ভারতের জাতীয় দলের সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনি আজ ৩৭ তম বছরে পা রেখেছেন, তার এই জন্মদিন ঘিরে সব ধরনের মানুষ থেকে শুভেচ্ছা বার্তা ও অনেক ভালবাসা পেয়েছেন তিনি। সব শুভেচ্ছা বার্তার উর্ধ্বে তার স্ত্রীর পাঠানো শুভেচ্ছাটুকু।

যোগাযোগের অন্যতম সোশ্যাল মিডিয়ার মাধ্যম ইনস্ট্রাগ্রামে তার স্ত্রী সাক্ষী ধোনি, তাদের একটি ছবি ও শুভেচ্ছা বার্তা পোস্ট করেন তিনি। তার বার্তায় তিনি লিখেন, “শুভ জন্মদিন তোমাকে। তুমি মানুষ হিসেবে কতটা ভালো তা ভাষায় প্রকাশ করা সম্ভব না। ১০ বছরে তোমার থেকে অনেক কিছু শিখেছি এবং আরো শিখবো। আমার জীবনকে বাস্তবিক ভাবে দেখতে ও পরিচালনা করতে সাহায্য করার জন্য ধন্যবাদ তোমাকে। অনেক অনেক ভালোবাসা এবং কৃতজ্ঞতা আমার জীবনকে এতটা সুন্দর করার জন্য।”

এদিকে, ইংল্যান্ডের সাথে খেলতে ধোনি বর্তমানে ইংল্যান্ডে অবস্থান করছেন। ইতিমধ্যে ২টি টি-টুয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়ে গেছে, গতকাল রাতে দ্বিতীয় টি-২০ ম্যাচ শুরু হওয়ার কিছুক্ষণ আগেই নিজের ৩৭তম জন্মদিন পালন করেন ধোনি। তার জন্মদিনে তিনি ক্রিকেট ক্যারিয়ারে একটা মাইলফলক স্পর্শ করেন, ভারতের তৃতীয় ক্রিকেটার হিসেবে, শচীন টেন্ডুলকার ও রাহুল দ্রাবিড়ের পর তিনি ৫০০ টি আন্তর্জাতিক ক্রিকেট খেলার রেকর্ড স্পর্শ করেন।

Happy Bday to you ! Even words wont do justice as to how you are as a human being … 10 years i have learnt a lot from you … and continue to .. thank u for making me see and deal with life in a straightforward practical way .. .. Lot’s of love n also thank u for making my life so beautiful !

A post shared by Sakshi Singh Dhoni (@sakshisingh_r) on

মহেন্দ্র সিং ধোনি শুধু ভারতের নয় বলতে গেলে গোটা ক্রিকেট দুনিয়ার একজন সেরা ক্রিকেটার। নিজের সেরা পারফরমেন্স দিয়ে ভারতকে পরিচালনা করে আসছেন বিগত কয়েক বছর ধরেই, বিশেষ করে তার অধিনায়ক পারফরমেন্সের কোনো তুলনা নেই, তিনি একমাত্র অধিনায়ক যিনি আইসিসির সব ধরনের ট্রপি জিতেছেন। এই অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান নিজের ২৩ বছর বয়সে ২০০৪ সালে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে ভারতের জাতীয় দলের হয়ে অভিষেক হয়ে। যদিও নিজের প্রথম ম্যাচে ০ রানে, রান আউট হয়েছিলেন এরপর নিজের পঞ্চম ওয়ানডে তে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে খেলেন এক অবিস্মরণীয় ১৪৮ রানের ইনিংস।
এইম্যাচের পর তার আর পিছনে ফিরতে হয়নি, তিনি ভারতের তিন ফরম্যাটে যেমন অধিনায়কের দায়িত্ব পালন করেছেন ঠিক তেমনি সাফল্য ওর্জন করেছেন। ধোনি, আইসিসি ওয়ানডে বিশ্বকাপ, টি-২০ বিশ্বকাপ, চ্যাম্পিয়নস ট্রপি, আইপিএল জিতেছেন অধিনায়ক থাকা অবস্থায়, তাই ভারত ক্রিকেট টিমে এই ধোনির গুরুত্বপরিমাপ করা যাবেনা, তিনি এককথায় অসাধারণ এক ক্রিকেটার।

আমাদের পক্ষ থেকেও ধোনিকে জন্মদিনের শুভেচ্ছা।

  • SHARE
    A Cricket enthusiast who is pursuing his passion.

    আরও পড়ুন

    ভারতীয় ওয়ানডে দলে দ্রুত শামিল হতে পারেন এই তিন ক্রিকেটার

    ভারতীয় দল ইংল্যান্ডের বিরুদ্ধে সম্প্রতি শেষ হওয়া ওয়ানডে সিরিজে ২-১ ফলাফলে হেরে গিয়েছে। প্রথম ম্যাচ জেতার পরও...

    বিশ্বের এক নম্বর টি২০ বোলার রশিদ খান দিলেন হার্দিক পান্ডিয়াকে বাউন্স খেলার চ্যালেঞ্জ, বদলে পেলেন এই জবাব

    বিশ্বের এক নম্বর টি২০ বোলার রশিদ খান দিলেন হার্দিক পান্ডিয়াকে বাউন্স খেলার চ্যালেঞ্জ, বদলে পেলেন এই জবাব
    ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ দুনিয়াভরের খেলোয়াড়দের এক মঞ্চে নিয়ে আসার কাজ করেছে। এটাই কারণ যে আলাদা আলাদা দেশের...

    ধোনিকে নিয়ে বিসিসিআই লিখল ভুল, ভক্তরা বদলে করল ট্রোল

    ধোনিকে নিয়ে বিসিসিআই লিখল ভুল, ভক্তরা বদলে করল ট্রোল
    ভারতীয় ক্রিকেট ইতিহাসে সফলতম অধিনায়কের উল্লেখ যখনই করা হবে তাতে টিম ইন্ডিয়ার প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির...

    ছবি: সেক্সিয়েস্ট স্পোর্টস সাংবাদিক মায়ান্তি ল্যাঙ্গারের কিছু হটেস্ট ফটো

    স্টার স্পোর্টস এবং অন্যান্য স্পোর্টস চ্যানেল এর সৌজন্নে এই মুহূর্তে উপস্থাপিকা হিসাবে মায়ান্তি ল্যাঙ্গার একজন সুপরিচিত মুখ। মায়ান্তি...

    “শিক্ষাই জাতির মেরুদন্ড”………. বিখ্যাত ভারতীয় ক্রিকেটারদের শিক্ষাগত যোগ্যতা!

    যে কোনো খেলাধুলার জগতে প্রতিভাই হল মাপকাঠি, এবং বহুলাংশেই শিক্ষাগত যোগ্যতা গুরুত্বহীন থাকে। তবে আজ আমরা এই...