নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ জানালেন সাক্ষাতের পর এমএস ধোনি অবসর নিয়ে বলেছিলেন এই কথা

ভারতীয় দলের শৌর্য্য আর প্রাণ এমএস ধোনিকে নিয়ে বিশ্বকাপ ২০১৯ এর পাওয়া লজ্জাজনক হারের পর থেকেই লাগাতার এই প্রশ্ন উঠছে যে শেষমেশ ধোনি কতদিন পর্যন্ত নিজের ক্রিকেট কেরিয়ারকে চালিয়ে যাবেন। তিনি কবে অবসর নেবেন? এটা এমন এক প্রশ্ন প্রত্যেকেক এখন খালি এর উত্তর জানতে চান।

নির্বাচকরা জানালেন যে ধোনি কবে নেবেন অবসর

এই প্রশ্নের জিবাব দিতে গিয়ে প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ বলেছেন,

“আমরা ওয়েস্টইন্ডিজ সফরের জন্য দলের নির্বাচন করেছি। যেখানে প্রধানত তরুণ খেলোয়াড়দের জায়গা দেওয়া হয়েছে। এই দলে এমএস ধোনি খেলছেন না। ও এখন ছুটিতে রয়েছে”।

নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ জানালেন সাক্ষাতের পর এমএস ধোনি অবসর নিয়ে বলেছিলেন এই কথা 1

অন্যদিকে যখন একজন রিপোর্টার ধোনির অবসর নিয়ে প্রশ্ন করেন তো এর জবাব দিতে গিয়ে প্রসাদ বলেন,

“এটা ওর ব্যক্তিগত সিদ্ধান্ত হওয়া উচিত। প্রত্যেক মানুষই স্বতন্ত্র হয় নিজেকে নিয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য, এই কারণে ধোনিও স্বতন্ত্র আর এটা ওর নিজের সিদ্ধান্ত হওয়া উচিত যে ও কবে অবসর নেবে”।

নির্বাচকরা দিয়েছেন তরুণদের সুযোগ

অন্যদিকে যদি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে খেলা হতে চলা দলের কথা বলা হয় তো এই দলে তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়া হয়েছে। যেখানে অধিনায়ক বিরাট কোহলি, শিখর ধবন (সহঅধিনায়ক) এর পাশাপাশি কেএল রাহুল, মনীষ পাণ্ডে, ঋষভ পন্থ আর নভদীপ সাইনির মত তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়া হয়েছে।

নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ জানালেন সাক্ষাতের পর এমএস ধোনি অবসর নিয়ে বলেছিলেন এই কথা 2

এই ওয়েস্টইন্ডিজ সফরে ধোনি শামিল হবেন না। তিনি দু মাসের ছুটি নিয়েছেন। এই সময় তিনি নিজের পরিবার আর দেশের সেবা করা কাটাতে চান। যদিও আপনারা জানেন যে ধোনিকে সেনার ক্যাপ্টেনের উপাধি দেওয়া হয়েছে। তিনি নিজের অবসর সময়ে সেনার ট্রেনিং করে কাটান। এই কারণে তিনি এই সময় দেশের সেবা করে কাটাতে চান।

বেশ কিছু সেলিব্রিটি বলেছেন ধোনি না নিক অবসর

নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ জানালেন সাক্ষাতের পর এমএস ধোনি অবসর নিয়ে বলেছিলেন এই কথা 3

একদিকে যেখানে ধোনির অবসর নেওয়ার মত প্রশ্ন প্রায়ই দিনই করা হচ্ছে তো অন্যদিকে ভারতের কিছু এমন সেলিব্রিটি রয়েছে যারা ধোনিকে বলছেন ধোনি এখনো আরো মারবেন থামবেন না। যাদের মধ্যে প্রধানত লতা মঙ্গেশকর, জাভেদ আকতারের মত সেলিব্রিটিসরা রয়েছেম যারা বলছেন যে ধোনি এখনো আপনাকে আরো খেলতে হবে, আমরা আপনাকে দীর্ঘ সময় ধরে খেলতে দেখতে চাই।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *