মহমুদুল্লাহ এই ৩ ব্যাটসম্যানকে বাছলেন বর্তমান সময়ের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান

করোনা ভাইরাসের কারণে গত দীর্ঘ সময় ধরে ক্রিকেটের গতিবিধি থেমে রয়েছে। এর কারণে সমস্ত ক্রিকেটাররা নিজেদের ব্যস্ত রাখতে এবং সমর্থকদের মনোরঞ্জন করার জন্য সোশ্যাল মিডিয়ায় সময় কাটাচ্ছেন। এই তালিকায় বাংলাদেশের টি-২০ দলের অধিনায়ক মহমুদুল্লাহ রিয়ান একটি অনলাইন সেশন চলাকালীন বিশ্বের তিন সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যানকে বেছেছেন। এই তালিকায় বিরাট কোহলির নামও রয়েছে।

মহমুদুল্লাহ বাছলেন ৩জন সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান

মহমুদুল্লাহ এই ৩ ব্যাটসম্যানকে বাছলেন বর্তমান সময়ের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান 1

গত দু’মাসেরও বেশি সময় ধরে ক্রিকেট বন্ধ রয়েছে আর খেলোয়াড়রা সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট অ্যাক্টিভ রয়েছেন। এখন বাংলাদেশের টি-২০ দলের অধিনায়ক মহমুদুল্লাহ রিয়াজ বর্তমান বিশ্ব ক্রিকেটের তিনজন সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান বেছেছেন। এই তালিকায় ভারতীয় ক্রিকেট দল এবং পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি আর বাবর আজম রয়েছেন। তার সঙ্গেই মহমুদুল্লাহ নিজের সতীর্থ খেলোয়াড় মুশফিকুর রহিমকেও রেখেছেন। এই নামগুলি মহমুদুল্লাহ ‘লাইফ ইজ বিউটিফুল’ নামে একটি ফেসবুক লাইভ অনুষ্ঠান চলাকালীন বেছেছেন। এছাড়াও মহমুদুল্লাহ বর্তমান বাংলাদেশ দল থেকে সাকিব আল হাসান, তাইজুল ইসলাম আর মেহেদি হাসান মির্জাকে নিজের পছন্দের তিন স্পিনার হিসেবে বেছেছেন।

পরিসংখ্যান জানান দেয় সক্ষমতা

সেই ব্যক্তির নাম জানালেন বিরাট কোহলি যার কারণে তিনি হতে পেরেছিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি বর্তমান সময়ে অ্যাক্রস দ্য উইকেট সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান। অন্যদিকে বাবর আজম টি-২০ ফর্ম্যাটে দীর্ঘ সময় ধরে আইসিসির র্যা ঙ্কিংয়ে এক নম্বরে জায়গা ধরে রেখেছেন। পরিসংখ্যানের দিকে লক্ষ্য করলে এখনো পর্যন্ত কোহলি টেস্টে ৭২৪০ রান, ওয়ানডেতে ১১৮৬৭ রান এবং টি-২০আইতে ২৭৯৪ রান করেছেন।
অন্যদিকে বাবর আজম টেস্টে ১৮৫০ রান, ওয়ানডেতে ৩৩৫৯ রান, আর টি-২০আইতে ১৪৭১ রান করেছেন। এই দুই খেলোয়াড় ছাড়াও তৃতীয় খেলোয়াড় হিসেবে নির্বাচিত হওয়া মুশফিকুর রহিম টেস্টে ৪৪১৩ রান, ওয়ানডেতে ৬১৭৪ রান এবং টি-২০আইতে ১২৮২ রান করেছেন।

শোয়েব আকতারকে মনে করেন সবচেয়ে চ্যালেঞ্জিং

মহমুদুল্লাহ এই ৩ ব্যাটসম্যানকে বাছলেন বর্তমান সময়ের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান 2

পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন জোরে বোলার শোয়েব আকতারকে বিশ্ব ক্রিকেট রাওয়ালপিন্ডি এক্সপ্রেস নামে চেনে। শোয়েব নিজের ক্রিকেট কেরিয়ারে বড়ো বড়ো ব্যাটসম্যানদের প্যাভিলিয়নে ফিরিয়ে দিয়ে নিজের আতঙ্ক তৈরি করে রেখেছিলেন। এখন মহমুদুল্লাহ শোয়েব আকতারের কথা বলতে গিয়ে বলেছেন,
“আমি শোয়েব আকতারের বিরুদ্ধে খেলিনি। কিন্তু আমি ওর বিরুদ্ধে একটি ম্যাচ খেলেছি কিন্তু ওর মুখোমুখি হইনি। আমার মনে হয় যে আমি ওর মুখোমুখি হতে চেয়েছিলাম। এটা স্পষ্টভাবে একটা চ্যালেঞ্জ হবে। ও নিজের প্রাইম টাইমে সবচেয়ে দ্রুত বোলার ছিলেন। এটা ওর সামনে চ্যালেঞ্জিং হবে আর আমার চ্যালেঞ্জ নেওয়া ভীষণই পছন্দের”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *