INDvsBAN: বাংলাদেশের অধিনায়ক মহমুদুল্লাহ জানালেন হারের সবচেয়ে বড়ো কারণ

ভারত আর বাংলাদেশের মধ্যে টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচ গতকাল ৭ নভেম্বর রাজকোটে খেলা হয়েছে। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। রোহিত শর্মার এটি ১০০তম টি-২০ আন্তর্জাতিক ম্যাচও ছিল। দুই দলে কোনো পরিবর্তন হয়নি কিন্তু ভারত দুর্দান্ত প্রদর্শন করে এই ম্যাচ ৮ উইকেটে জিতে নেয়। সেই সঙ্গে তারা সিরিজেও ১-১ সমতা ফেরায়।

কম স্কোর করে

INDvsBAN: বাংলাদেশের অধিনায়ক মহমুদুল্লাহ জানালেন হারের সবচেয়ে বড়ো কারণ 1

বাংলাদেশ প্রথমে ব্যাট করে মাত্র ১৫৩ রান করে। শেষ তিন ওভারে তাদের ব্যাটসম্যানরা মাত্র ১৭ রানই করতে পারে। অধিনায়ক মহমুদুল্লাহ কম স্কোর করাকেই দলের হারের সবচেয়ে বড়ো কারণ বলে জানিয়েছেন। সেই সঙ্গে তিনি রোহিত শর্মা আর শিখর ধবনের প্রশংসাও করেছেন। তিনি বলেন,

“আমার মনে হয় যে এটা ব্যাটিং করার জন্য ভীষণই ভালো উইকেট ছিল আর ১৮০ রান বাঁচানোর মতো স্কোর হত। ওরা (রোহিত আর শিখর) দুর্দান্ত শুরু করে আর গতিময়তা ধরে রাখে। এই ধরনের উইকেটে রিস্ট স্পিনার আপনার দলে থাকলে ফায়দা হয় আর চহেল তা দেখিয়েছে”।

অমিনুলের প্রশংসা করেন

INDvsBAN: বাংলাদেশের অধিনায়ক মহমুদুল্লাহ জানালেন হারের সবচেয়ে বড়ো কারণ 2

বাংলাদেশের স্পিনার আমিনুল এই ম্যাচে ভালো বোলিং করেন। তাদের বাকি দুই স্পিনার যেখানে এক ওভারে ১৩ আর আরেক ওভারে ২১ রান দিয়েছেন সেখানে আমিনুল ৪ ওভারে ২৯ রান দিয়ে রোহিত শর্মা আর শিখর ধবনের উইকেট নেন। এই প্রদর্শনের জন্য অধিনায়ক মহমুদুল্লাহ তার প্রশংসাও করেন। এর সঙ্গেই পরবর্তী ম্যাচে ভালো প্রদর্শনের আশাও প্রকাশ করেন। তিনি বলেন,

“আমিনুল বাংলাদেশের জন্য বড়ো খোঁজ আর ও যে ধরণের প্রশংসা করে তা দেখে যথেষ্ট খুশি অনুভুত হয়। আশা রয়েছে যে ও এই ধরণের প্রদর্শন বজায় রাখবে। যদি আমাদের নাগপুরে একটা ভালো উইকেট দেওয়া হয় তো আমরা ভালো পরিকল্পনা বানাতে পারি আর যতটা আমরা করতে পারি ততটা স্কোর করব”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *