সমস্ত জল্পনার অবসান ঘটালেন মহেন্দ্র সিং ধোনি।একদিকে যখন তার একদিকে তার অবসর নিয়ে আলোচনা তুঙ্গে ভারতীয় ক্রিকেট মহলে, ঠিক সেই সময় আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে বড়োসড়ো সিদ্ধান্ত নিলেন ভারতের প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়ক। জানালেন আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলছেন না তিনি, সে সময় তিনি থাকছেন দেশের সেনাবাহিনীর কিছু কাজে।শুধু তাই নয়, সামনের কয়েক মাস সেনাবাহিনীর নানান কাজে ব‍্যস্ত থাকবেন তিনি।

নিজের অবসরের সিদ্ধান্তের ব্যাপারে মহেন্দ্র সিং ধোনি জানালেন বিসিসিআইকে

টেরিটোরিয়াল আর্মির প‍্যারাশুট রেজিমেন্টের সান্মানিক লেফটেন্যান্ট কর্নেল ধোনি।সূত্রের খবর অনুযায়ী আগামী দুই মাস , এই রেজিমেন্টে আগামী দুই মাস সময় কাটাবেন ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক।সম্প্রতি বিসিসিআই কে এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন দেশের বিশ্বকাপ জয়ী অধিনায়ক।অর্থাৎ ক্রিকেট থেকে আপাতত খানিকটা দুরে থেকে দেশের জন্য কিছু করতে চলেছেন মাহি।যদিও এখনই অবসর নিচ্ছেন না তিনি।

সদ‍্য শেষ বিশ্বকাপের পর থেকেই ধোনির অবসর নেওয়া কে কেন্দ্র করে তৈরী হয়েছে জোর জল্পনা।অনেকেই মনে করেছিলেন বিশ্বকাপের পর অবসর নিতে চলেছেন দেশের অন‍্যতম সফল অধিনায়ক।চলতি বিশ্বকাপে তার ব‍্যাটিং নিয়ে উঠেছিলো একাধিক প্রশ্ন।দলের যখন রানের প্রয়োজন, তখন তার মন্থর ব‍্যাটিং তাকে দাড় করিয়েছিলো তীব্র সমালোচনার মাঝে ।নয় ইনিংসে তার রান সংখ্যা ছিলো ২৭৩ ।যদিও তার মন্থর ব‍্যাটিং তাকে দাড় করিয়েছিলো নানান প্রশ্নের মুখে।

২০০৪ এর ডিসেম্বরে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মহেন্দ্র সিং ধোনির।পরবর্তী সময়ে দেশকে একাধিক সাফল্য এনে দিয়েছিলেন তিনি।তার অধিনায়কত্বে ২০০৭ এর বিশ্বকাপ টি টোয়েন্টি,২০১৩ এর চ‍্যাম্পিয়ান্স ট্রফি এবং ২০১১ এর বিশ্বকাপ জেতে ভারত।

২০১৪ সালে টেস্টের থেকে অবসর নিয়েছিলেন মাহি‌।পরবর্তী সময়ে ২০১৭ তে সব ধরনের দল থেকে সড়ে দাড়ান তিনি।যদিও এখন লিমিটেড ওভারের ম‍্যাচ গুলোতে খেলেছেন তিনি।দেশের হয়ে এযাবৎ ,৯০ টেস্ট,৩৫০ একদিবসীয় ম‍্যাচ এবং ৯৮ টা টি টোয়েন্টি খেলেছেন ধোনি দেশের হয়ে।

SHARE

আরও পড়ুন

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত
বিশ্বকাপ চলাকালীণ ভারতীয় ব্যাটসম্যান আম্বাতি রায়ডু ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা করে সকলকে চমকে দিয়েছিলেন। তার...

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি
অনেক ক্রিকেটারদের কারণেই কলঙ্কিত হয়েছে ক্রিকেট। তার মধ্যে মূলত ক্রিকেটারদের ম্যাচ ফিক্সিংয়ের কারণেই ক্রিকেটকে কলঙ্কিত হতে দেখেছি...

WI vs IND : চোটের জন্য টেস্ট থেকে ছিটকে গেলেন এই তারকা!!

ভারতের বিপক্ষে খেলা হচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার কেমো পালের।এ্যঙ্কেলের চোটের দরুন দেশের হয়ে মাঠে নামতে...

বীরেন্দ্র সেহবাগ এই ভারতীয় খেলোয়াড়কে বললেন মহেন্দ্র সিং ধোনির প্রকৃত উত্তরাধিকারী

দীর্ঘদিন ধরেই মহেন্দ্র সিং ধোনি ভারতীয় টেস্ট দল থেকে অবসর নিয়ে ফেলেছেন। এখন তিনি শুধুমাত্র ওয়ানডে আর...

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে
বর্তমান সময়ে পুরো ক্রিকেট জগতে এই কথা নিয়ে আলোচনা চলছে যে কেন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে...