ৩৪ বছর বয়েসী পেসারকে দলে নেওয়ার। মুম্বাই ইন্ডিয়ানসের ঘনিষ্ট এক সূত্র ক্রিকেট এজ কে জানিয়েছেন, “নিয়ম অনুযায়ী প্রতিটা দল ম্যাক্সিমাম চার থেকে পাঁচ জন প্লেয়ারকে ধরে রাখতে পারে। এবং মুম্বাই ইন্ডিয়ানসের টিম ম্যানেজমেন্ট পক্ষ থেকে তাই স্লিঙ্গা মালিঙ্গাকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে”।

আসন্ন আইপিএলে এই খেলোয়াড়কে ধরে রাখতে আগ্রহী নয় মুম্বাই ইন্ডিয়ানস 1

মুম্বাই ইন্ডিয়ানসের পক্ষে এই সিদ্ধান্ত বছর দুয়েক আগেও ছিল অচিন্তনীয়। ওই ঘনিষ্ট সূত্র আরও বলেন, “ মুম্বাই ইন্ডিয়ানস আবারও তাকে কিনে নিতে পারে। এবং দেখে মনে হচ্ছে লাসিথ মালিঙ্গা নিজেকে প্লেয়ারদের পুলে খুঁজে পাবে যতক্ষন না তাকে কেউ নিলামে কিনে নিচ্ছে”। মালিঙ্গা মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে সবচেয়ে সফল বোলার, এবং একদম প্রথম সিজন থেকেই তিনি এই ফ্র্যাঞ্চাইজির সঙ্গে রয়েছেন, যদিও এই টুর্নামেন্টের প্রথম এডিশনে তিনি খেলেন নি। এবং মালিঙ্গার পরিবর্ত হিসেবে এই ফ্র্যাঞ্চাইজির প্রথম পছন্দ জসপ্রীত বুমরাহ, যিনি এই মুহুর্তে টি২০ ক্রিকেটের টপ র্যািঙ্ক বোলার।

আসন্ন আইপিএলে এই খেলোয়াড়কে ধরে রাখতে আগ্রহী নয় মুম্বাই ইন্ডিয়ানস 2

এবং আশা করা হচ্ছে আগামি আইপিএল সিজনে তাকেই মুম্বাই ইন্ডিয়ানসের পেস অ্যাটাক সাম্লাতে দেখা যেতে পারে। রোহিত শর্মা যিনি মুম্বাইকে গত বছর তাদের তৃতীয় আইপিএল খেতাব জেতানোর ক্ষেত্রে অধিনায়ক ছিলেন, তিনি চাইবেন আগামি বছরের জন্যও তিনি একটা শক্তিশালী দল গড়তে চাইবেন। এই মুহুর্তে মুম্বাই ইন্ডিয়ানস মাত্র ৩ জন প্লেয়ারকেই ধরে রাখতে পারবে, এবং সবদিক দেখতে গেলে রোহিত শর্মা, জসপ্রীত বুমরাহ, এবং কায়রন পোলার্ডকেই মুম্বাই ইন্ডিয়ানস ধরে রাখতে চাইবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *